Today 27 May 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

ইউটিউব থেকে ৮ বছরের মেয়ের মাসিক আয় ১ লক্ষ ৬৬ হাজার ডলার

লিখেছেন: ড. মাহফুজ পারভেজ: | তারিখ: ০৮/০৫/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 965বার পড়া হয়েছে।

হলিউড তারকা মানেই ধনকুবের। দামি গাড়ি। বিলাসবহুল জীবনযাত্রা। পাপারাত্জিদের হুড়োহুড়ি। ফ্ল্যাশবাল্বের ঝলকানি। একটু মাথা খাটালে যে হলিউড তারকাদের মতো পরিচিত ও তাঁদের মতোই অর্থ উপার্জন করা যায়, তা-ই দেখিয়ে দিল ৮ বছরের এই খুদে। শিশুটির মাসিক আয় এখন ১ লক্ষ ৬৬ হাজার মার্কিন ডলার। অনেক পপস্টারের আয়ও এত হয় না। সৌজন্য ইউটিউব।

1

ইন্টারনেটের যুগে ব্যাপক জনপ্রিয় ইউটিউব। বহু মানুষের বিনোদনের একটা অন্যতম রসদ ইউটিউব। এহেন ইউটিউব-কে হাতিয়ার করেই ধনকুবের হয়ে উঠেছে ৮ বছর বয়সী অস্ট্রেলীয় শিশু। একটি আন্তর্জাতিক বিজ্ঞাপনী সংস্থার সাম্প্রতিক তথ্য বলছে, ইউটিউবে সব থেকে বেশি দেখা হয়েছে অস্ট্রেলিয়ার বালিকা চার্লির ভিডিয়ো। জনপ্রিয়তার জেরে শিশুটি এই বয়সেই ইউটিউবে একটি চ্যানেল খুলে ফেলেছে। নাম Queenslander Charli’s চ্যানেল। এই চ্যানেলটির গড় আয় প্রতি মাসে ১ লক্ষ ২৭ হাজার ৭৭৭ মার্কিন ডলার। মাসে গড় দর্শক সংখ্যা ২ কোটি ৯০ লক্ষ। মার্চে প্রায় ৩ কোটি ছুঁয়েছে।

কী ভাবে?

সমীক্ষায় দেখা গিয়েছে, ইউটিউবে সবচেয়ে বেশি দেখা হয় বিউটি, স্টাইল ও রান্নার ভিডিয়ো। ৮ বছরের চার্লি ইউটিউবে শেখায়, খাবার কত রকম ভাবে বেক করা যায়। এমনকি, বেক করা বিভিন্ন রান্নাও শেখায় ছোট্ট চার্লি। অল্প দিনেই চার্লির ভক্তকূল বাড়তে শুরু করে। এখন চার্লি ইউটিউবের সবচেয়ে ধনী তারকা। চার্লির বয়স যখন মাত্র ৬, তখন তার বোনের সঙ্গে মিলে বেক করার নানা ভিডিও আপলোড করা শুরু করে। ক্রমেই আয় বাড়তে থাকে। এখন ধনকুবের।

৯৬৫ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
অধ্যাপক, রাজনীতি বিজ্ঞান বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।
সর্বমোট পোস্ট: ২০ টি
সর্বমোট মন্তব্য: ০ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-২৯ ১১:০৬:২৭ মিনিটে
banner

৫ টি মন্তব্য

  1. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    বিস্ময়কর।
    বয়েসকালে সে বিশ্বের সেরা ধনী হয়ে উঠবে!

  2. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    বাপরে
    জেনে রাখলাম

  3. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    আহ ! ছোট থাকতে বাবা-মা ক্যান যে ইউটিউব স্কুলে ভর্তি করাইলো না ! :( একটু মজা করলাম । ভাবছি শীঘ্রই একটা ইউটিউব চ্যানেল খোলার ! দেখি কতদূর এগুনো যায় !
    ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য ।

  4. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    সুন্দর খবর

    ভাল লাগল শুনে

  5. শাহানারা রশিদ ঝর্ণা মন্তব্যে বলেছেন:

    অবাক হতে হয় ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top