Today 14 Dec 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

এক ইদুর দম্পতির কথোপকথন

লিখেছেন: আরজু মূন জারিন | তারিখ: ১২/১০/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 664বার পড়া হয়েছে।

বিদ্রুপাত্মক রচনা
এক ইদুর দম্পতির কথোপকথন (বাসস্থান হাসিনা র বেড এর তলা )

স্বামী ইদুর : কি ঘুমিয়ে পড়েছ নাকি

স্ত্রী ইদুর : না ঘুম কি আর আসে ?

স্বামী : কি ভাবছ এত
স্ত্রী : মনটা খুব খারাপ কাদের মোল্লার যে ফাসির অর্ডার  হয়ে গেল আজকে শুনেছ?  ..কাদের মোল্লার যাবতজীবন হোক ফাসি হোক তোমার কি সে তোমার ভাই না স্বামী i? সে অন্যায় করেছে শাস্তি পাচ্ছে।

কি যে তুমি বলনা .ওই লোকটা এখন চেঞ্জ হয়ে গিয়েছে ..টুপি পরে ,,ধর্মের কথা বলে এখন তো তারে মাপ করে দেওয়া উচিত ছিল তাইনা ?

এত সহজে যদি মানুষ ভালো হত ? কুকুরের লেজ কি কোনদিন সোজা হয় তাও আবার এরা জামায়াত ধর্মের নাম নিয়ে এমন কোনো অন্যায় কাজ নাই যে করেনা।

আমি এত কিছু বুজিনা জামায়াত বিএনপি আওয়ামী লীগ সবাই আমার কাছে সমান.আমি চিন্তা করি মানবিক ভাবে .লোকটা যখন ভালোপথে যাওয়ার চেষ্টা করছে তখন তাকে কেন ফাসি তখন কেন শাস্তি তাছাড়া হাসিনা র বাবা ই তো ওদেরকে সাধারণ ক্ষমা করে দিয়েছে দেশ স্বাধীন হওয়ার পর চল্লিশ বছর পর দেশে কি এখন আর কোনো ইসু নাই যে রাজাকার নিধন নিয়ে লাফালাফি করতে হবে.দেশটাকে বিসৃন্গ্খল করার জন্য.।এদের শাস্তিটা না হয় পরকাল এর জন্য তোলা থাকত।

তাহলে তোমার কি মত অন্যায়কারীর শাস্তি হবেনা ? সমাজ তো বিচ্সৃখল হয়ে যাবে . দেখনা সৌদি আরব এ কি হয় ..চুরি করলে হাত কেটে .দেয় .ধর্ষনকারীর ফাসি হয় . ভয়ে ওখানে অন্যায় কাজ করেনা।  জুম্মার দিনে মানুষ তার গাড়ি রাস্তায় ফেলে নামাজ এ শরিক হয়ে যায়। চোর সাহস পায়না গাড়ি চুরি করার।

বাবা এসব ক্রুএল শাস্তি হাত কাটা, ফাসি

আরে বাদ দাও যার যা ইছে করুক আমার তোমার দরকার কি মনের শান্তি নষ্ট করার
আমি ইদুর চিন্তা করি .পরের দিন বাহিরে গেলে   বেচে  ঘরে ফিরে আসতে পারব তো পরের দিনের বাজার এর টাকা পাব তো , তুমি আমি সাধারণ ইদুর আমাদের ভাগ্য আমাদের কে চেঞ্জ করতে হবে হাসিনা বল খালেদা বল ..এরশাদ জামায়াত এসব দেশদরদীদের ওদের জায়গায় রেখে তুমি আর আমি ঘুমাই, আমরা কেন নিজেদের মধ্যে ঝগড়া করে শান্তি নষ্ট করি ওরা তো আছে অনেক আনন্দে ।ওদের কি তোমার আমার কথা চিন্তা করার সময় আছে ?

হা চল ঘুমাই কালকে এ বাসা ছাড়তে হবে .খুব নাকি জার্ পছ হছে .একটা বাসা দেখে আসছি। .হাইকোর্ট এর জজ এর সিট এর নিচে কালকে থেকে এটা আমাদের নুতুন ঠিকানা।

ঘুমাও ..গুড নাইট সুইট ড্রিম

৭২৫ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
নিজের সম্পর্কে কিছু বলতে বললে সবসময় বিব্রত বোধ করি। ঠিক কতটুকু বললে শোভন হবে তা বুঝতে পারিনা । আমার স্বভাব চরিত্র নিয়ে বলা যায়। আমি খুব আশাবাদী একজন মানুষ জীবন, সমাজ পরিবার সম্পর্কে। কখনো হাল ছেড়ে দেইনা। কোনো কাজ শুরু করলে শত বাধা বিঘ্ন আসলেও তা থেকে বিচ্যুত হইনা। ফলাফল পসিটিভ অথবা নেগেটিভ যাই হোক শেষ পর্যন্ত কোন কাজ এ টিকে থাকি। জীবন দর্শন" যতক্ষণ শ্বাস ততক্ষণ আশ " লিখালিখির মূল উদ্দেশ্যে অন্যকে ভাল জীবনের সন্ধান পেতে সাহায্য করা। মানুষ যেন ভাবে তার জীবন সম্পর্কে ,তার কতটুকু করনীয় , সমাজ পরিবারে তার দায়বদ্ধতা নিয়ে। মানুষের মনে তৈরী করতে চাই সচেতনার বোধ ,মূল্যবোধ আধ্যাতিকতার বোধ। লিখালিখি দিয়ে সমাজে বিপ্লব ঘটাতে চাই। আমি লিখি এ যেমন এখন আমার কাছে অবাস্তব ,আপনজনের কাছে ও তাই। দুবছর হলো লিখালিখি করছি। মূলত জব ছেড়ে যখন ঘরে বসতে বাধ্য হলাম তখন সময় কাটানোর উপকরণ হিসাবে লিখালিখি শুরু। তবে আজ লিখালিখি মনের প্রানের আত্মার খোরাকের মত হয়ে গিয়েছে। নিজে ভালবাসি যেমন লিখতে তেমনি অন্যের লিখা পড়ি সমান ভালবাসায়। শিক্ষাগত যোগ্যতা :রসায়নে স্নাতকোত্তর। বাসস্থান :টরন্টো ,কানাডা।
সর্বমোট পোস্ট: ২২৯ টি
সর্বমোট মন্তব্য: ৩৬৮৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-০৫ ০১:২০:৩৫ মিনিটে
banner

৬ টি মন্তব্য

  1. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    বুঝলাম না কিছু,

    • আরজু মন্তব্যে বলেছেন:

      কেন বুজতে পারছেননা ভাই ডিটেলস লিখলে তো পলিটিকাল লিখা হয়ে যাবে
      এটা ছোট একটা কনভারসেশন এ দেশের সাম্প্রতিক ইসু র বর্ণনা করেছি
      আমরা জনসাধারণ কি অনেকটা ইদুর দম্পতির মত ই সরকার এর কাছে ??
      আমি চাই দেশে সরকার এসে আমাদের অসহায় মানুষ দের জন্য কিছু করুক
      দেশের শিক্ষা অর্থনীতির উন্নয়নে কিছু করুক
      আমার দেশ এ আর কোনো ইসু কি নাই ? ৪২ বছর আগে জাতির পিতা কতৃক ক্ষমা করে দেওয়া এই বৃদ্ব রাজাকার গুলি যখন ছিল পাপের শিখরে তখন তাদের শাস্তি না দিয়ে আজকে কোন উন্নতি বা কোন বিশৃঙ্খলার জন্য ফাসিতে মৃত্যুদন্ড
      আবার এটা নিয়ে কথা বলা বিপদ সবার ধারণা হবে জামায়াত শিবির করি
      আমি নিরীহ জনসাধারণের প্রতিনিধি হিসাবে এই কথা বলছি
      এবার নিশ্চয় বুঝতে পেরেছেন

  2. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    এই লেখা সরকারের পক্ষে না বিপক্ষে লিখলেন তা বুঝতে পারলাম না। তবে এ ধরনের লেখা পরিহার করা উচিত।

  3. আরজু মন্তব্যে বলেছেন:

    কারো পক্ষে বা বিপক্ষে না, একটা সিকুএন্স বর্ণনা করেছি মাত্র। তবে লিখা উচিতনা কেন বুঝলামনা। আমি ঠিক রাজনীতিক ইসুতে লিখিনি। দেশে যে এই ঘটনা নিয়ে হাঙ্গামা হচ্ছে সেটাই বলতে চাছিলাম কিন্তু সেটা ডিটেলস বললাম না পরে তাহলে লিখা টা হয়তবা রাজনীতিক হয়ে যেত। তবে লেখক রা যদি সমাজের বিচ্রিন্গ্খলা নিয়ে না লিখে তাহলে দেশটা কোথায় যাবে।

  4. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    পরিষ্কার বুঝলাম না ।

  5. তুষার আহসান মন্তব্যে বলেছেন:

    ” কালকে এ বাসা ছাড়তে হবে .খুব নাকি জার্ পছ হছে .একটা বাসা দেখে আসছি। .হাইকোর্ট এর জজ এর সিট এর নিচে কালকে থেকে এটা আমাদের নুতুন ঠিকানা।”
    এটাই ভাল,মজা পেলাম।

    রস রচনাটি ভাল হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top