Today 17 Dec 2017
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

আসেন আজ একটু গপ সপ করি মানে একটু আড্ডাই (আজাইরা প্যাচাল)

লিখেছেন: এই মেঘ এই রোদ্দুর | তারিখ: ০২/০১/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 329বার পড়া হয়েছে।

চলন্তিকার সাথে তিনচার মাস ধরে আছি । আসলে আমির ভাইয়ের কথাই ঠিক । যাদু মন্ত্রের মত ধরে রাখতে চলন্তিকার জুড়ি নাই । আমি জানি এবং ভালভাবেই আমাকে চিনি যে আমি এত ভাল মানের লেখক নই । আর কবি বা লেখক কিছুই হতে চাই না । অক্ষর বৃত্ত ছন্দ বৃত্ত, ছন্দ এসব ধার আমি ধারিনা কখনো । আমি জানি কবিতা লেখা এত সহজ নয় । আমার মাথায় কবিতা লেখার জ্ঞান খুবই সীমিত । যা দিয়ে কিছু ভাল লেখা সম্ভব নাই । মাথায় বিশাল শব্দের ভান্ডারও নেই । আমার স্বভাবটাই এলোমেলো যখন যা মন চায় লিখি আর পোষ্ট করে দেই । আমার লেখাগুলো বেশীর ভাগই মোবাইলে লেখা । আমি যা লিখি সব রাতের বেলা লিখি । কখনো চলন্তিকায় মোবাইলেই পোষ্ট দেই তাই পোষ্ট এলোমেলো হয়ে যায় অনেক সময় । যা পাঠকের পড়তে অসুবিধা হয় । আমার এই অলেখাকেই সবাই সম্মানের সাথে গ্রহণ করেছেন তার জন্য আমি কৃতজ্ঞ । আসলে যাই লিখি না কেন তাতে যদি মন্তব্য আসে খুব ভাল লাগে আত্মায় শান্তি আনে ।  সুন্দর মন্তব্য লেখার অনুপ্রেরণাও জোগায় ।

যাই হোক এবার আসি ব্যক্তিগত জীবনে । আমি বাংলাদেশ ব্যাংকে আছি তা আমার প্রোফাইলেই লেখা আছে । আমার বড় ছেলে তা-সীন এবার ফাইভে উঠেছে । আর ছোটটা তা-মীম এবার শিশু  শ্রেণীতে ভর্তি করিয়েছি । দুই ছেলেকে রেখে সারাদিন অফিসেই সময় কাটে তাই হয়তো চলন্তিকাকে বেশী সময় দিতে পারি । তবে মনটা খারাপ হয় বাচ্চাদের সময়ই দিতে পারলাম না ।

তা-সীন বলে মা, সবার মা স্কুলে আসে শুধু আমার মা-ই আমার সাথে আসে না । তারপর আবার বলে মা, তুমি চাকুরী কর আমার খুব ভাল লাগে । সবাইকে বলতে পারি আমার ব্যাংকে চাকুরী করে । তা-সীন দু:খ আর গর্ব দুইটাই বুঝে । শুনে আমার খুব ভাল লাগে । তবে ছোটটা এখনো সকাল বেলা রেডী হতে দেখলে মেজাজ যারপর নাই খারাপ হয়ে যায় । আমার বরও বাংলাদেশ ব্যাংকেই আছেন । তিনি ইডি স্যারের সাথে আছেন বিধায় বাচ্চাদের একটু বেশী সময় দিতে পারেন । সকালে কোন কোন দিন ওদের খাওয়ায়ে অফিসে আসেন আবার বিকালে তাড়াতাড়ি ফিরেন । এদিক থেকে আল্লাহর রহমতে অনেকটা সাপোর্ট পাই । যাই হোক সময় চলে যাবে বাচ্চারাও বড় হয়ে যাবে হয়তো তখন মা বাবা প্রয়োজনীয়তা বেশী থাকবে না । এটাই নিয়ম ।

আমি বাসায় বাচ্চাদের সাথে অনেক মজা করি । আমার মনেই হয় না বয়স বাড়ছে । এখনো যে ছোটবেলার দুষ্টুমিগুলো বাচ্চাদের সাথে করে মজা পাই । ওরাও খুব মজা পায় । জীবনটা মাত্র কয়েকদিনের কেন দু:খকেই সাথী করে বাঁচব আর বয়সও বাড়তে দিব না আমি মন থেকে এভারগ্রীন থাকতে চাই এবং থাকিও অবশ্য আমার জামাই একটু ভারি তিরি মানুষ । উনি প্রয়োজনের অতিরিক্ত বাস্তববাদী আর আমি উল্টা কল্পনাবিলাসী । আর এমন থাকতেই আমি ভালবাসি । আমি উনাকে যারপর নাই ভয় পাই । কারণ আমার দুষ্টামীগুলো পছন্দ করেন না । এটাও স্বাভাবিক  । সবাই এক রকম হবে তাতো না । যে যার মত ।

চলন্তিকায় অনেকের কথা জানি না ।  কে কি করে কোথায় জব করে । আমি আশা করছি আমার মত করে সবাই এখানে কমেন্টে শেয়ার করবেন । আর মজার মজার আলোচনা করবেন যাতে করে আমরা সবাই একটু আনন্দে সময় পার করতে পারি । আর আরজু আপি তোমার ফেবু আইডিটা চাই কিন্তু ।

অনেক প্যাচাল করলাম । পরে কমেন্টে আরো বলব । আপনাদের যদি আমাকে নিয়ে কোন প্রশ্ন থাকে তবে জিগ্যেস করতে পারেন । আমিও মনে হলেই জিগ্যেস করব । ওকে এবার চা খাওয়ান গলা ভেঙ্গে গেছে বক বক করতে করতে । আল্লাহ হাফেজ । সবার ভাল থাকার, সুস্থ থাকার, সুন্দর আর নিরাপদে থাকার কামনা করে শেষ করছি ।

 

৪৮২ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি খুবই সাধারণ একজন মানুষ । জব করি বাংলাদেশ ব্যাংকে । নেটে আগমন ২০১০ সালে । তখন থেকেই বিশ্ব ঘুরে বেড়াই । যেন মনে হয় বিশ্ব আমার হাতের মুঠোয় । আমার দুই ছেলে তা-সীন+তা-মীম ==================== আমি আসলে লেখিকা নই, হতেও চাই না আমি জানি আমার লেখাগুলোও তেমন মানসম্মত না তবুও লিখে যাই শুধু সবার সাথে থাকার জন্য । আর আমার ভিতরে এত শব্দের ভান্ডারও নেই সহজ সরল ভাষায় দৈনন্দিন ঘটনা বা নিজের অনুভূতি অথবা কল্পনার জাল বুনে লিখে ফেলি যা তা । যা হয়ে যায় অকবিতা । তবুও আপনাদের ভাল লাগলে আমার কাছে এটা অনেক বড় পাওয়া । আমি মানুষ ভালবাসি । মানুষকে দেখে যাই । তাদের অনুভূতিগুলো বুঝতে চেষ্টা করি । সব কিছুতেই সুন্দর খুঁজি । ভয়ংকরে সুন্দর খুঁজি । পেয়েও যাই । আমি বৃষ্টি ভালবাসি.........প্রকৃতি ভালবাসি, গান শুনতে ভালবাসি........ ছবি তুলতে ভালবাসি........ ক্যামেরা অলটাইম সাথেই থাকে । ক্লিকাই ক্লিকাই ক্লিকাইয়া যাই যা দেখি বা যা সুন্দর লাগে আমার চোখে । কবিতা শুনতে দারুন লাগে........নদীর পাড়, সমুদ্রের ঢেউ (যদিও সমুদ্র দেখিনি), সবুজ..........প্রকৃতি, আমাকে অনেক টানে,,,,,,,,,আমি সব কিছুতেই সুন্দর খুজি.........পৃথিবীর সব মানুষকে বিশ্বাস করি, ভালবাসি । লিখি........লিখতেই থাকি লিখতেই থাকি কিন্তু কোন আগামাথা নাই..........সহজ শব্দে সব এলোমেলো লেখা..........আমি আউলা ঝাউলা আমার লেখাও আউলা ঝাউলা ...................... ======================== এটা হলো ফেইসবুকের কথা........ ========================== কেউ এড বা চ্যাট করার সময় ইনফো দেখে নিবেন এবং কথা বলবেন...........আর আইস্যাই খালাম্মা বলে ডাকবেন না । পোলার মা হইছি বইল্যা খালাম্মা নট এলাউড......... ================ এই পৃথিবী যেমন আছে ঠিক তেমনি রবে সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে ======================= কিছু মুহূর্ত একটু ভালোবাসার স্পর্শ চিত্তে পিয়াসা জাগায় বারবার এই নিদারুণ হর্ষ ....... ছB ========================= এই হলাম আমি........ =================
সর্বমোট পোস্ট: ৬৩৯ টি
সর্বমোট মন্তব্য: ৮৯৯৭ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৫ ০৪:৫২:৪০ মিনিটে
banner

৫২ টি মন্তব্য

  1. সম্পাদক মন্তব্যে বলেছেন:

    আসুন আমরা সবাই গল্প করি।

    • এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

      শীতের এত ছোট ক্যারে । নেটে ঘটর মটর করতেই দেখি বারটা বাজে
      পেয়ারা বড়ই ভেজিটেবল রোল খাচ্ছি । আজকে খানাদানা একটু বেশী
      প্রমোশনের খানাও পাইছি তয় মিষ্টি,,, এগুলো ব াচ্চাদের জন্য নিয়া যাব………
      এই মুহুর্তে কে কি করছেন?

      • মুহাম্মদ আনোয়ারুল হক খান মন্তব্যে বলেছেন:

        আমি অফিস।
        নাইজেরিয়ার কিছু শিপমেন্ট আর কিছু ফান্ড ট্রান্সফার নিয়া কাজ করছি। কাল থেকে আমাদের চলন্তিকার প্রথম সংখ্যা নিয়া কাজ শুরু করব।

        • এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

          আলহামদুলিল্লাহ … আচ্ছা আমরা কিভাবে এর কপি পাব?

          • মুহাম্মদ আনোয়ারুল হক খান মন্তব্যে বলেছেন:

            “চলন্তিকা অবসরের সঙ্গী” কিছু প্রশ্নোত্তর – সেকশন টা পড়লেই বুজতে পারবেন। আমরা কুরিয়ার করে পাঠিয়ে দিতে চাই। তবে যে কেউ যোগাযোগ করে হাতে হাতেও সংগ্রহ করতে পারবেন।

        • আরজু মন্তব্যে বলেছেন:

          খেয়াল রাখবেন।এটা ফেসবুক চ্যাট না।সাহিত্য ব্লগ।আপনারা ফেসবুকের ইনবক্সে কথা বলতে পারেন ঘন্টার পর ঘন্টা।ধন্যবাদ দুইজনকে আ্যাজাইরা প্যাচাল পাড়ার জন্য।(লোল)

  2. মুহাম্মদ আনোয়ারুল হক খান মন্তব্যে বলেছেন:

    আপনাকে শুভেচ্ছা। চলন্তিকা থেকে আপনাকে অভিনন্দন জানাই।

  3. আরজু মন্তব্যে বলেছেন:

    চমৎকার আজাইড়া প্যাচালের কথা শুনলাম।আপনার কবিতা কিন্ত অনেক চমৎকার।আমার খুবই পছন্দ।আপনার স্বামীকে ভয় পাবেন কেন? কি বোকারে আপনি।আপনার হাসবেন্ডের সাথে আমার পরিচয় করিয়ে দিবেন।দেখবেন কিভাবে ওনার গাম্ভীর্য্য দুর করি।আমার গাম্ভীর্য্য দেখে ভয় পেয়ে উনি কথা বলা শুরু করবেন।

    আমার ফেসবুক আইডি হচ্ছে Arzu Moon Alom
    অসংখ্য ধন্যবাদ এই লেখার জন্য।

    • এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

      আপি সে ঘাড় ত্যাড়া মানুষ …… আনন্দ বুঝে নাগো আপি । আমার লেখালেখি সে কিছুই সে জানে না । যে যার মত থাকুন ডিস্টার্ব কইরা লাভ কি? হিহিিহ
      আমি ফেবুতে এড করে নিচ্ছি

  4. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    ছবি আপু আপনার গ্রামের বাড়ি কোন জেলায়?
    আমার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়।
    বর্তমানে নরসিংদীতে ব্যবসা করি।

    • এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

      আমির ভাই আমার বাড়ি হবিগঞ্জ এর চুনারুঘাটে

      আর বি বাড়িয়াতে আমি অনেক গিয়েছি সেখানে আমার ফুফুর বাসা চাচার বাসা । ভাউইল্যা দীঘির পাড়ে ফুফুর বাসা আর জেলখানার পিছনে চাচার বাসা । অনেক স্মৃতি আছে সেখানের ।

      জামাইর বাড়ি ময়মনসিংহ ।

      • আমির হোসেন মন্তব্যে বলেছেন:

        চুনারুঘাটে যাওয়া হয়নাই। মাধবপুরে অনেক এলাকায় গিয়েছি।
        থাকেন কোথায়?

      • আরজু মন্তব্যে বলেছেন:

        আপনারা জামাই বলেন কেন? এটা আমাদের লাকসাম নোয়াখালীদের বাসা।সিলেট হচ্ছে আমার শ্বশুর বাড়ী।

      • আরজু মন্তব্যে বলেছেন:

        না আমি বিদায় নেই।অন্যায় পয়েন্ট আর বাড়াই না।দেখা যাবেনা ন্যায় সংগত পয়েন্ট টা কেটে যাবে।

        আজকের রাতে সবাই ভাল থাকুন স্বুস্থ থাকুন।অল বাংলাদেশ আজাইরা চলন্তিকা(আগে জানতামনা চলন্তিকাতে আজাইরা চ্যানেল আছে)এই মেঘ এই রৌদুর তোমাদের কল্যনে রিয়েলিটি শো রিয়েল এন্টারটেইনিং হয়ে গেল।

        অসংখ্য অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা আজীবন যেন তোমরা এই আজাইরা চ্যানেল চালিয়ে যেতে পার।

  5. আরজু মন্তব্যে বলেছেন:

    আল্লাহ খোদা আাজ্যাইরাদের সঙ্গে থেকে আমিও আজাইরা হয়ে যাচ্ছি।কথায় বলে যে

    সৎসংঙ্গে স্বর্গবাস
    অসৎসংঙ্গে সর্বনাশ।

    আমি এনজয় করছি।গো হেড।
    আজ সবাই চালাব আজাইরা রেডিও ষ্টেশন।
    হোষ্ট: সম্পাদক সাহেব
    বিশেষ অতিথি:এই মেঘ এই রৌদ্দুর

    আমার কমেন্টসের জন্য নিজেকে ধন্যবাদ।

    • এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

      হিহিহিহিহিহি আপু আমিও ধন্যবাদ সাথে ফ্রি দিলাম

      তোমার বাবুটা মাশাল্লাহ আমার মেয়ে নাই :(

      • আরজু মন্তব্যে বলেছেন:

        তুমিতো একদিনে ১০০ লাইক দিয়ে দিয়েছ । এখন কি দেই তোমারে।

        অসুবিধা নাই।মজা কর আজকে সবাই আজাইরা প্যচাল পাড়ব।তোমার হাসবেন্ড কি কাজ করেন?আমার কথায় মাইন্ড করনিতো তুমি আর আনোয়ারুল হক ভাই। আমি অনেক সিরিয়াস মুখ করে মজা করি।সবাই ভয় পেয়ে যায়।ভাবে আমি মীন করে কথা বলছি।আসলে আমি কিছু মিন করিনি।তোমার সাথে ও মজা করছি জাষ্ট তোমদের চমকানোর জন্য।
        ভাল থাকবে।

      • আরজু মন্তব্যে বলেছেন:

        হ্যা আমার মেয়ের পিছনে এখনই বিশাল লম্বা লাইন।সবাই আমার মেয়েরে বুকিং দিয়ে রাখছে।ধন্যবাদ।

      • আরজু মন্তব্যে বলেছেন:

        এই মেঘ এই রৌদ্দুর আমাদের তো ভালই সম্পাদক সাহেবের বিশেষ বদান্যতায় গল্প গুজব করছি আর পয়েন্ট বাড়ছে।

  6. হামি্দ মন্তব্যে বলেছেন:

    আমিও কিন্তু আছি । প্রমোশনের মিষ্টি পাঠাইয়া দিবনে। প্রমোশন কি আপনার নাকি অন্যদেরটা খাচ্ছেনে ?

  7. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    শুভ নব বর্ষ,

    পেয়ারা বড়ই ভেজিটেবল রোল এক সাথে খাচ্ছেন?
    ইস্‌ , আমার ও খেতে মন চায়,
    দেন না কিছু পাঠিয়ে…………………

    অনেক তথ্য জানলাম,
    এস, এস, সি কত সালে পাশ করেছেন?

    • এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

      শুভ নববর্ষ
      প্রথমে রোল খাইছি
      তারপর বড়ই
      তারপর পেয়ারা সবশেষে ঝালমুড়ি

      জিম করেও লাভ নাই দেখি সর্বনাশ আজকের খাওয়া দাওয়ার
      ইশ ইশ্যিরে এটা জানলে তো আমার বয়স জাইন্যালাইবেন ।
      ২০ বছর হইছে পাশ করছি

  8. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    ইশরে …………….
    মেয়েটা কেমন চালাক;
    কেমন ধরাটা খাইলামরে…….
    ২০ আর ৩৩ পার্থক্য কত?

    মাস্টারস কোন সালে, কোন বিষয়ে, কোন বি. বিদ্যালয় থেকে করেছেন?

    শুভ কামনা।

    • এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

      মাস্টার্স করেছি এশিয়ান ইউনিভার্সিটি থেকে ২০০৬ এ

      জব এর পর করেছি মাস্টার্স

      আচ্ছা আপনার সম্বন্ধে কিচু বলেন কি করেন কোথায় থাকেন

      • এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

        আসলে বলতে গেলে আমার পরিচয় দেয়ার মত তেমন কিছুই নেই।
        হাবা গোবা অপদার্থ টাইপের মানুষ। দেশে ভাত ভাত জোটাতে পারি নাই বলে বিদেশ চলে এসেছি, সেই থেকে পরে আছি দূর দেশে।
        মাস্টার্সের পর দেশে কিছু দিন কলেজে মাস্টারী করেছিলাম, একটা প্রাভেট ফ্যাকটরীতে ও কিছুদিন ছিলাম, কিন্তু ওসব ভাল লাগে নাই। বিবাহিত, এক কন্যা সন্তানের পিতা। কবি কিংবা দজ্জাল টাইপের মহিলা পেলে ভবিষ্যতে আর ও ২/৪টা বিয়ে করার আশা পোষণ করি।

        ২০ আর ৩৩ এর পার্থক্য কত?
        উত্তরটা পেলাম না কিন্তু।

  9. শ্যাম পুলক মন্তব্যে বলেছেন:

    বসে বসে সবার প্যাচাল(আলাপন) পড়লাম। মজা পেলাম।
    শুভ নববর্ষ দিদি।

  10. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    প্যাচাল কি বন্ধ করে দিলেন নাকি?

  11. এস এম আব্দুর রহমান মন্তব্যে বলেছেন:

    আমাদের এলাকায় বলে “আজাইরা প্যাচাল পার , বাজইরা ভাও পাও না । বাপের হোটেলে খাও আর ধিং ধিং কইরা ঘুইরা বেড়াও ।” আমাদের এই মেঘ এই রোদ্দুর কিন্তু শুধু আজাইরা প্যাচালই পারে না, বাজাইরা ভাও-ও রাখে ।
    তুখোর লেখনীর দ্বারা সকলকে তাক লাগাইয়া দিছে । শুভ কামনা রইল । সকলের জন্য শুভেচ্ছা ।

    • এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

      কি সুন্দর কথা
      বাজইরা ভাও পাও না মানে কি?
      বাজানরা ভয় পাও না নাকি এটা হবে নাকি?

      ময়মনসিংহে বলে ত্যালং ত্যালং কইরা ঘুইরা বেড়াও

      আপনার জন্য ও অনেক শুভেচ্ছা

  12. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    মজার মজার এনিমেশনগুলো কোন লিংক থেকে সংগ্রহ করেন বলবেন কি?

  13. আহসান হাবীব সুমন মন্তব্যে বলেছেন:

    যাহ আমি এসে দেখি আড্ডা শেষ !

  14. মোস্তাক আহমেদ মন্তব্যে বলেছেন:

    আড্ডা কি শেষ হয়ে গেল নাকি … :(

  15. শওকত আলী বেনু মন্তব্যে বলেছেন:

    আড্ডার সময়টা মনে হয় আমিও হারিয়ে ফেলেছি।কী আর করা।সবাই ভালো থাকবেন, আশা করছি।আবারও সবাইকে নব বর্ষের শুভেচ্ছা।কোথায় থাকি? লন্ডনে।আর ভাল্লাগেনা।দেশের মানুষজনকে খুব মিস করি।

  16. জিয়াউল হক মন্তব্যে বলেছেন:

    ভাই রে !
    আমি আর নাই রে
    এতো ভ্যাজর ভ্যাজর এখানে
    কোথা বল যাই রে !
    মাঝ রাতে এসে দেখি
    কত শত লেখালেখি,
    এরা সব আগেই করেছে শেষ
    আমি একা একাই বলছি এখন
    বেশ! বেশ! বেশ!

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top