Today 19 Sep 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

এক জোড়া বাঙ্গির দাম ১০ লাখ টাকা!

লিখেছেন: অনিরুদ্ধ বুলবুল | তারিখ: ১৮/০৭/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 616বার পড়া হয়েছে।

Bangee

এক জোড়া বাঙ্গির দাম কত হতে পারে? বলবেন, সর্বোচ্চ কয়েকশ টাকা। কল্পনার সর্বোচ্চ সীমায়ও এক জোড়া বাঙ্গি লাখ টাকা হতে পারে বলে মনে হয় না। কিন্তু জাপানে এক জোড়া বাঙ্গি বিক্রি হয়েছে প্রায় ১০ লাখ টাকায় (১২ হাজার ৪০০ মার্কিন ডলার)!

শুক্রবার দেশটির এক নিলামে বাঙ্গি দুটি বিক্রি হয়। পৃথিবীর সবচেয়ে দামি ইয়ুবারি জাতের বাঙ্গি দুটি বিক্রি হয় জাপানি মুদ্রায় দেড় মিলিয়ন ইয়েনে।

জাপানের উত্তর হোক্কাইডুর সাপ্পোরো কেন্দ্রীয় পাইকারি বাজারের নিলামে বাঙ্গি দুটি তোলা হয়েছিল। কর্মকর্তাদের বরাত দিয়ে ইয়াহু নিউজ জানিয়েছে, স্থানীয় এক ফল বিক্রেতা বাঙ্গি দুটি কেনেন।

ইয়ুবারি জাতের বাঙ্গি পৃথিবীর সবচেয়ে দামি হলেও দুটি বাঙ্গি দেড় মিলিয়ন ইয়েনে বিক্রি হওয়া নেহাতই কম নয়। জাপানে দেড় মিলিয়ন ইয়েনে একটি নতুন গাড়ি কেনা যায়। তবে গত বছর আড়াই মিলিয়ন ইয়েনেও ইয়ুবারি জাতের বাঙ্গি বিক্রি হওয়ার নজির আছে।

জাপানে ইয়ুবারি জাতের বাঙ্গি কেনাকে মর্যাদাপূর্ণ হিসেবে ধরা হয়। অনেকেই এমন বাঙ্গি বন্ধু বা আত্মীয়দের উপহার হিসেবে দেন।

সবচেয়ে ভালো জাতের ইয়ুবারি বাঙ্গি হয় পরিপূর্ণ গোলক আকৃতির এবং বাইরের আবরণ হয় মসৃণ। এর সঙ্গে যুক্ত বৃন্তটি সাধারণত ইংরেজি ‘T’ আকৃতির রাখা হয়। এমন বাঙ্গিগুলো সুন্দর বাক্সে রাখা হয়।

শুধু বাঙ্গিই নয়, জাপানে প্রায় সব ধরনের ফলেরই দাম বেশি। দেশটির সুপারমার্কেটে একটি আপেল তিন মার্কিন ডলারের বেশি হতে পারে। সুন্দর বাক্সে সাজানো ২০টি চেরির দামও ১০০ মার্কিন ডলারের বেশি হতে পারে।

তথ্যসূত্রঃ  http://www.newsevent24.com/detail/event/19149#sthash.8SdUTVrl.dpuf

৬১৫ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
কৈফিয়ত - তোমরা যে যা-ই ব'ল না বন্ধু; এ যেন এক - 'দায়মুক্তির অভিনব কৌশল'! যেন-বা এক শুদ্ধি অভিযান - 'উকুন মেরেই জঙ্গল সাফ'!! প্রতিঘাতের অগ্নি-শলাকা হৃদয় পাশরে দলে - শুক্তি নিকেশে মুক্তো গড়ায় ঝিনুকের দেহ গলে!! মন মুকুরের নিঃসীম তিমিরে প্রতিবিম্ব সম - মেলে যাই কটু জীর্ণ-প্রলেপ ধূলি-কণা-কাদা যত। রসনা যার ঘর্ষনে মাজা সুর তায় অসুরের দানব মানবে শুনেছ কি কভু খেলে হোলি সমীরে? কাব্য করি না বড়, নিরেট গদ্যও জানিনে যে, উষ্ণ কুসুমে ছেয়ে নিয়ো তায় - যদি বা লাগে বাজে। ব্যঙ্গ করো না বন্ধু আমারে অচ্ছুত কিছু নই, সীমানা পেরিয়ে গেলে জানি; পাবে না তো আর থৈ। যৌবন যার মৌ-বন জুড়ে ঝরা পাতা গান গায় নব্য কুঁড়ির কুসুম অধরে বোলতা-বিছুটি হুল ফুটায়!! ভাল নই, তবু বিশ্বাসী - ভালবাসার চাষবাসে, জীবন মরুতে ফুটে না কো ফুল কোন অশ্রুবারীর সিঞ্চনে। প্রাণের দায়ে এঁকে যাই কিছু নিষ্ঠুর পদাবলী: দোহাই লাগে, এ দায় যে গো; শুধুই আমার, কেউ না যেন দুঃখ পায়।
সর্বমোট পোস্ট: ১৪৩ টি
সর্বমোট মন্তব্য: ২৪২২ টি
নিবন্ধন করেছেন: ২০১৫-০২-১৪ ০২:৫৯:৫৩ মিনিটে
banner

৪ টি মন্তব্য

  1. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    কবি ঈদ মোবারক

    ঈদের শুভেচ্ছা সহস্র

  2. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    ঈদের শুভেচ্ছা কবিকে।
    ঈদের দিন কবির বাড়ি আর কি নিয়ে যাই? তাই এই বাঙ্গি দু’খানা…. :)
    ভাল থাকুন –

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    সর্বনাশ এত দাম

    আর বাংগি আমি দেখতেই পারি না বেমজার জিনিস

    সুন্দর তথ্যের ধন্যবাদ।

  4. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    পড়া ও মন্তব্যের জন্য ধন্যবাদ।
    এই বাঙ্গিি সে’ বাঙ্গি নয় আপা –
    একদিন বায়তুল-মোকাররম বা গুলশান-১ থেকে কিনে খেয়ে দেখবেন;
    হয় তো বেমজার জন্য অপছন্দকারী এই আপনিই লাখ না হলেও হাজার টাকায় কিনতে দ্বিধা করবেন না।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top