Today 18 Dec 2017
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

আমাদের নতুন কিছু উদ্যোগ

লিখেছেন: ব্যবস্থাপনা সম্পাদক | তারিখ: ০১/১২/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 654বার পড়া হয়েছে।

প্রিয় লেখক প্রদায়ক বন্ধুরা

আমরা আনন্দের সাথে আপনাদের জানাতে পারছি যে আগামি পহেলা জানুয়ারি’১৫ থেকে চলন্তিকা ব্লগের জন্য ছোট করে হলেও অফিস নিচ্ছি। ব্যবস্থাপনা সম্পাদক ছাড়াও আরও দুইজন ফুলটাইম চলন্তিকাতে সময় দিবেন। ব্লগের সবার সাথে ফোন – ইমেইল – এসএমএস যোগাযোগ আরও নিয়মিত হবে আশা করছি।

আপনারা জানেন যে আমাদের ব্লগ থেকে একটি পত্রিকা নিয়মিত বের করার ইচ্ছা অনেক আগে থেকেই ছিল। ইনশাল্লাহ এটা এবার আলোর মুখ দেখবে আশা করছি। আমাদের প্রথম সংখ্যা বের হবে এপ্রিল মাসে। আর দ্বিমাসিক এই পত্রিকা নিয়মিত বের হবে। চার কালারে ছাপা ২৪০ পৃষ্ঠার ৬.৯” x (৪.৮”+ ৪.৮”) সাইজের ৬০ গ্রাম  সাদা কাগজের ১৫০ টাকা মূল্যের পত্রিকাতে ব্লগের ৩৫/৪০টি লেখা থাকবে।  এছাড়া স্বাস্থ্য, চিকিৎসা, ক্যারিয়ার, আইনি, তথ্য-প্রযুক্তি, টিনএজ, পারিবারিক সমস্যার ৫০টি প্রশ্নোত্তর ও বিসিএস, এমবিএ, ব্যাংক, প্রাইমারি/মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ পরীক্ষার ৫০টি প্রশ্নের বিস্তারিত উত্তর। বইটিকে যতদূর সম্ভব আকর্ষণীয় করা হবে যাতে আজীবন এটি আপনার বাসার নিজস্ব লাইব্রেরীতে স্থান পায়।

২০১৫ থেকে আমরা ম্যাগাজিন এর পাশাপাশি অনুবাদ বই বের করব। ২০১৫ তে আমরা ৪টি বই বের করার আশা করছি।  আমাদের সকল বই ৮০ গ্রাম অফসেটে ছাপা হবে আর সাইজ হবে ৬.৯” x (৪.৮”+ ৪.৮”)। সাধারনত বইগুলো ৯৬ – ১১২ পৃষ্ঠার থাকবে। আমাদের ইবুক জানুয়ারি থেকে প্রতিমাসের ১৮-২২ তারিখের মাঝে বের হবে।

এই ডিসেম্বর থেকে ফেসবুকে চলন্তিকার ফ্যানপেজে যে লেখাগুলো দেওয়া হবে সেগুলো যারা ফ্যানপেজ থেকে সরাসরি নিজের ওয়ালে শেয়ার করবেন তারা শেয়ার প্রতি ১৫ পয়েন্ট পাবেন। শনি-বৃহস্পতিবারের শেয়ার এর পয়েন্ট প্রতি শুক্রবার দেওয়া হবে।

একটা পরিসংখ্যানে দেখা গেছে যে শতকরা ৯৮ জন উদীয়মান লেখক/কবি নিজেদের পরিচিত সার্কেল থেকে উৎসাহ পান না বলে তারা একসময় লেখালেখির আগ্রহ হারিয়ে ফেলেন। কারন আমরা অনেকেই প্রচারবিমুখ । আর তাই আমরা আপনাদের পক্ষ থেকে প্রতি মাসে আপনাদের দেওয়া ফোন নাম্বারে এসএমএস ও ইমেইলে মেইল করে গত একমাসে আপনি কতগুলো লেখা লিখেছেন সেটা জানিয়ে দিব।

আপনারা আপনাদের বন্ধুদের  নাম, ইমেইল আর ফোন নাম্বার, হোম ডিসট্রিক্ট, বর্তমান অবস্থান এক্সেল সীটে ইংরেজিতে লিখে mahkbd@gmail.com এ মেইল করে পাঠিয়ে দিতে পারেন। তবে এক্ষেত্রে কমপক্ষে ১০০ জনের ডাটা দিতে হবে। যারা এই ডাটা দিবেন তাদের একাউন্টে প্রতিমাসের প্রথম শুক্রবার অতিরিক্ত ১০০ পয়েন্ট যোগ করে দেওয়া হবে। অর্থাৎ যিনি একবার এই ডাটা দিবেন তিনি পরবর্তী প্রতি মাসে ১০০ পয়েন্ট পাবেন। যদি দেখা যায় যে কারো দেওয়া ইমেইল কিনবা ফোন নাম্বার কাজ করছে না কিনবা একই না তবে ঐ ইমেইল / ফোন নাম্বার বাদ দিয়ে যে কয়টি থাকবে ঠিক ততটি পয়েন্ট প্রতি মাসে যোগ হবে। কেউ যদি এরকম ২০০ নাম্বার দেন তবে তিনি প্রতিমাসে ২০০ পয়েন্ট পেতে থাকবেন। এভাবে প্রতিমাসে ৫০০ পয়েন্ট পাওয়া যেতে পারে। যে যে ইমেইল/ ফোন নাম্বার কাজ করবে না সে সে ইমেইল/ ফোন নাম্বার আমরা ঐ লেখককে জানিয়ে দেব যাতে তিনি সঠিক করে দিতে পারেন।

লক্ষ্য করলে দেখবেন যে আমরা আপনার বন্ধুদের হোম ডিসট্রিক্ট, বর্তমান অবস্থান জানতে চেয়েছি। এর কারন হচ্ছে ২০১৬ সালে আমরা ঢাকার বাইরে একক ভাবে প্রতিটি বিভাগে বইমেলা করা সহ সারা দেশে কমপক্ষে ১৫টি বইমেলা করতে চাই। আর সে জন্য যে যে জেলার বন্ধুদের সংখ্যা বেশি হবে সে সে জেলাকেই আমরা প্রাথমিকভাবে বেশি গুরুত্ব দিব। আমাদের উদ্দেশ্য হচ্ছে স্বল্প সময়ে সারা দেশের বেশি মানুষের কাছে চলন্তিকার লেখকদের লেখা পৌঁছে দিতে।

আশা রাখি চলন্তিকা হয়ে উঠবে আরও প্রাণবন্ত।

শুভেচ্ছা সবাইকে।

৬৫০ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ৭৫ টি
সর্বমোট মন্তব্য: ৪৫৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৪-২০ ০৫:০৫:২৮ মিনিটে
Visit ব্যবস্থাপনা সম্পাদক Website.
banner

১১ টি মন্তব্য

  1. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    সফল হউক সকল কার্যক্রম।

  2. খাদিজাতুল কোবরা লুবনা মন্তব্যে বলেছেন:

    শুভ কামনা রইলো। সঙ্গে থাকার আশা দিচ্ছি…

  3. জসিম উদ্দিন জয় মন্তব্যে বলেছেন:

    চমৎকার মিশন এন্ড ভিশন। চলন্তিকা এগিয়ে যাক সকলের প্রাণের মাঝে।

  4. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    সম্পূর্ণ পোষ্ট খুব ভালভাবে পড়লাম,
    বেশ কয়েকবার পড়লাম,
    মনে হলো আমি নিজে কোন
    এক সাফল্যের দিকে এগিয়ে চাচ্ছি।
    কেন মনে হয়েছে জানিনা,
    তবে এতটুকু বলতে পারি
    চলন্তিকার কোন সুসংবাদ
    যেন আমারি কোন সুসংবাদ।

    চলন্তিকা পরিবারের সকলের সাফল্য এবং মঙ্গল কামনা করছি।

  5. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    চলন্তিকা এগিয়ে যাক সকলের প্রাণের মাঝে।
    চলন্তিকা পরিবারের সকলের সাফল্য কামনা করছি।

  6. কল্পদেহী সুমন মন্তব্যে বলেছেন:

    বেশ ভালো উদ্যোগ নিয়েছেন। শুভ কামনা রইলো চলন্তিকার জন্য । ধন্যবাদ আমাদের পাশে থেকে লেখালেখিতে আরও উৎসাহিত করার জন্য।

  7. মোকসেদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    স্বপ্নের সফলতা কামনা করছি

  8. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    চলন্তিকার সফলতা মানে আমাদের সফলতা এজন্য লেখকদেরকেই এগিয়ে আসতে হবে আগে

  9. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    Sathe AChi

    shuva kamona.

  10. এম এ সবুর মন্তব্যে বলেছেন:

    শুনে ভালো লাগলো, উৎসাহ পেলাম।

  11. শওকত আলী বেনু মন্তব্যে বলেছেন:

    অনেক ভালো উদ্যোগ । ভালো লাগলো জেনে

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top