Today 09 Dec 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

অনলাইনে আয় কিভাবে করবেন?

লিখেছেন: মোঃ অলিউর রহমান | তারিখ: ১০/০৭/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 855বার পড়া হয়েছে।

আজ আমি আলোচনা করবো অনলাইনে আয় করার কয়েকটি সহজ এবং প্রাথমিক মাধ্যম। অনলাইনে আয় -এই ধারণাটি বর্তমানে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। প্রায় প্রতিটি দেশেরই একটি উল্লেখযোগ্য অংশ- ছাত্রসমাজ, গৃহিণী এবং আর অনেকে যারা হয়তো কোন ফিক্সড চাকুরীতে নেই তারা বিশেষত সবসময়েই ঘরে বসে অনলাইনে আয়ের ব্যাপারে আগ্রহী থাকেন। আজ আমি এমন কিছু সাইটের উল্লেখ করতে যাচ্ছি যা একইসাথে সহজ, বিশ্বাসযোগ্য এবং যা থেকে ঘরে বসেই আয় করা সম্ভব।
1
সাধারণত ঘরে বসে আয়ের জন্য মাইক্রোওয়ার্কিং কাজের কথাই বেশী বলা হয়ে থাকে। আপনি যদি মোটামুটি সঠিকভাবে কম্পিউটার ও ইন্টারনেট ব্যবহার করতে পারেন তাহলে এসব সাইটের অধিকাংশ কাজই করতে পারবেন। জনপ্রিয় কিছু মাইক্রোওয়ার্কিং সাইট হলঃ
১- Microworkers
২- Clickworker
৩- CloudCrowd
৪- OfferNation
৫- mTurk
এসকল সাইটের মুল বিষয় একই। আপনি আপনার ইমেইল আইডি ব্যবহার করে একটি অ্যাকাউন্ট খুলবেন। এরপর ‘Available Jobs/Offers/Task/Work’ এ গিয়ে কাজের একটি তালিকা দেখতে পাবেন। কাজগুলো কি এবং আপনাকে কি করতে হবে টা সাধারণত যারা কাজটি পোস্ট করছে (এমপ্লয়ার) তারাই উল্লেখ করে দেবে। আপনি সুধু নিয়ম মোতাবেক আপনার পছন্দমতো কাজ বেছে নেবেন এবং যথাযথভাবে শেষ করবেন। অধিকাংশ কাজ সাধারণত হয় কমেন্ট/সাইন-আপ/পোস্ট/ডাউনলোড ইত্যাদি। অনেক কাজের প্রমাণস্বরূপ আপনার লগিন আইডি, বা কোন নির্দিষ্ট তথ্য কাজ শেষ করার পরে এমপ্লয়ারের কাছে জমা দিতে হবে। সেক্ষেত্রে যেটি চাইছে দিন। বিভিন্ন মাইক্রোওয়ার্কিং সাইট বিভিন্ন পেমেন্টের মেথড ব্যবহার করে পে করার জন্য। কোনটি Alertpay/Payza, কোনটি Moneybookers/Skrill, Paypal, আবার কোনটি তিনটিই সাপোর্ট করে। ন্যুনতম পেমেন্টের পরিমাণও বিভিন্ন হয়ে থাকে।
আরো বিস্তারিত জানতে সাইটগুলো ভিজিট করে তাদের সম্পর্কে জানুন।

৮৫১ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ৩২ টি
সর্বমোট মন্তব্য: ২০ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৫-১৯ ০৭:৪০:২১ মিনিটে
banner

৪ টি মন্তব্য

  1. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    nice

    ভাবনা ইজ নাইস

    ভালো লাগলো
    শুভ কামনা রইল

  2. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    বেশ
    জানলাম

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ শেয়ারের জন্য

  4. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    সুন্দর পরামর্শ । শেয়ারের জন্য ধন্যবাদ আপনাকে ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top