Today 26 May 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

আমার মূর্খতা ও মানুষের দায়দেনার গল্প ।

লিখেছেন: নিঃশব্দ নাগরিক | তারিখ: ১১/০৪/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 835বার পড়া হয়েছে।

আমার দৈন্যতার দায় মানুষকে অহরহ’ ই মেটাতে হয় । কোন অলুক্ষনে যে জগত ভূখন্ডে পা দিয়েছিলাম কে জানে ? অবশ্য জগত ভূখন্ডে অহরহ নিঃশ্বাস নিয়েই যদি নিশ্চিত থাকতাম তবে মানুষের দূর্ভাগ্যে অতটা মাত্রাহীন হতো না । পৃথিবীতে সকল অজ্ঞানতা নিয়ে ভূমিষ্ট হলাম এবং জাগতিক সকল মূর্খতা নিয়ে বেড়ে উঠলাম । সাথে সাখে স্বাদ আহ্লাদের বাক্স পেটারা খুলে বসলাম । ফলাফল অল্পতেই অবাক, স্বল্পতে হতবাক ।

আমার একখানা কম্পিউটার (ডেস্কটপ) খরিদ করার ইতিহাস কতকটা জানা অজানা তা নিয়ে আমি নিজেই সন্ধিহান । কেননা আমি বিলক্ষন নিশ্চিত মানুষের জ্ঞানে রাখার আরো অনেক বিষয় আছে, চক্ষু নিব্ন্ধ করার আরো অনেক উপাদান আছে । সেসব ফেলে মানুষ আমার কম্পিউটার খরিদের গালগল্প কোন বিবেচনায় উর্ধ্ব শীতল মস্তিষ্কে আশ্রয় দিবে ? আমার’তো মনে হয়, আমার কম্পিউটার কেনার ভয়ানক অনাচারে মানুষের অনেক আগেই আমার উপর বিতৃষ্ঞা এসে গেছে । আমার চারিপাশের মানুষগুলো এখনো যে আমার উপর লাঠিসোঠা নিয়ে তেড়ে আসে না্ই এটাই কি আমার জন্য কম সৌভাগ্যের নয় ।

এক কম্পিউটার খরিদ, অতঃপর বন্ধু পুলক, মেসমেট রাশেদ, সুমন এবং বর্তমানে জহির মামাকে যে পরিমান উৎপাতের মধ্যে রেখেছি তাতে অতি আশংকায় আছি কখন এদের মোবাইল বন্ধ পাই । আজ উইন্ডোজে ঝামেলা’তো কাল বিজয় বায়ান্নোতে প্যাঁজগি । এসব ঠিক’তো গুগুলের হোমপেজ উধাও । এক যন্ত্রতে কোথা থেকে যে এত উৎপাত পয়দা হয় তা আল্লাহ মালুম । অবশ্য জগতকূলে এতসকল উৎপাত কেবলই হয়তো আমার কাছে । কেননা উল্লেখিত ব্যক্তিবর্গের কাছে এসবের সহজ সমাধান দেখে আমিও তাজ্জব । যন্ত্রের কোথায় খোঁচা মেরে যে কখন কি কারিশিমা এরা দেখায় আমি অধম স্বচক্ষে দুই গরু চোখ দিয়ে তাকিয়েও এসবের কূলকিনারা করতে পারি না ।

জগতের সকল শখ আহ্লাদ সকলের জন্য আবশ্যক নয় । তাছাড়া নিজের বোকামীরও একটা যথাস্ত ধারনা উচিত । নচেৎ মানুষের খড়গ ঘাড়ে গর্দানে উঠতে বেশীদিন লাগবে না ।

বিঃদ্রঃ আজ থেকে গুগুলের হোম পেজ খুঁজে পাচ্ছি না । সৃষ্টিকর্তা বোধহয় জগত ভূখন্ড হতে এই বস্তু তুলে নিয়েছেন ।

 

পত্রিকায় একখানা হারানো বিজ্ঞপ্তি দেওয়া একান্তই আবশ্যক ।

 

…………….নিঃশব্দ নাগরিক ।

৮২০ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
an impossible one with the maximum possibility to be a possible one.
সর্বমোট পোস্ট: ১২৬ টি
সর্বমোট মন্তব্য: ৩১৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৭-৩১ ১৭:৪৬:৩৭ মিনিটে
banner

৮ টি মন্তব্য

  1. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    গুগুলের হোম পেজ খুঁজে না পাওয়ায় পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়ার আইডিয়াটা মন্দ নয়।
    অভিনন্দন রইল।

  2. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    হুম ভালো আডিআ বস
    ভালো
    শুভ কামনা থাকলো

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    হা হা হা আপনার বারোটা বাজল বুঝি

    ফায়ারফক্সে আসেন

    লেখা মজা লাগল

  4. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    আমি এক কম্পিউটার কিনে এক বছরে ৫-৬ দিন চালাতে পেরেছিলাম, তাও শান্তিমত নয় । অবশেষে যার কাছ থেকে নিয়েছিলাম তাঁকে ঠিক করার জন্য দিয়ে দিলাম । বিগত ১ বছর ধরে কম্পিউটার এবং টাকা তার কাছেই আছে ! বড় ধরণের ইনভেস্টমেন্ট বলতে পারেন ! :) 😛

  5. নিঃশব্দ নাগরিক মন্তব্যে বলেছেন:

    ভাইরে আমি’তো অক্ষম চালক । আপনার কি সমস্যা । অবশ্য কম্পিউটারের সমস্যাও হলেও বুঝব না । তারচেয়ে ভাল থাকেন জাতীয় কথা বলে বিদেয় হই ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top