Today 05 Jun 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

একটি ফেসবুক স্ট্যাটাস

লিখেছেন: হাসান ইমতি | তারিখ: ১৫/০৭/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 1005বার পড়া হয়েছে।

বাংলাদেশে ক্রিকেট এখন পৌঁছে গেছে বাচ্চা থেকে বুড়ো সব স্তরে । জাতীয়তাবোধ পারেনি, দেশপ্রেম পারেনি, এমনকি ধর্মও পারেনি এ জাতিসত্ত্বাকে সম্পূর্ণ এক সুতোয় গাঁথতে । কিন্তু ক্রিকেট পেরেছে । ক্রিকেট এখানে জীবনের অংশ । গতকাল আমার মা বলছিলেন সাউথ আফ্রিকা ছোট ছোট তিনটে খেলায় মোট ৮০ ওভার জিতেছে । আমরা একটি খেলায় ৫০ ওভার জিতেছি । আগামী কালকের খেলায় ৫০ ওভার জিততে পারলে আমরা ১০০ ওভার জিতে ওদের চেয়ে এগিয়ে যাব । আমার মা দীর্ঘদিন যাবৎ মারাত্নক রকমের অসুস্থ, খারাপ ধরনের ডায়বেটিসজনিত জটিলতায় ভুগছেন, ডায়বেটিস থেকে পায়ে ইনফেকশন, ইউরিন, জরায়ু ও কিডনিতে ইনফেকশন, একই সাথে রক্তশূন্যতা ও ব্লাড প্রেসার জনিত সমস্যা, বাতের ব্যাথা, চোখে ছানি, গল ব্লাডারে পাথর, বারডেমে ভর্তি ছিলেন মাস দেড়েক, এখন বাসায় চিকিৎসা চলছে । তিনি এখনো টেস্ট খেলা কি সেটাও ভালভবে জানেন না । অথচ ক্রিকেট খেলার দিকে ওনার কি মারাত্নক রকমের আগ্রহ । আমিও তো কখনো এভাবে ভাবিনি । সৃষ্টিকর্তা তুমি আমার মাকে ভালো রেখ আর উনার ইচ্ছে পূরণ করে বাংলাদেশ ক্রিকের দলকে ১০০ ওভার জিতে এগিয়ে যারার তৌফিক দান কর । রাব্বির হাম হুমা কামা রাব্বা ইয়ানি সাগিরা । আমীন ।

৯৯৮ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি হাসান ইমতি, জন্মস্থান ফরিদপুর, বর্তমান বাসস্থান উত্তরা, ঢাকা । আমি মূলতঃ অনলাইন ভিত্তিক প্ল্যাটফর্মে লেখালেখি করে থাকি । এ ধারায় কবিতা ভিত্তিক সাইটের ভেতর রয়েছে বাংলা কবিতা, কবিতা ক্লাব, কবিতা ইবারয়ারি, গল্প কবিতা, বাংলার কবিতা ইত্যাদি এবং ব্লগের ভেতর সামহোয়্যার ইন ব্লগ, চলন্তিকা, ইস্টিশন, নক্ষত্র, আমার ব্লগ, চতুর্মাত্রিক ইত্যাদি। ইতিমধ্যে ই-ম্যাগের ভেতর অন্যনিষাদ, কালিমাটি, মিলন সাগর, জলভূমি, প্রতিচ্ছবি, বাঙ্গালিয়ানা সহ আরও কিছু ব্লগজিন ও বাজিতপুর প্রতিদিন, মিডিয়াবাজ, নব দিবাকর, তোমার আমার, বাংলা নিউজ ২৪, নারায়ণগঞ্জ টাইমস সহ আরও কিছু অনলাইন পত্রিকায় প্রকাশিত হয়েছে আমার লেখা । প্রিন্ট মিডিয়ার ভেতর গত ২০১৫ ইং বইমেলায় সাহিত্যকথা, অন্যপ্রকাশ, তারুন্য সহ আরও কয়েকটি সংকলনে আমার লেখা প্রকাশিত হয়েছে । এর বাইরে ভারতের দিগন্ত পত্রিকা, যুগসাগ্নিক, ঢাকার লেখচিত্র প্রকাশনী, বাংলার কবিতাপত্র, অতসী পত্রিকাসহ আরও কিছু প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে আমার লেখা । অনলাইনে আয়োজিত আটকাহন সাহিত্য পুরস্কার, গল্পলেখা সাহিত্য পুরস্কার ও সৃষ্টিসুখের উল্লাসে সাহিত্য পুরস্কার সহ আরও কিছু সাহিত্য পুরস্কার আমার লেখাকে সন্মানিত করেছে । ব্যক্তি জীবনে আমি কমনওয়েলথ এম বি এ শেষ করে সি এ করার পাশাপাসি একটি উৎপাদন মুখী প্রতিষ্ঠানে নিরীক্ষা বিভাগে কর্মরত আছি । গুগলে অভ্র দিয়ে বাংলায় "হাসান ইমতি" লিখে সার্চ দিলে আমার সম্পর্কে আরও জানা এবং আমার লেখার একাংশ পড়া যাবে ।
সর্বমোট পোস্ট: ১৫৪ টি
সর্বমোট মন্তব্য: ৮০৮ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-১২-১৪ ১১:৫৬:২৪ মিনিটে
Visit হাসান ইমতি Website.
banner

৪ টি মন্তব্য

  1. দ্বীপ সরকার মন্তব্যে বলেছেন:

    ভালো লিখেছেন।

  2. হাসান ইমতি মন্তব্যে বলেছেন:

    এটি শুধু লেখা নয়, প্রতিটি বর্ণ সত্যি … ভালোবাসা বন্ধু …

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    আল্লাহ আপনার আম্মাকে ভাল রাখুন সুস্থ রাখুন।

    ইনশা আল্লাহ জিতবে একদিন

  4. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    ঈদ র শুভেচ্ছা ,,,লিখা ভালো লাগলো
    শুভ কামনা থাকবে কবি

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top