Today 12 Dec 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

ইত্যাদি

লিখেছেন: ব্যবস্থাপনা সম্পাদক | তারিখ: ০২/০৬/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 711বার পড়া হয়েছে।

গতকাল বিটিভিতে ইত্যাদি দেখলাম। ১৯৯০-এর দশকে শুরু হওয়া এই অনুষ্ঠানটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হিসাবে স্থান করে নিয়েছে। ২৫ বছর পূর্তি উপলক্ষে এবারের ইত্যাদিতে ছিল স্মৃতি রোমান্থন করা। একটা অনুষ্ঠান কত ভাল হলে টানা ২৫ বছর চলতে পারে। আমাদের দেশের মানুষের চিন্তা ভাবনা অনেক কিছুতেই যে চার জন মানুষ অবদান রেখেছেন তার মাঝে হানিফ সংকেত একজন। বাকিরা হলেন কাজী আনোয়ার হোসেন, হুমায়ুন আহমেদ আর আব্দুল্লাহ আবু সাইয়িদ। কাল ইত্যাদি দেখতে দেখতে ভাবছিলাম এই অংশটা যখন দেখছিলাম তখন ক্লাস ফাইভ এ পড়তাম, এটা আমার এস এস সির(৯৬) বছর এটা ইন্টার (৯৮) এর বছর, এটা ভার্সিটির হলে বসে দেখেছি। ওই অংশটা গ্রামের বাড়িতে বসে দেখেছি। তখন গ্রামে টিভি ছিল না, ইত্যাদি দেখার জন্য কুরবানির ঈদে বর্ষার সময় ঢাকা থেকে লঞ্চে করে টিভি বাড়িতে নিয়ে যেতাম। তখন আমাদের নিক্কন নামে টিভি ছিল। মনে হয় এই টিভি কোম্পানিটা আর নাই। যেবার গ্রামে টিভি নিয়ে যাওয়া হত না সেবার অনেক কষ্ট করে বহুদূর হেঁটে কারও বাড়িতে গিয়ে ইত্যাদি দেখতাম। এখনও ঈদ এর পরদিনের আকর্ষণ ইত্যাদি। সম্ভবত বাংলাদেশের মানুষ বিটিভিতে এই ইত্যাদিই দেখে। আমাদের অনেক চিন্তা ভাবনা কে পরিনত করেছে ইত্যাদি। আমাদের সময়টাকে আরও সুন্দর আর রাঙিয়ে দেবার জন্য হানিফ সংকেত তোমাকে সালাম জানাই! কাল ইত্যাদি দেখে মনে হচ্ছিল জীবনের অনেক অনেক সুন্দর আর আনচান করা সময় পার হয়ে এসেছি। ফেলে আসা সেই দিনগুলি কেন জানি আবারও ফিরে পেতে খুব ইচ্ছা হয়।

 

৭৬৮ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ৭৫ টি
সর্বমোট মন্তব্য: ৪৫৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৪-২০ ০৫:০৫:২৮ মিনিটে
Visit ব্যবস্থাপনা সম্পাদক Website.
banner

৭ টি মন্তব্য

  1. এ টি এম মোস্তফা কামাল মন্তব্যে বলেছেন:

    আপনার সুন্দর বিশ্লেষণের সাথে একমত। হানিফ সংকেতকে দেখছি ফজলে লোহানীর “যদি কিছু মনে না করেন” থেকে। হানিফ সংকেতের যে সকল গুনের কথা বলেছেন তার সাথে যুক্ত করতে চাই তাঁর কৃতজ্ঞতাবোধের কথা। তিনি তাঁর গুরু ও মিডিয়ার মেন্টর ফজলে লোহানীকে সব সময় স্মরণ করেন। বাংলাদেশে এই গুনটা বিলুপ্তই হয়ে গেছে বলা যায় ।

  2. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    আমারও……….. আবার ফিরে যেতে ইচ্ছে করে সেই সব দিনগুলোতে

    সুন্দর লিখেছেন । অনেকদিন ধরে ইত্যাদি দেখি না :(

  3. জসীম উদ্দীন মুহম্মদ মন্তব্যে বলেছেন:

    শুভেচ্ছা ভাইয়া —- ভাল থাকবেন — অনেক ভাল ।

  4. মো: মালেক জোমাদ্দার মন্তব্যে বলেছেন:

    শুভেচ্ছা ভাইয়া,
    গত ২৫ বছর সমান জনপ্রিয়তা নিয়ে চলছে একটি মাত্র অনুষ্ঠান আর সেটি ইত্যাদি। আমি নিয়মিত একটি অনুষ্ঠান দেখি আর সেটি হলো ইত্যাদি।

  5. আরজু মূন মন্তব্যে বলেছেন:

    জীবনের অনেক অনেক সুন্দর আর আনচান করা সময় পার হয়ে এসেছি। ফেলে আসা সেই দিনগুলি কেন জানি আবারও ফিরে পেতে খুব ইচ্ছা হয়।

    সত্যি তাই সেই দিনগুলিতে ফিরে যেতে ইচ্ছে করে বারবার বারবার। ধন্যবাদ আনোয়ার ভাই এই চমত্কার দিনপঞ্জির জন্য। শুভেচ্ছা রইল।ভালো থাকবেন।

  6. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    এখন দেখার সুযোগ পাইনা ।

  7. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    আমার দেখা ম্যাগাজিনের মধ্যে এটি অনেক পুরাতন।
    সবাইকে মনে করিয়ে দিই_ যে মাসে ৫টি শুক্র বার আছে, সেই মাসের শেষ শুক্রবার কিন্তু ইত্যাদি হয়।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top