Today 22 Sep 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

একান্ত অনুভূতি…….১

লিখেছেন: এই মেঘ এই রোদ্দুর | তারিখ: ১২/০৫/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 627বার পড়া হয়েছে।

এক.
বাসায় দরজা নক করতেই তা-মীম বলতেছে শুভ মা দিবস মা,
তারপর আমার হাত ধরে রুমে এসে ড্রয়িং খাতায় আঁকা ছবির সাথে মা আমি তোমাকে ভালবাসি লেখাটা গিফট করে
আর ছোট চায়ের কাপে পানিতে ডুবিয়ে রাখা কতগুলো বাগান বিলাস ফুল উপহার দেয় ………

http://i.imgur.com/iCMj1TT.jpg

 

http://i.imgur.com/E1pz2Nr.jpg

তা-সীন টিচারের কাছে পড়তেছিল। পড়া শেষ হলে সেও ড্রয়িং খাতায় দুইটা লাল জবা ফুল ও শুভ মা দিবস লেখাটি গিফট করে । ছোট ছোট ঘটনা গুলো জীবনে অনেক আনন্দ বয়ে আনে । এসবই তো সুখ । অনুভব করতে শুধু মন লাগে । অনেকের এমন মন নেই । এজন্যই আমি সব দিবসকেই সম্মান করি ।

http://i.imgur.com/2cTkkju.jpg

http://i.imgur.com/Zg9AS6B.jpg

মা দিবসের সেরা উপহার আমার জন্য……….. আল্লাহ যেন তোমাদেরকে মানুষ করেন আমার সোনামনি বাবারা smile

দুই.
ফেসবুকে অনেকেই বলতে/লেখতে দেখেছি । মা রে ভালবাসতে দিবস লাগে নাকি । আরে এটা তো সবাই জানে । তবুও জীবনে কিছু কিছু দিন না হয় স্পেশালই থাকুক । প্রতিদিনই মাকে ভালবাসি ।

হাসি কান্না সুখ দু:খে জড়িয়ে থাকি আপনজনেরা । কিন্তু প্রতিদিনই কি আমাদের সাথে এমন আন্তরিকতা গড়ে উঠে পরিবারের সবার সাথে । সে দিন উপলক্ষে সবাই মাকে আরো গভীরভাবে অনুভব করেছে । হয়তো অনেকেই মাকে অবহেলা করে ।

মায়ের সাথে খারাপ আচরণ করে । এ থেকেও কিন্তু শিক্ষার আছে । যারা এমন করে তারা অবশ্যই মায়ের প্রতি বিশ্বের প্রতিটি সন্তানের ভালবাসা দেখে হয়তো সে মনে মনে অনুতপ্ত হয়েছে অথবা মাকে মনে করে চোখের পানিও ফেলছে অথবা সে ওয়াদাও হয়তো করে নিতে পারে যে জীবনে কোনদিন আর মায়ের সাথে খারাপ আচরণ করবে না ।

মাকে বাবাকে ভালবাসতে অবশ্যই দিবস লাগে না । তবুও জীবনের কর্মব্যস্ততার মাঝে অনেকেই তার মায়ের সাথে সময় কাটিয়েছেন মাকে উপহার দিয়েছেন । মায়ের সাথে ছবি তুলেছেন । এটাও বা কম কিসে । নাকি আমি ভুল বললাম ?

পৃথিবীর সব মা ভাল থাকুক সুন্দর থাকুক তার সন্তানদের নিয়ে । কোন সন্তান দ্বারা যে কোন মা বাবা দু:খ কষ্ট না পান । কারণ মা বাবা যদি উহ শব্দটিও উচ্চারণ করেন মা বাবার ব্যবহারে তথাপিও আল্লাহ মাফ করবেন না ।

http://i.imgur.com/dkY7Fzf.jpg

 

তিন.
গান শুনতেছি আর ওদের ভাত খাওয়াচ্ছি। গানটা ছিল… সখি ভালবাসা কারে কয়…
সাথে সাথে জেরী কয় মা-ভালবাসা কারে কয় সেকি জানে না….
মা আমি তোমাকে ভালবাসি এটাইতো ভালবাসা। না জাইনা গান গায় মেয়েটা

চার.
জেরী দুষ্টামি করতেছে, আমি কই বেটা মাইর খাবি। তখন আমার হাত নিয়ে গালে একটা ছোঁয়া দেয় আর কয় মা, দেখ আমি মার খাই নাই, গাল খাইছে। শুন, মানুষরা কখনো মাইর খেতে পারে না

৬৮৫ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি খুবই সাধারণ একজন মানুষ । জব করি বাংলাদেশ ব্যাংকে । নেটে আগমন ২০১০ সালে । তখন থেকেই বিশ্ব ঘুরে বেড়াই । যেন মনে হয় বিশ্ব আমার হাতের মুঠোয় । আমার দুই ছেলে তা-সীন+তা-মীম ==================== আমি আসলে লেখিকা নই, হতেও চাই না আমি জানি আমার লেখাগুলোও তেমন মানসম্মত না তবুও লিখে যাই শুধু সবার সাথে থাকার জন্য । আর আমার ভিতরে এত শব্দের ভান্ডারও নেই সহজ সরল ভাষায় দৈনন্দিন ঘটনা বা নিজের অনুভূতি অথবা কল্পনার জাল বুনে লিখে ফেলি যা তা । যা হয়ে যায় অকবিতা । তবুও আপনাদের ভাল লাগলে আমার কাছে এটা অনেক বড় পাওয়া । আমি মানুষ ভালবাসি । মানুষকে দেখে যাই । তাদের অনুভূতিগুলো বুঝতে চেষ্টা করি । সব কিছুতেই সুন্দর খুঁজি । ভয়ংকরে সুন্দর খুঁজি । পেয়েও যাই । আমি বৃষ্টি ভালবাসি.........প্রকৃতি ভালবাসি, গান শুনতে ভালবাসি........ ছবি তুলতে ভালবাসি........ ক্যামেরা অলটাইম সাথেই থাকে । ক্লিকাই ক্লিকাই ক্লিকাইয়া যাই যা দেখি বা যা সুন্দর লাগে আমার চোখে । কবিতা শুনতে দারুন লাগে........নদীর পাড়, সমুদ্রের ঢেউ (যদিও সমুদ্র দেখিনি), সবুজ..........প্রকৃতি, আমাকে অনেক টানে,,,,,,,,,আমি সব কিছুতেই সুন্দর খুজি.........পৃথিবীর সব মানুষকে বিশ্বাস করি, ভালবাসি । লিখি........লিখতেই থাকি লিখতেই থাকি কিন্তু কোন আগামাথা নাই..........সহজ শব্দে সব এলোমেলো লেখা..........আমি আউলা ঝাউলা আমার লেখাও আউলা ঝাউলা ...................... ======================== এটা হলো ফেইসবুকের কথা........ ========================== কেউ এড বা চ্যাট করার সময় ইনফো দেখে নিবেন এবং কথা বলবেন...........আর আইস্যাই খালাম্মা বলে ডাকবেন না । পোলার মা হইছি বইল্যা খালাম্মা নট এলাউড......... ================ এই পৃথিবী যেমন আছে ঠিক তেমনি রবে সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে ======================= কিছু মুহূর্ত একটু ভালোবাসার স্পর্শ চিত্তে পিয়াসা জাগায় বারবার এই নিদারুণ হর্ষ ....... ছB ========================= এই হলাম আমি........ =================
সর্বমোট পোস্ট: ৬৩৯ টি
সর্বমোট মন্তব্য: ৮৯৯৭ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৫ ০৪:৫২:৪০ মিনিটে
banner

১০ টি মন্তব্য

  1. জসীম উদ্দীন মুহম্মদ মন্তব্যে বলেছেন:

    অনবদ্য আপু —— ।।

  2. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    comotkar laglo.

    Happy Mothers day

  3. এস এম আব্দুর রহমান মন্তব্যে বলেছেন:

    বাবুদের কথা অনেক ভাল লাগল । মা দিবসের শুভেচ্ছা রইল । ভাল থাকুন ।

  4. আরজু মূন মন্তব্যে বলেছেন:

    চমৎকার।মা দিবসের শুভেচ্ছা রইল । ভাল থাকুন ।

  5. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    অসংখ্য ভাল লেগেছে ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top