Today 11 Aug 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

আপনিও হোন হন্তারক

লিখেছেন: আলমগীর কবির | তারিখ: ১০/০৮/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 976বার পড়া হয়েছে।

Hontarok
প্রথাগত প্রতিবাদ বা আইনানুগ ব্যবস্থা এহেন হত্যাকাণ্ড কখনও বন্ধ করতে পারবে না। এ হত্যাকাণ্ড এক বছর, দুই বছর বা পাঁচ বছর বা দশ বছরের পরিকল্পিত হত্যাকাণ্ড নয়। হাজার বছরের অবান্তর পরিকল্পনায় এ হত্যাকাণ্ড সংঘটিত হচ্ছে। এটা বন্ধ করার জন্য দীর্ঘ মেয়াদী শান্তিপূর্ণ উদ্যোগই কেবল কাজে আসতে পারে। এখন থেকে প্রতিটি শিশুকে অন্ধকার জিহাদি পথের সাথে পরিচয় না করিয়ে শান্তির আলোর পথের সাথে পরিচয়ই কেবল এটা স্থায়ী ভাবে বন্ধ করতে পারে। এসব হত্যাকাণ্ডের বিরুদ্ধে এখনও পর্যন্ত যেসকল প্রতিবাদ হচ্ছে সে গুলা হয় কমার্সিয়ালাইজড অথবা পলিটিসাইজড। সবার আগে এধরনের প্রতিবাদ ব্যবস্থা বন্ধ করতে হবে। আমাদেরও হত্যাকারী হওয়া উচিৎ। দিনে দিনে মানুষের মানস পটে যে কীট জন্ম নিয়েছে তা সত্যর স্লো পয়জন স্প্রে করে ধীরে ধীরে সেটাকে হত্যা করতে হবে। স্বর্গের আশে তুমি তোমার ধর্ম পালন কর কোন প্রকার সমস্যা নেই। পৃথিবীটাকে নরক বানিয়ে কেউ স্বর্গে যাবে সেটা অবান্তর। পৃথিবীটা বরং স্বর্গের অবয়বে তৈরি করা হয়েছে। যদি মনে করা হয় এই পৃথিবী নামক স্বর্গকে নরক বানিয়ে আমি স্বর্গে যাব তাহলে তার জন্য পৃথিবী এবং স্বর্গ দুই টাই নরক হবে তাতে কোন সন্দেহ নেই। পৃথিবীটাকে আপনি স্বর্গ বানান সকল জায়গাতেই আপনি স্বর্গ পাবেন। সুতরাং আপনিও হন্তারক হোন, আপনি হত্যা করুন, আপনি হত্যা করুন মানুষের মানস পটে জন্ম নেওয়া অন্ধ বিশ্বাস নামক কীটকে যে হত্যা করছে মানুষকে।

আলমগীর কবির
10-08-15

৯৭৩ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি আলমগীর কবির , জন্ম 1979 সালের 25 জানুয়ারী , গ্রাম-চাঁদপুর, ডাক-কন্যাদহ, হরিণাকুন্ডু, ঝিনাইদহ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে হিসাব বিজ্ঞানে এমকম করার পর একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম-এ এমবিএ করি। বর্তমানে একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরী করি, প্রতিষ্ঠানের নাম ওয়েভ ফাউন্ডেশন। যখন কলেজে পড়তাম তখন থেকেই লেখালেখির খুব ইচ্ছা ছিল কিন্তু আত্ম বিশ্বাসের অভাবে হয়ে উঠেনি। রবীন্দ্র নাথ ঠাকুরের ছোট গল্প এবং হুমায়ুন আহম্মেদ, সুনীল গঙ্গোপধ্যায়, মানিক বন্দোপধ্যায় সহ বেশ কিছু লেখাকের উপন্যাস পড়তে খুব ভাল লাগে। আগে কবিতা পড়তে ভাল লাগত না তবে এখন ভাল লাগে।
সর্বমোট পোস্ট: ৬১ টি
সর্বমোট মন্তব্য: ৩৪১ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৭-২৭ ০৯:৩৯:৩৮ মিনিটে
banner

৪ টি মন্তব্য

  1. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    ভাবনা ইজ নাইস

    ভালো লাগলো পড়ে

  2. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ঠিক বলেছেন।

    শুভ সময় আসুক

  3. আলমগীর কবির মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ এই মেঘ এই রোদ্দুর

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top