Today 16 Dec 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

» অল্প হলে বেশি বাজাও……..

লিখেছেন: এই মেঘ এই রোদ্দুর | তারিখ: ১০/০৪/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 1062বার পড়া হয়েছে।

তোমরা যদি ভুলে যাও
আমি ভুলি না
তোমরা একা চললেও
একা চলি না।

সুখের বুলি শুনে যাও
দু:খের বুলি না
সুখ দু:খে দুলি আমি
সুখে দুলি না।

স্বার্থের মাঝে ঝুলে থাক
আমি ঝুলি না
গোপন কথা মনে রাখি
মুখটা খুলি না।

একটু হলে দুর্নাম তুলো
ভুলেও তুলি না
চলার পথটা ভেজা আমার
মোটেও ধূলি না।

অল্প হলে বেশি বাজাও
আমি ঢুলি না।
সুখে দু:খে সঙ্গে আমি
বেশি বলি না
জীবনটাতো যুদ্ধক্ষেত্র
তামশার হুলি না।
(24 November 2014 at 13:09 · Dhaka)

১,০৫৭ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি খুবই সাধারণ একজন মানুষ । জব করি বাংলাদেশ ব্যাংকে । নেটে আগমন ২০১০ সালে । তখন থেকেই বিশ্ব ঘুরে বেড়াই । যেন মনে হয় বিশ্ব আমার হাতের মুঠোয় । আমার দুই ছেলে তা-সীন+তা-মীম ==================== আমি আসলে লেখিকা নই, হতেও চাই না আমি জানি আমার লেখাগুলোও তেমন মানসম্মত না তবুও লিখে যাই শুধু সবার সাথে থাকার জন্য । আর আমার ভিতরে এত শব্দের ভান্ডারও নেই সহজ সরল ভাষায় দৈনন্দিন ঘটনা বা নিজের অনুভূতি অথবা কল্পনার জাল বুনে লিখে ফেলি যা তা । যা হয়ে যায় অকবিতা । তবুও আপনাদের ভাল লাগলে আমার কাছে এটা অনেক বড় পাওয়া । আমি মানুষ ভালবাসি । মানুষকে দেখে যাই । তাদের অনুভূতিগুলো বুঝতে চেষ্টা করি । সব কিছুতেই সুন্দর খুঁজি । ভয়ংকরে সুন্দর খুঁজি । পেয়েও যাই । আমি বৃষ্টি ভালবাসি.........প্রকৃতি ভালবাসি, গান শুনতে ভালবাসি........ ছবি তুলতে ভালবাসি........ ক্যামেরা অলটাইম সাথেই থাকে । ক্লিকাই ক্লিকাই ক্লিকাইয়া যাই যা দেখি বা যা সুন্দর লাগে আমার চোখে । কবিতা শুনতে দারুন লাগে........নদীর পাড়, সমুদ্রের ঢেউ (যদিও সমুদ্র দেখিনি), সবুজ..........প্রকৃতি, আমাকে অনেক টানে,,,,,,,,,আমি সব কিছুতেই সুন্দর খুজি.........পৃথিবীর সব মানুষকে বিশ্বাস করি, ভালবাসি । লিখি........লিখতেই থাকি লিখতেই থাকি কিন্তু কোন আগামাথা নাই..........সহজ শব্দে সব এলোমেলো লেখা..........আমি আউলা ঝাউলা আমার লেখাও আউলা ঝাউলা ...................... ======================== এটা হলো ফেইসবুকের কথা........ ========================== কেউ এড বা চ্যাট করার সময় ইনফো দেখে নিবেন এবং কথা বলবেন...........আর আইস্যাই খালাম্মা বলে ডাকবেন না । পোলার মা হইছি বইল্যা খালাম্মা নট এলাউড......... ================ এই পৃথিবী যেমন আছে ঠিক তেমনি রবে সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে ======================= কিছু মুহূর্ত একটু ভালোবাসার স্পর্শ চিত্তে পিয়াসা জাগায় বারবার এই নিদারুণ হর্ষ ....... ছB ========================= এই হলাম আমি........ =================
সর্বমোট পোস্ট: ৬৩৯ টি
সর্বমোট মন্তব্য: ৮৯৯৮ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৫ ০৪:৫২:৪০ মিনিটে
banner

১০ টি মন্তব্য

  1. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    লেখা তো ভালই
    কিন্তু প্রথম পাতায় দুটো হয়ে গেল যে ।

    • এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

      খেয়াল করিনি সেদিন। দেখলাম আমার কোন লেখা নাই মোবাইল থেকে যখন পোষ্ট দিলাম তখন দেখলাম
      আমি অনেক দু:খিত দাদা । লজ্জায় মন্তব্যের উত্তর দেইনি

  2. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    “গোপন কথা মনে রাখি
    মুখটা খুলি না।”
    বাব্বাহ, এমন ‘শামুক ব্যাঙ্ক’ হলে আর গোপন কথা জমা রাখতে দ্বিধা কি?
    বেশ সুন্দর কবিতা হয়েছে কবি। সান্ধ্য শুভেচ্ছা রইল।

  3. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    ১ম পাতায় দুটি লিখা হলো যে………………সহমত পোষণ দীপঙ্কর ভাইয়ের সথে,,,,,,

    সো ফাইন লিখনী

    শুভ কামনা থাকলো

  4. এস এম আব্দুর রহমান মন্তব্যে বলেছেন:

    ক্কবিতাটি খুব ভাল লাগল । তবে সেই একই সমস্যা এখানেও । ভাব প্রকাশে মনে হয় কবিতাটি মাত্রা বৃত্ত ছন্দে লেখা হয়েছে । সে দিক থেকে বিবেচনা করলে কবিতার চরণে পর্ব বিন্যাস শুরু হয়েছে–৯/৫ মাত্রায় । যেমন–১ম চরণ-৯ মাত্রা,২য় চরণ–৫ মাত্রা , ৩য় চরণ- ৯ মাত্রা,৪র্থ চরণ-৫ মাত্রা, ৫ম চরণ- ৯ মাত্রা, কিন্তু ৬ষ্ঠ চরণ–৬ মাত্রা হয়েছে । এ ক্ষেত্রে দুঃখের বুলি না , না বলে– দুঃখ বুলি না বললে মাত্রা বিভ্রাত এরানো যেত । ৯ম চরণ -১০ মাত্রা , ১২শ চরণ –৬ মাত্রা , ১৩শ চরণ ১১ মাত্রা , ১৪শ–চরণ– ৬ মাত্রা , ১৫শ চরণ–১১ মাত্রা , ১৬শ চরণ -৬ মাত্রা ,১৭শ চরণ – ১০ মাত্রা ২১শ চরণ– ১১ মাত্রা ও ২২শ চরণ– ৭ মাত্রায় রচিত হয়েছে । ছন্দ মিলের কবিতায় মাত্রার প্রতি খেয়াল রাখা বাঞ্চনীয় । শুভ কামনা ভাল থাকুন ।

  5. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    সুন্দর ছন্দে কবিতা / ছড়া পাঠ হল । খুব ভালো লাগলো আপু ।
    শুভেচ্ছা নিবেন ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top