Today 20 Oct 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

আজ ও সেই শূন্যতা অনুভব করি

লিখেছেন: সারমিন মুক্তা | তারিখ: ২১/০৭/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 556বার পড়া হয়েছে।

আমরা তিন বোন কোন ভাই নেই। ছোট বেলা থেকেই বাবার সাথে সাথে ছিলাম। প্রাইমারি লাইফটা শহরেই কাটে। যখন গ্রামে বসবাস শুরু করি। ঈদটাকে অন্যরকম ভাবে উদযাপন করতে শুরু করলাম। বাড়ির সবার কারো বাবা আসবে কারো ভাই ইত্যাদি। ঈদের আগের দিন রাতে সবার সে কি খুশি তাদের ভাইরা আসবে। আমার মাঝে সেই খুশিটাকে কেমন যেন মিস করতে শুরু করি। সে দিন অজান্তে দুচোখে জল আসে আমার যদি এমন বড় ভাই থাকতো হয়তো এসে মাথায় হাত ভুলিয়ে বলতো কিরে কেমন আছিস? কখনও শাসন কখনও আদর করে ডাকতো। এখনও সেই শুন্যতাটা আমায় তাড়া করে। তবে একটা জিনিস ভেবে আমি হ্যাপি আমার বাবা কখনও আমাদের সামনে এই বিষয়টা নিয়ে কষ্ট প্রকাশ করে না। আমার বাবার কথা আমার তিন মেয়ে একদিন তিন ছেলে হবে মানুষ হয়ে। সবাই বলে ছেলে না থাকলে বাবার নাম থাকেনা। আমার বাবা চায় আমরা মানুষ হয়ে যেন বাবার নামটা ধরে রাখতে পারি। আমি যখন ৮ম শ্রেনীতে পড়ি আমার এক শিক্ষক আমার বাবাকে বলেছিল আপনার মেয়েটা খুব টেলেন্ট, আমার বাবা বলেছিল সেদিন ও আমার মেয়ে না ও আমার ছেলে সেদিন থেকে খুশির সাথে কষ্টটা ও বেড়ে গেলো। কেনো যে বাবার স্বপ্ন গুলো স্বপ্ন আকারেই থেকে যাচ্ছে। বাবাকে মুখ ফুটে বলতে ও পারি না। সে সাহস নেই। তারপর ছুটে চলছি অনবরতো। বনেদি পরিবারে জন্ম হয়েছে আমার জশ খ্যাতি প্রতিপত্তি সব ছিলো। আজ প্রতিপত্তিটা কমে গেছে আর বাকি সবি আছে।

৫৩৯ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
UDC Brance Propaitor
সর্বমোট পোস্ট: ৪৮ টি
সর্বমোট মন্তব্য: ১৬৪ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০২-১৩ ০৩:২৯:১৬ মিনিটে
banner

৪ টি মন্তব্য

  1. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    Bah
    jiboner onabil kotha
    bhalo laglo

  2. আরজু মূন মন্তব্যে বলেছেন:

    আমরা মানুষ হয়ে যেন বাবার নামটা ধরে রাখতে পারি। আমি যখন ৮ম শ্রেনীতে পড়ি আমার এক শিক্ষক আমার বাবাকে বলেছিল আপনার মেয়েটা খুব টেলেন্ট, আমার বাবা বলেছিল সেদিন ও আমার মেয়ে না ও আমার ছেলে সেদিন থেকে খুশির সাথে কষ্টটা ও বেড়ে গেলো। কেনো যে বাবার স্বপ্ন গুলো স্বপ্ন আকারেই থেকে যাচ্ছে। বাবাকে মুখ ফুটে বলতে ও পারি না। সে সাহস নেই। তারপর ছুটে চলছি অনবরতো। বনেদি পরিবারে জন্ম হয়েছে আমার জশ খ্যাতি প্রতিপত্তি সব ছিলো। আজ প্রতিপত্তিটা কমে গেছে আর বাকি সবি আছে।

    সুন্দর বর্ণনা মুক্তা। কেমন আছ আপু ? আমি দুঃখিত। তোমার লেখায় আগে কমেন্টস করতে পারিনি। খুব ব্যস্ত ছিলাম দুইদিন।

    অনেক ভাল লাগল লেখা। ধন্যবাদ শুভেচ্ছা রইল। ভাল থাক আপু।

  3. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    কবি আরজু দিদি র সাথা সহমত

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top