Today 16 Jul 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

এই অন্ধকার কেটে যাক

লিখেছেন: আরজু মূন জারিন | তারিখ: ০২/০১/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 646বার পড়া হয়েছে।

সুন্দর সূবর্ন অপূর্ব
রুপসীর রুপে তে অনন্য
আমার দুচোখ ভরা স্বপ্ন
ও দেশ তোমার ই জন্য।

থাকবেনা তো দূঃখ দারিদ্র
বিভেদ হিংসার দেয়াল
প্রতিটি ঘরে হবে পাহারা
ভালবাসা মর্যাদা সন্মান।

খুব সুন্দর একটি গান।এই গানটির রচয়িতা সম্ভবত আহমেদ ইমতিয়াজ বুলবুল(আমি শিউর না) ।উনি যখন গানটি লিখেছিলেন আমাদের দেশের অপার সম্ভাবনার কথা মনে করে লিখেছিলেন।আজকে কবি সাহিত্যিক রা দেশের এমন কোন সম্ভাবনা নিশ্চয় দেখবেননা যেটা নিয়ে সাহিত্য রচনা হতে পারে।ভাল দেশপ্রেমিক কবি সাহিত্যিকরা এখন দেশের অবস্থা দেখে নজরুলের মতই হয়তবা বিদ্রোহী হয়ে যেতে চাইবেন।এইভাবে চিন্তা করলে হয়তবা রাজনীতি চলে আসবে আমাদের লেখায়।

তবু এখন ও চাইনা কবি সাহিত্যিকরা কোন রাজনৈতিক প্লাটফর্মে কথা বলুক সচেতন রাজনীতি করুক।এখনও আশা করছি অচিরে এই অন্ধকার কেটে যাবে।এই জাতি জনগন আমরা সবাই আলোর মুখ দেখব।

সবাইকে অনেক শুভেচ্ছা অনেক ভালবাসা।

৭১২ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
নিজের সম্পর্কে কিছু বলতে বললে সবসময় বিব্রত বোধ করি। ঠিক কতটুকু বললে শোভন হবে তা বুঝতে পারিনা । আমার স্বভাব চরিত্র নিয়ে বলা যায়। আমি খুব আশাবাদী একজন মানুষ জীবন, সমাজ পরিবার সম্পর্কে। কখনো হাল ছেড়ে দেইনা। কোনো কাজ শুরু করলে শত বাধা বিঘ্ন আসলেও তা থেকে বিচ্যুত হইনা। ফলাফল পসিটিভ অথবা নেগেটিভ যাই হোক শেষ পর্যন্ত কোন কাজ এ টিকে থাকি। জীবন দর্শন" যতক্ষণ শ্বাস ততক্ষণ আশ " লিখালিখির মূল উদ্দেশ্যে অন্যকে ভাল জীবনের সন্ধান পেতে সাহায্য করা। মানুষ যেন ভাবে তার জীবন সম্পর্কে ,তার কতটুকু করনীয় , সমাজ পরিবারে তার দায়বদ্ধতা নিয়ে। মানুষের মনে তৈরী করতে চাই সচেতনার বোধ ,মূল্যবোধ আধ্যাতিকতার বোধ। লিখালিখি দিয়ে সমাজে বিপ্লব ঘটাতে চাই। আমি লিখি এ যেমন এখন আমার কাছে অবাস্তব ,আপনজনের কাছে ও তাই। দুবছর হলো লিখালিখি করছি। মূলত জব ছেড়ে যখন ঘরে বসতে বাধ্য হলাম তখন সময় কাটানোর উপকরণ হিসাবে লিখালিখি শুরু। তবে আজ লিখালিখি মনের প্রানের আত্মার খোরাকের মত হয়ে গিয়েছে। নিজে ভালবাসি যেমন লিখতে তেমনি অন্যের লিখা পড়ি সমান ভালবাসায়। শিক্ষাগত যোগ্যতা :রসায়নে স্নাতকোত্তর। বাসস্থান :টরন্টো ,কানাডা।
সর্বমোট পোস্ট: ২২৯ টি
সর্বমোট মন্তব্য: ৩৬৮৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-০৫ ০১:২০:৩৫ মিনিটে
banner

১৮ টি মন্তব্য

  1. নুরুজ্জামান মাহ্‌দি মন্তব্যে বলেছেন:

    আমরা প্রত্যেকটি মানুষ সচেতনভাবে, অবচেতনভাবে অথবা চেতনারহিত অবস্থায় হোক, কোন না কোনভাবে রাজনীতি করছি। রাজনীতি করা খারাপ কিছু নয়।

  2. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ভোট তো হবেই । কিন্তু পরিণতি কি হবে কে জানে

  3. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    আল্লাহ জানে।

  4. এস এম আব্দুর রহমান মন্তব্যে বলেছেন:

    দেশকে ভাল বাসলে তার কথায় কাজে লেখনীতে রাজনীতির বাতাস বইবেই । তবে সেই রাজনীতি যেন দলীয় না হয় । শুভেচ্ছা আপনার দেশ চিন্তাকে । ভাল থাকুন ।

  5. আরজু মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ রহমান ভাই চমৎকার মন্তব্যের জন্য।ভাল থাকুন আপনি ও

  6. আহসান হাবীব সুমন মন্তব্যে বলেছেন:

    আমরা সবাই আলোর মুখ দেখব ইনশাল্লাহ

  7. আরজু মন্তব্যে বলেছেন:

    ইনশাল্লাহ।সবাই আলোর মুখ দেখব আমরা ।ধন্যবাদ।

  8. তাপসকিরণ রায় মন্তব্যে বলেছেন:

    সত্যি বাংলাদেশের দুর্দশার কথা শুনে কষ্ট হয়–আপনার বক্তব্য বেশ ভাল লেগেছে।

  9. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    রাত যত ঘনিয়ে আসে
    সকাল ও ততই ঘনিয়ে আসে,

    সুন্দর সু-প্রভাতের প্রত্যাশায়।

  10. আরজু মন্তব্যে বলেছেন:

    চমৎকার মন্তব্য কাশেম ভাই।ধন্যবাদ।

  11. সাঈদ চৌধুরী মন্তব্যে বলেছেন:

    আমরা দেশকে ভালোবাসি । দেশের জন্য প্রত্যেকেই কোন না কোন কাজ করেই যাচ্ছি । রাস্তায় হাঁটার সময় আপনি যদি পড়ে থাকা একটি কলার খোসাও রাস্তা থেকে সরিয়ে ফেলেন তবে তাও দেশের কাজ । একজনকে একটি কথা দিয়ে সাহায্য করাও দেশের কাজ । এরকম দেশ প্রেমিক অনেক আছে । রাজনৈতিক সহিংশতা ছাড়া এদেশের সমস্যা নেই বললেই চলে । এটাও একদিন কেটে যাবে । কারন আমাদের মত মানুষই শিক্ষার কাজে নিজেদের সম্পৃক্ত করছে । ধণ্যবাদ আকুতি ভরা লেখার জন্য ।

  12. আরজু মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ সাঈদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।আপনি ঠিক বলেছেন এই কলার খোসা রাস্তায় পড়ে আছে এটা গারবেজে ফেলা সেটা ও একটা কাজ।ভালবেসে যার যতটুকু সামর্থ্য দিয়ে আমরা যদি দেশরক্ষার কাজে ঝাপিয়ে পড়ি আমরা পরিবর্তন করে ফেলতে পারব দেশের চেহারা।
    আশা করি আমরা সবাই দেশপ্রেমিক হয়ে দেশ রক্ষার কাজে নিয়োজিত থাকব সবসময়।
    আপনি ভাল থাকবেন সবসময় এবং আল্লাহ আপনার মঙ্গল করুক ।

  13. হরিশঙ্কর রায় মন্তব্যে বলেছেন:

    যাক এই অন্ধকার কেটে যাক । আমরা আগামীর আলো ফোটাই । ধন্যবাদ

  14. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    আগামী আলোময় হোক

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top