Today 17 Oct 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

অমর একুশে বইমেলা ২০১৬ ইং – নিসর্গ কাব্য সংকলন

লিখেছেন: হাসান ইমতি | তারিখ: ২৩/০২/২০১৬

এই লেখাটি ইতিমধ্যে 552বার পড়া হয়েছে।

1 (2)এক ঝাক নবীন ও প্রবীণ কবিদের সম্মিলিত কাব্য প্রয়াস ঢাকা অমর একুশে বইমেলা ২০১৬ ইং এ প্রকাশিত – নিসর্গ কাব্য সংকলন । এই সংকলনে স্থান পেয়েছে কবি জীবনানন্দ দাশ, জসীম উদদীন, শামসুর রাহমান, শক্তি চট্টোপাধ্যায়, সেলিম আল দীনের মত কবিদের অপ্রকাশিত/অগ্রন্থিত কবিতা । এই সঙ্কলনকে আরও সমৃদ্ধ করেছে হেলাল হাফিজ এবং মোহাম্মদ রফিউজ্জামানের মত কবিদের কবিতাসহ নবীন ও পরিশ্রুতিশীল কবিদের নির্বাচিত কিছু কবিতা । এই সংকলনের উদ্যোক্তা ” গল্প লেখা প্রতিযোগিতা ” নামে ঢাবি ও বুয়েটের ছাত্রসহ কয়েকজন সাহিত্য প্রেমিক মানুষের দ্বারা পরিচালিত একটি ফেসবুক ভিত্তিক সাহিত্য গ্রুপ । গল্প দিয়ে এই গ্রুপের শুরু ও পরিচিতি হলেও গ্রুপটি সফলভাবে গল্পের সীমানা ছাড়িয়ে পা রেখেছে কবিতার সৃজনশীল ভুবনেও । গত বইমেলার বিসর্গ গল্প সংকলনের দ্বিতীয় সংকলনের সাথে সাথে এবার বইমেলায় এই গ্রুপের ব্যানারে প্রকাশিত হচ্ছে নিসর্গ কাব্য সঙ্কলন । “নিসর্গ কাব্য সংকলন”-এ অন্তর্ভুক্ত হয়েছে আমার “কোন এক জনান্তিকে” কবিতাটি ।

 

2 (2)“কোন এক জনান্তিকে” আমার লেখা প্রিয় কবিতাগুলোর অন্যতম । এই লেখাটি ইতিপূর্বে এই সাহিত্য গ্রুপের কবিতা ইভেন্টে প্রথম পুরষ্কার পেয়ে আমাকে সন্মানিত করেছিল । বাংলা কবিতা ছাড়াও জনপ্রিয় ওয়েব ম্যাগ অন্যনিষাদেও প্রকাশিত হয়েছিল এই লেখাটি । এই শুভ মুহূর্তে আমি ভালোবাসা জানাই এই প্রকাশনার সাথে জড়িত সেইসব মেধাবী ও নিরলস মানুষকে যাদের উদ্যমে সুদীর্ঘ বাছাই প্রক্রিয়ার মাধ্যমে বারো হাজারের বেশী সদস্যের গ্রুপ থেকে সেরা কবিতাগুলোকে এই সংকলনে অন্তর্ভুক্ত করা সম্ভব হয়েছে । অভিনন্দন, যাদের লেখা স্থান পেলো এই মলাটে ।

যারা বই মেলায় যাবেন চাইলে বইটি একটু নেড়েচেড়ে দেখতে পারেন……
তবে একটু সাবধানে, এই সংকলনের কবিতারা কিন্তু জীবন্ত …
ভালো লেগে গেলে কিনতে চাইলেও কোন নিষেধ নেই …
”নিসর্গ কাব্য সংকলন”
প্রকাশনী- সাহিত্য বিকাশ
স্টল নং- ৪৫৫-৪৫৬
প্রচ্ছদ- রাজিবুর রহমান রোমেল
সন্মানী – ১৩৫ টাকা ।

৫৪৬ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি হাসান ইমতি, জন্মস্থান ফরিদপুর, বর্তমান বাসস্থান উত্তরা, ঢাকা । আমি মূলতঃ অনলাইন ভিত্তিক প্ল্যাটফর্মে লেখালেখি করে থাকি । এ ধারায় কবিতা ভিত্তিক সাইটের ভেতর রয়েছে বাংলা কবিতা, কবিতা ক্লাব, কবিতা ইবারয়ারি, গল্প কবিতা, বাংলার কবিতা ইত্যাদি এবং ব্লগের ভেতর সামহোয়্যার ইন ব্লগ, চলন্তিকা, ইস্টিশন, নক্ষত্র, আমার ব্লগ, চতুর্মাত্রিক ইত্যাদি। ইতিমধ্যে ই-ম্যাগের ভেতর অন্যনিষাদ, কালিমাটি, মিলন সাগর, জলভূমি, প্রতিচ্ছবি, বাঙ্গালিয়ানা সহ আরও কিছু ব্লগজিন ও বাজিতপুর প্রতিদিন, মিডিয়াবাজ, নব দিবাকর, তোমার আমার, বাংলা নিউজ ২৪, নারায়ণগঞ্জ টাইমস সহ আরও কিছু অনলাইন পত্রিকায় প্রকাশিত হয়েছে আমার লেখা । প্রিন্ট মিডিয়ার ভেতর গত ২০১৫ ইং বইমেলায় সাহিত্যকথা, অন্যপ্রকাশ, তারুন্য সহ আরও কয়েকটি সংকলনে আমার লেখা প্রকাশিত হয়েছে । এর বাইরে ভারতের দিগন্ত পত্রিকা, যুগসাগ্নিক, ঢাকার লেখচিত্র প্রকাশনী, বাংলার কবিতাপত্র, অতসী পত্রিকাসহ আরও কিছু প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে আমার লেখা । অনলাইনে আয়োজিত আটকাহন সাহিত্য পুরস্কার, গল্পলেখা সাহিত্য পুরস্কার ও সৃষ্টিসুখের উল্লাসে সাহিত্য পুরস্কার সহ আরও কিছু সাহিত্য পুরস্কার আমার লেখাকে সন্মানিত করেছে । ব্যক্তি জীবনে আমি কমনওয়েলথ এম বি এ শেষ করে সি এ করার পাশাপাসি একটি উৎপাদন মুখী প্রতিষ্ঠানে নিরীক্ষা বিভাগে কর্মরত আছি । গুগলে অভ্র দিয়ে বাংলায় "হাসান ইমতি" লিখে সার্চ দিলে আমার সম্পর্কে আরও জানা এবং আমার লেখার একাংশ পড়া যাবে ।
সর্বমোট পোস্ট: ১৫৪ টি
সর্বমোট মন্তব্য: ৮০৮ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-১২-১৪ ১১:৫৬:২৪ মিনিটে
Visit হাসান ইমতি Website.
banner

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top