Today 20 Oct 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

আমার উদাসীনতা ও বাস্তবতার দীনতা ।

লিখেছেন: নিঃশব্দ নাগরিক | তারিখ: ২৬/১২/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 663বার পড়া হয়েছে।

 

বাড়াবাড়ি রকমের বাড়াবাড়ি আমি বরাবরই আড়চোখে দেখার চেষ্টা করি । তাই মিডিয়ার বেশ কয়েকদিনের বাড়াবাড়ি আমি অতি সজ্ঞানে এড়িয়ে যাই । কোথাকার কোন মুসা বিন শমসের হঠাৎ করে মিডিয়ার এতখানি জায়গা বেদখল করে কাগজের পাতা ভারি করছে, আর চারিপাশে ক্যাওয়াজ সৃষ্টি করছে । এসব আমার মোটেই ভাল লাগছিল না । তাই সময় থাকলেও পত্রিকার ঐসব কলাম পড়ার রুচি আমার হলো না । আরে বাবা বাংলাদেশে মানুষ অমানুষ সুযোগ পেলেই বড় বড় দুর্নীতি করে এ আর বলার কি আছে । তোমরা বলে বা লিখেই বা কি রাষ্ট্র উদ্ধার করেছ । তোমরাওতো সুযোগে কম যাও না । তোমাদের চরিত্র, বেতন আর জীবনমান দেখলে বুঝি আমরা বুঝি না । যাক সে কথা ।

কোন এক ছুটির দিনে অলস সময় কাটাচ্ছি আর নেটে বসে পত্রিকা চষে বেড়াচ্ছি । চাষবাস শেষেও যখন অফুরন্ত সময়ের কুলকিনারা করতে পারছিলাম না তখন চিন্তা করলাম দেখি ব্যাটা মুসা বিন শমসের কি এমন আয় করেছেন যাতে রাষ্ট্রের চোখ ছানাবড়া ।

আমি বরাবরই যৎকিঞ্চিত আতলামি পছন্দ করি । কিন্তু তাই বলে আমি নিজে অতবড় আঁতেল হব বুঝতে পারিনি । যখন জানলাম সুইস ব্যাংকে তার মাত্র সাত বিলিয়ন ডলার আটকে আছে (বাংলাদেশী টাকায় একান্ন হাজার কোটি টাকার মতো) তখন নিজেকে প্রবাদপ্রতীম বলদ ছাড়া আর কিছু মনে হল না ।

বাড়াবাড়ি রকমের সম্পদের ক্যাওয়াজ বাড়াবাড়ি পর্যায়ে পৌঁছবে এই সাধারন জ্ঞান আমার থাকা উচিত ছিল । তাছাড়া জগতের সকল প্রকার উদাসীনতা আমার জন্য আবশ্যকও ছিল না । তাতে ভুল বুঝাবুঝি হয় ।

 

……………নিঃশব্দ নাগরিক ।

৬৫৬ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
an impossible one with the maximum possibility to be a possible one.
সর্বমোট পোস্ট: ১২৬ টি
সর্বমোট মন্তব্য: ৩১৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৭-৩১ ১৭:৪৬:৩৭ মিনিটে
banner

১ টি মন্তব্য

  1. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    হুম সুন্দর বলেছেন
    ধন্যবাদ

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top