Today 16 Dec 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

অপারেশন পৃথিবী-০৪

লিখেছেন: জসীম উদ্দীন মুহম্মদ | তারিখ: ১৭/০৭/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 870বার পড়া হয়েছে।

(বৈজ্ঞানিক কল্পকাহিনী)
০৪

এদিকে একটি সংবাদ সারা পৃথিবী জুড়ে তোলপাড় সৃষ্টি করেছে । চীনা মহাকাশ সংস্থার বিজ্ঞানীদের রাডারে ধরা পড়েছে যে, বাংলাদেশ থেকে একটি ছেলেকে ভিনগ্রহের প্রাণীরা ধরে নিয়ে গেছে । তাদেরকে নেপচুনের দিকে যেতে দেখা গেছে । তারা সে ছবির ভিডিও ফুটেজ প্রকাশ করেছে । ইলেকট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া সহ সকল গণ মাধ্যম বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সংগে প্রচার করছে । সারা পৃথিবীর বিজ্ঞানীদের ঘুম হারাম । এ উপলক্ষে ঢাকায় আন্তঃমহাদেশীয় বিজ্ঞানীদের জরুরি সভা আহ্বান করা হয়েছে ।

আলুর মা ও রাহেলার চোখে ঘুম নেই । আলুকে খুঁজে পাওয়া যাচ্ছে না । তাহলে কি আলুকেই ! আলুর মা আর ভাবতে পারে না । দু চোখ বেঁয়ে জল গড়িয়ে পড়ে । হায় আলু ! বাপ মরা ছেলে আমার । রাহেলা আলুর মাকে নিয়ে বাংলাদেশ মহাকাশ গবেষণা সংস্থার অফিসে যায় এবং ভিডিও ফুটেজ দেখে নিজের ছেলেকে শনাক্ত করে । বাংলাদেশ সরকার আলুর মায়ের দেখাশুনা ও নিরাপত্তার দায়িত্ব নিজ কাঁধে তুলে নেন । তাবৎ পৃথিবী থেকে সাংবাদিক ও বিজ্ঞানীরা আলুর মায়ের সাক্ষাৎকার নেয়ার জন্য ছুটে আসছেন । আলুর জীবন আচরণ সম্পর্কে জানতে চাইছেন । রাহেলাও সাংবাদিকদের হাত থেকে রেহাই পাচ্ছেন না ।

বিজ্ঞানীরা এই ঘটনার কারণ অনুসন্ধানের চেষ্টা করছেন । কিন্তু কোন কারণ বের করতে পারেননি । কেউ কেউ এই বলে চীনা বিজ্ঞানীদের দোষারূপ করছেন যে, তারা যেহেতু বিষয়টি জানতে পেরেছিলেন, তখন সাথে সাথেই ব্যবস্থা নেয়ার দরকার ছিল । অবশ্য চীনাদের পক্ষ থেকে জানানো হয়েছে যে, আমরা জানতে পারলেও প্রয়োজনীয় প্রস্তুতির অভাবে সাথে সাথে ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি ।
(চলবে)

৮৬০ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ২২৬ টি
সর্বমোট মন্তব্য: ১৬০৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০১-২৪ ১৬:৪০:১২ মিনিটে
banner

৮ টি মন্তব্য

  1. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    Bhaloi lagche
    e dhoroner khub kom lekha hoy
    suvokamona

  2. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    আলুর মা সেলিব্রেটি হয়ে গেল বুঝি।
    ভাল লেগেছে

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    জসীম ভাই এমন ছোট ছোট করেই দিবেন
    পড়তে সুবিধা

  4. ঘাস ফড়িং মন্তব্যে বলেছেন:

    Golpo gulo onek vhalo hocche

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top