Today 09 Dec 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

আমরা সবাই একই দেশের নাগরিক

লিখেছেন: আরজু মূন জারিন | তারিখ: ২৭/১২/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 846বার পড়া হয়েছে।

রবি র দেশপ্রেমিক অ্যাড টা দেখে বেশ ভালো লাগলো। ছোট একটা অ্যাডে এ তারা সব কাভার করেছে ।পুরা বাংলাদেশ এর সোশ্যাল, পলিটিকাল সিচুয়েশন ।সব দেশ প্রেমিক কে তার প্রশ্নের উত্তরে একজন সি এন জি চালক বলছে আমি দেশপ্রেমিক । দাড়ি ওয়ালা পাঞ্জাবি পরা একজন বলছে আমি দেশ প্রেমিক। একজন বুদ্দিস্ট বলছেন আমি দেশ প্রেমিক। তারা দেশটাকে কোন গন্ডির মধ্যে আবদ্দ না রেখে এ মেসেজ দিচ্ছেন আমরা সবাই একই দেশের মানুষ ।আমাদের দেশটা কে ভালবাসি ।আমরা সবাই দেশ প্রেমিক বা দেশ প্রেমিক হতে চাই। দেশ মানে আমাদের সবার জীবনের নিরাপত্তা বিধান করা, অসহায় মানুষ কে সাহায্য করা. আজকে আমরা এভাবে ভাবি আমি তুমি আমরা সবাই বাংলাদেশী এভাবে যেন না ভাবি আমি বি এন পি ,সাপোর্ট করি বি এন পি .তুমি আওয়ামী লিগ এর লোক বা জাপা জামায়াত এভাবে না দেখে যদি আমরা মনে করি সবাই আমরা এক ভূখন্ড থেকে এসেছি। আমরা সবাই এক মায়ের পেটের ভাই বোন্ আমাদের মধ্যে আর কোনো বিরোধ ই থাকেনা । আমাদের বিরোধ হবে শুধু অন্যায়ের সাথে, অন্যায়ের সাথে কখনো আপোষ করবনা, সবাই সবাইকে প্রীতি ভালবাসার চোখে দেখব।

আজ আমরা মনে করি আমাদের সব পলিটিশিয়ান দের কে আমাদের মাতা পিতা অভিভাবক।তারা আমাদের আজকে যখন কোনো দিক নির্দেশনা দিতে পারছেন না তাদেরকে অসহায় মাতা পিতা মনে করে মাপ করে দেই আমরা জনগণ ।আমরা ই নেই এই দেশের ভার। যার জায়গায় থেকে
তার যত টুকু দেশের জন্য করা উচিত সেটা আমরা করি এবং একই সঙ্গে সব নেতা নেত্রী (মাতা পিতা সম) দের জন্য ভালবাসার এই মেসেজ টা দেই. আপনাদের আমরা অনেক ভালবাসি মা বাবার মতই। দেখেন আপনাদের কে ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসি যদিও জানি আমরা কিছু ই পাইনি আপনাদের কাছে বা কখনো তেমন কিছু পাবনা কিন্তু আমরা ১৬ কোটি বাংলাদেশী সুধু এই অনুরোধ করি আমাদের কে প্লিস ভালবাসুন এ দেশটাকে ভালবাসুন আপনারা প্লিস দেশ প্রেমিক হোন প্রধানমন্ত্রীর পজিশন টা কি ১৬ কোটি মানুষ আর তার এই ভূখন্ড এর চেয়ে কি বেশি মূল্যবান? আপনারা যে কোনো একজন কেন সাক্রিফাইস করেন না। করলে দেখবেন আপনার দেখাদেখি আরেকজন করবেন ।একটা ভালো কাজ আরো দশটা ভালো কাজ এর জন্ম দিবে আরেকটা হিংস্র কাজ জন্ম দেয় শতাধিক হিংস্রতার ।আওয়ামী লিগ ফাসি দিছে জামায়াত রাজাকার কে জামায়াত গলা কেটে মারছে আওয়ামী লিগ এর ব্লগার দের বি এন পি বলছে চরম কথা, আওয়ামী লিগ গিয়ে ভাঙছে বি এন পি এর অফিস . এটাতে সারাদেশ এ যেমন বিশৃঙ্খলা হছে মানুষের জীবনের নিরাপত্তা চলে যাছে সবাই আপনাদের প্রতি শ্রদ্ধা হারিয়ে ফেলছে কেন আপনারদের কোনো এক জন নেতা নেত্রী কেন বলেন না এ দেশ থেকে প্রতিহিংসা দূর হওয়া পর্যন্ত আমি পলিটিক্স এ আসছিনা যে কোনো একজন পলিটিশিয়ান প্লিস এই স্টেপ নিন দেখবেন আপনি পুরো দেশের চেহারা এই জাতির ভাগ্য চেঞ্জ করে ফেলতে পারবেন। দেখবেন আপনাকে কেও ছেড়ে যাবেনা। সবাই আপনার কাছে আসবে ।সবাই আপনাকে ঘিরে থাকবে।অপরের জন্য বিসর্জনে যে ভালবাসা সেটা কখনো বৃথা যাবেনা এই ভালবাসা আপনার কাছে ১০০ গুন হয়ে ফেরত আসবে ।

আপনাদের সবাইকে দেশের সব মানুষকে এ দেশ কে আমার অন্তরের গভীর থেকে অনেক ভালবাসা।

৯৩৭ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
নিজের সম্পর্কে কিছু বলতে বললে সবসময় বিব্রত বোধ করি। ঠিক কতটুকু বললে শোভন হবে তা বুঝতে পারিনা । আমার স্বভাব চরিত্র নিয়ে বলা যায়। আমি খুব আশাবাদী একজন মানুষ জীবন, সমাজ পরিবার সম্পর্কে। কখনো হাল ছেড়ে দেইনা। কোনো কাজ শুরু করলে শত বাধা বিঘ্ন আসলেও তা থেকে বিচ্যুত হইনা। ফলাফল পসিটিভ অথবা নেগেটিভ যাই হোক শেষ পর্যন্ত কোন কাজ এ টিকে থাকি। জীবন দর্শন" যতক্ষণ শ্বাস ততক্ষণ আশ " লিখালিখির মূল উদ্দেশ্যে অন্যকে ভাল জীবনের সন্ধান পেতে সাহায্য করা। মানুষ যেন ভাবে তার জীবন সম্পর্কে ,তার কতটুকু করনীয় , সমাজ পরিবারে তার দায়বদ্ধতা নিয়ে। মানুষের মনে তৈরী করতে চাই সচেতনার বোধ ,মূল্যবোধ আধ্যাতিকতার বোধ। লিখালিখি দিয়ে সমাজে বিপ্লব ঘটাতে চাই। আমি লিখি এ যেমন এখন আমার কাছে অবাস্তব ,আপনজনের কাছে ও তাই। দুবছর হলো লিখালিখি করছি। মূলত জব ছেড়ে যখন ঘরে বসতে বাধ্য হলাম তখন সময় কাটানোর উপকরণ হিসাবে লিখালিখি শুরু। তবে আজ লিখালিখি মনের প্রানের আত্মার খোরাকের মত হয়ে গিয়েছে। নিজে ভালবাসি যেমন লিখতে তেমনি অন্যের লিখা পড়ি সমান ভালবাসায়। শিক্ষাগত যোগ্যতা :রসায়নে স্নাতকোত্তর। বাসস্থান :টরন্টো ,কানাডা।
সর্বমোট পোস্ট: ২২৯ টি
সর্বমোট মন্তব্য: ৩৬৮৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-০৫ ০১:২০:৩৫ মিনিটে
banner

১৪ টি মন্তব্য

  1. শাহিন মন্তব্যে বলেছেন:

    আপু কেমন আছেন ? লেখাটি পড়ে ভাল লাগল ।

  2. জিয়াউল হক মন্তব্যে বলেছেন:

    দেশোপ্রমের লেখা বেশ গল্পের মতো ভাল লাগলো।

  3. শওকত আলী বেনু মন্তব্যে বলেছেন:

    ভালো বলেছেন।

  4. আরজু মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ আপনাদের দোয়া।

  5. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    আমরা একই দেশের নাগরিক , কিন্তু ভিন্ন ভিন্ন দলের অনুগামী,
    আমাদের কাছে দেশ থেকে দল বড়, দল থেকে ব্যাখ্তি বড় ,
    সবাই পেঠ পূজায় ব্যস্ত, তাই তো আমাদের এই অবস্থা।

  6. আরজু মন্তব্যে বলেছেন:

    ঠিক বলেছেন এটা আাদের মূল সমস্যা।দেশের চেয়ে আমরা ব্যাক্তি দলকে উর্ধে স্থান দিচ্ছি।দেশপ্রেম আমদের এত কম।

    ধন্যবাদ কাশেম ভাই আপনার মূল্যবান মন্থব্যের জন্য।ভাল থাকবেন কেমন।

  7. এস এম আব্দুর রহমান মন্তব্যে বলেছেন:

    দেশবাসি এবং রাজনীতিকদের প্রতি আপনার উদাত্ত আহবান ভার লাগল । আসুন আমরা সবে মিলে নজিের জন্য নয় দেশের জন্য কাজ করি । শুভ কামনা । ভাল থাকুন ।

  8. আরজু মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ রহমান ভাই। ভাল লাগল আপনার দেশপ্রেমের পরিচয় পেয়ে।
    অনেক শুভকামনা আপনার জন্য।

  9. আহসান হাবীব সুমন মন্তব্যে বলেছেন:

    দেশের প্রতি আপনার মমত্ববোধ বোঝা গেল ।
    ধন্যবাদ সুন্দর লিখাটির জন্য ।

  10. আরজু মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ সুমন।শুভকামনা।

  11. আজিম মন্তব্যে বলেছেন:

    খুবই ভালো লাগলো লিখাটা পড়ে । ধন্যবাদ আপনার অনুভূতির জন্য ।

  12. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    আমরা সবাই একই দেশের নাগরিক সবাই বললেও একটি অন্যদলকে বলছে পাকিস্তান চলে যাওয়ার জন্য।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top