Today 26 Aug 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

অমরত্বের অমৃত সুধা

লিখেছেন: মোকসেদুল ইসলাম | তারিখ: ২৩/১২/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 570বার পড়া হয়েছে।

বিপদজনক সীমানা পেরিয়ে কবির ভালোবাসা ঢুকে গ্যাছে তোমার বুকের ভিতর। স্মৃতির রেড সিগন্যালে তাই জ্বলে ওঠেনি আতঙ্কের লালবাতি। অমরত্বের আশায় মোহের বৃত্তে বিকল্প সংসার গড়ে তুলে ইতিহাস করবে বলে শতাব্দীর পর শতাব্দী ধরে অপেক্ষমান কবি নশ্বর জীবন ত্যাগ করতেও আজ রাজী।

তীরন্দাজের তীরের মাথা ভোতা হয়ে যেতে পারে,লক্ষ্যভ্রষ্ট হতে পারে তার গতিবিধি । অমরত্বের অমৃত সুধা পান না করলে কবির বুভুক্ষু বুক আজ হয়ে যাবে মরূভূমী। শুধু তোমাকে একবার ছুঁতে পারলেই অমরত্ব বন্দী হবে হাতের মুঠোয়। তুমি বিশ্বাস করো কবিমানুষের ভালোবাসার ক্ষমতা অসীম, হৃদয়ের গভীর ক্ষতের উপর ভালোবাসার প্রলেপ দিতে পারে কবিরাই, তারাই পারে কামুক শরীরে হিমশীতল বাতাস বয়ে দিতে। ধরিত্রীর যাবতীয় অসুন্দর, অকল্যাণ দূর করে গভীর প্রত্যয় ও স্বপ্নচেতনায় উজ্জ্বল করে তুলতে পারে প্রেয়সীর মন।

তোমার ভালোবাসার জন্য কবি তার বৈচিত্রহীন কর্পোরেট জীবনের পৌনঃপুনিকতায় চার দেয়ালে আবদ্ধ সুখগুলো পরিযায়ী পাখির ডানায় উড়িয়ে দিতে পারে, ঘুমিয়ে যাওয়া নিসর্গ নগরীর প্রহরী হয়ে পাহারা দিতে পারে যেন তোমার বুক পাঁজর বরাবর ঢুকে যাওয়া ভালোবাসা পালিয়ে না যায় অজানা পথে।

৫৫৩ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আসল নাম মোঃ মোকসেদুল ইসলাম। ব্লগে আছি বৈশাখী ঝড় নামের অন্তরালে। উত্তরাঞ্চলের এক দুর্ভিক্ষ পীড়িত এলাকায় আমার জন্ম। ছোট বেলা থেকেই বিভিন্ন প্রতিকূল আবহাওয়ার সাথে লড়াই করে বড় হয়েছি। কিন্তু সত্য প্রকাশে একপা পিছুহটি নি। বাঁকা জিনিস কে সোজা করার চেষ্টা করছি নিরন্তর। ক্ষুব্ধ হই তখন যখন কেউ আমার প্রশংসায় পঞ্চমূখ হয়। প্রশংসা অপেক্ষা সমালোচনাই আমার ভালো লাগে। লেখার প্রতি পাগলামীটা ছোটবেলা থেকেই। ঢাকায় এসে জীবন-যুদ্ধে জড়িয়ে পড়াতে মাঝখানে কিছু দিন বিরতি। জীবনের সাথে যুদ্ধ করতে করতেই বিএসএস এবং এমএসএস টা শেষ করেছি। যখন কিছু মনে হয় তখনই লিখতে বসি। খুব বড় মাপের একজন লেখক হওয়ার ইচ্ছা মনে পুষে রাখছি সবসময়। আমার কাছে সত্য চির সুন্দর। ‍যদি কেউ সত্য বন্ধ করার জন্য মুখ বন্ধ করে দেয় তাহলে সত্যটা হাতের মাধ্যমে বেরিয়ে আসে অনিচ্ছায়। অন্যায়, অবিচার আর মিথ্যার বিরুদ্ধে বৈশাখী ঝড়ের মতোই আমার তান্ডব চলে অবিরত। http://facebook.com/moksedul
সর্বমোট পোস্ট: ৬৯ টি
সর্বমোট মন্তব্য: ১৭২ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৭-২৮ ০৯:১৮:১০ মিনিটে
Visit মোকসেদুল ইসলাম Website.
banner

৪ টি মন্তব্য

  1. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    Excellent kobi

    Thanks.

  2. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    ভালবাসার ছোট গদ্য ভাল লাগলো, ভাল থাকবেন ।

  3. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    ভাল মুক্তগদ্য

  4. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    দারুণ ভাল হয়েছে মুক্তগদ্য লিখনী
    বেশ সুন্দর শব্দ গাথুনী
    বেশ ভাণই লাগল

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top