Today 11 Dec 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

আপনার লেখা ছড়িয়ে দেবার জন্য আমাদের উদ্যোগ

লিখেছেন: মুহাম্মদ আনোয়ারুল হক খান | তারিখ: ১৯/০৮/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 488বার পড়া হয়েছে।

 

আমরা প্রথম থেকেই চেষ্টা করছি অন্যান্য ব্লগের সাথে আমাদের ভিন্নতা তুলে ধরতে। আর তারই ধারাবাহিকতায় আপনাদের আনন্দের সাথে জানাচ্ছি যে চলন্তিকাতে প্রথম প্রকাশিত যে কোন উপন্যাসকে আমরা ইবুক আকারে প্রকাশ ও লক্ষাধিক পাঠককে ইমেইল করার আগ্রহ প্রকাশ করছি। আপনার যদি কোন নতুন উপন্যাস থেকে থাকে তবে তা এখানে ধারাবাহিকভাবে প্রকাশ করতে থাকুন। প্রকাশ শেষ হলে সেটি আমরা লক্ষাধিক ইমেইল ঠিকানাতে মেইল করে দিব। এভাবে আপনার লেখাটি বহুজনের মাঝে ছড়িয়ে পড়তে পারে। এর জন্য আপনাকে কোন খরচ বহন করতে হবে না।  আপনার লেখালেখির পথচলাতে আমরা থাকতে চাই আপনার সাথে।

৬৬১ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমার জন্ম পিরোজপুরে নানা বাড়িতে। দাদা বাড়িও পিরোজপুরে। পিরোজপুর শহরের সার্কিট হাউজ – ফায়ার সার্ভিস এর মাঝখানে আমাদের বাড়ি। পিরোজপুর আমার কাছে স্বপ্নের শহর। যদিও ক্লাস থ্রী থেকে আমি ঢাকাতে মানুষ। এসএসসি ১৯৯৬ সালে। পড়াশুনা করেছি ফার্মেসিতে, পরে এমবিএ করেছি আন্তর্জাতিক বিপননে। জুলাই ১৫, ২০১১ থেকে সব ধরনের রাজনৈতিক আলোচনা থেকে অবসর নিয়েছি। বিশেষ ব্যক্তিত্বঃ নবিজী রাজনৈতিক ব্যক্তিত্বঃ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান যে ব্যক্তিত্ব আমাকে টানেঃ ডঃ মুহম্মদ ইউনুস প্রিয় লেখকঃ মুহম্মদ জাফর ইকবাল, হুমায়ুন আহমেদ, হেনরি রাইডার, জুল ভান প্রিয় টিভি সিরিয়ালঃ Spellbinder, Spellbinder 2: Land of the Dragon Lord, The girl from tomorrow, Tomorrows end, Time Trax, MacGyver, Alice in Wonderland, The Chronicles of Narnia প্রিয় টিভি নাটকঃ কোথাও কেউ নেই, অয়োময়, রুপনগর, বহুব্রিহী, বার রকম মানুষ প্রিয় টিভি শোঃ ইত্যাদি, সিসিমপুর, Pumpkin Patch Show লেখালেখি আমার শুধু শখই না, মনে হয় যেন রক্তের টান। বিশেষ করে বিজ্ঞান-কল্পকাহিনি। বিজ্ঞান-কল্পকাহিনি আমার কাছে রঙ্গিন ঘুড়ির মত। কল্পনার সীমানা পেরিয়ে যে ছুটে চলে মহাজগতিক পরিমণ্ডলে। এ যেন সময়টাকে স্থির করে দিয়ে এর আদি-অন্ত দেখার মত। তারপরও এ ঘুড়ি যেমন ইচ্ছে তেমন উড়তে পারে না, সুতোয়ে টান পড়ে বলে। এ টান যুক্তির টান। যৌক্তিক কল্পনা বললে ভুল হয় না। তারপরও নিজ ইচ্ছেয়ে সুতোটাকে ছিঁড়ে দিতে ভাল লাগে মাঝে মাঝে। আমি যেমন নিজে স্বপ্ন দেখি তেমনি সবাইকে স্বপ্ন দেখাতে চাই। অঞ্জন দত্তের ভাষায় বলতে হয়, ‘মাঝরাতে ঘুম ভেঙে যখন-তখন কান্না পায়, তবু স্বপ্ন দেখার এই প্রবল ইচ্ছাটা কিছুতেই মরবার নয়।’ কনফুসিয়াসের এই লাইন টা আমাকে খুব টানে … journey of a thousand miles begins with a single step। আমার প্রথম লেখা প্রকাশ হয় ১৯৯৬ সালে আধুনালুপ্ত বিজ্ঞান সাপ্তাহিক আহরহ তে। আমার নিজের একটা ব্লগ আছে, mahkbd.blogspot.com। আমার ইমেইল mahkbd@gmail.com।
সর্বমোট পোস্ট: ৯৬ টি
সর্বমোট মন্তব্য: ১৫৫ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৫-১১ ০৩:১৪:৫৫ মিনিটে
banner

১৮ টি মন্তব্য

  1. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    প্রকাশিত উপন্যাস ধারাবাহিকভাবে প্রকাশ করলে এ উদ্যোগের মধ্যে পড়ে কিনা জানতে চাই।

    • সম্পাদক মন্তব্যে বলেছেন:

      আমার ধারণা আপনি লেখাটি না পড়েই মন্তব্য করে ফেলেছেন।
      আপনি ভালভাবে পড়ে দেখুন সহসম্পাদক লিখেছেন, “আপনার যদি কোন নতুন উপন্যাস থেকে থাকে তবে তা এখানে ধারাবাহিকভাবে প্রকাশ করতে থাকুন। প্রকাশ শেষ হলে সেটি আমরা লক্ষাধিক ইমেইল ঠিকানাতে মেইল করে দিব।”
      ধন্যবাদ।

      • আমির হোসেন মন্তব্যে বলেছেন:

        মাননীয় সম্পাদক সাহেব আপনিও মনে হয় আমার কথাটি না বুঝে মন্তব্য করে দিলেন। আমি বুঝাতে চেয়েছি ছাপার অক্ষরে প্রকাশিত একটি উপন্যাস তখন আর সেটা নতুন থাকে না। সেই পুরানো উপন্যাসটি এখানে প্রকাশ করলে এই উদ্যোগের মধ্যে পড়বে কিনা? আশা করি বুঝতে পেরেছেন।

        • সম্পাদক মন্তব্যে বলেছেন:

          আমরা তো লিখেই দিয়েছি “আপনার যদি কোন নতুন উপন্যাস থেকে থাকে”
          আগে যদি ছাপা হয়ে থাকে তাহলে নতুন হয় কি করে? আপনি সহজ কথা সহজ ভাবে না বুঝে খালি ভুল ধরতে থাকেন, এটা কোন ভাবেই গ্রহণযোগ্য নয়।

  2. আলামগীর কবির মন্তব্যে বলেছেন:

    মহৎ উদ্যোগ। লেখা দেব ইনশার্লাহ।

  3. আলামগীর কবির মন্তব্যে বলেছেন:

    বানান শু্দ্ধিকরণ : ইনশার্লাহ।>ইনশাল্লাহ্।

  4. মিলন বনিক মন্তব্যে বলেছেন:

    অনেক ধন্যবাদ আনোয়ারুল ভাই…এ মহৎ উদ্দ্যেগ সার্থক হোক…আপনার সাথে আছি….

  5. এ হুসাইন মিন্টু মন্তব্যে বলেছেন:

    অনেক সুন্দর উদ্যোগ। চলন্তিকায় সদ্য প্রকাশিত আমার উপন্যাস ‘নরক’ এই সুযোগ পাবে কিনা বুঝতে পারছি না । পেলে অনেক খুশি হবো। ধন্যবাদ, এমন মহতি উদ্যোগ নেওয়ার জন্য।

  6. বিএম বরকতউল্লাহ্ মন্তব্যে বলেছেন:

    সুন্দর উদ্যোগের জন্য আপনাকে সাধুবাদ জানাই। এতে করে অনেক লেখকই উৎসাহ বোধ করবে।
    তবে শুধু উপন্যাস কেন, পাশাপাশি ছোট গল্পের ই-বুক করলে কেমন হয়! আশা করি বিষয়টি নিয়ে একটু চিন্তা করবেন।
    ধন্যবাদ।

  7. আলামগীর কবির মন্তব্যে বলেছেন:

    মাননীয় সম্পাদক এবং আমির ভাইয়ের মধ্যে ঠান্ডা লড়াইটা ঠান্ডা হওয়া উচিৎ। আপনাদের দু’জনেরই জ্ঞানের উপর আমার অগাধ আস্থা আছে। অনুগ্রহপূর্বক আপনারা সেই আস্থার প্রমাণ দিন। দু’জনই ভাল থাকবেন।

  8. আহমেদ ফয়েজ মন্তব্যে বলেছেন:

    চলন্তিকার একটি নতুন মাইল ফলক। লেখকদের জন্য এমন একটি উদ্যোগ নেওয়ার জন্য কৃতজ্ঞতা জানাই চলন্তিকা পরিবারকে।

  9. তুষার আহসান মন্তব্যে বলেছেন:

    এই শুভ প্রয়াসে নিজেকে সামিল না করলে পাপ হবে।

    চলন্তিকার ব্যতিক্রমী পদক্ষেপগুলি প্রতিনিয়ত ভালবাসার বন্ধনে জড়িয়ে ফেলছে আমাদের।

  10. এ টি এম মোস্তফা কামাল মন্তব্যে বলেছেন:

    ভালো উদ্যোগ। এর সফলতা কামনা করি।

  11. সপ্নিল রায় মন্তব্যে বলেছেন:

    ভালো উদ্যোগ ।

  12. আযাহা সুলতান মন্তব্যে বলেছেন:

    ভাল এবং মহৎ উদ্যোগ…….আপনাদের এ উদ্যোগ প্রশংসনীয়….এবর ইনশাল্লা উপন্যাসের পর্বগুলো দেওয়ার আশা আছে…বাকি আল্লাহ্‌…অশেষ ধন্যবাদ…

  13. আরজু মন্তব্যে বলেছেন:

    শুনে খুশী হলাম।আমার লেখায় অনেক ভূল বানান আছে।আমি তাহলে পুরা এডিট করে দিব? নাকি আপনারা এডিট করে সবাইকে ইমেইল করবেন।ধন্যবাদ সম্পাদক ভাই আমাদের জন্য নিঃসন্দেহে এটা ভাল উদ্দোগ।আল্লাহ আপনার ভাল করুক সবসময়।

  14. হাসান ইমতি মন্তব্যে বলেছেন:

    মহতী প্রয়াস

  15. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    দারুন মহতী প্রয়াস

    শুভ কামনা অষ্টপ্রহর ……….

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top