Today 14 Nov 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

এবার যানজটের খবর জানাবে গুগল ম্যাপ !

লিখেছেন: অনিরুদ্ধ বুলবুল | তারিখ: ০৯/০৬/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 728বার পড়া হয়েছে।

MAP

গুগল তার ম্যাপ ফিচারে যোগ করেছে নতুন একটি অ্যালার্ট সিস্টেম, যেটি রাস্তায় চলাচলের সময় আপনাকে জানিয়ে দেবে আপনার গন্তব্য, পথের যানজট আছে কি না এবং পরামর্শ দেবে কোন রুটে গেলে আপনি দ্রুততম সময়ে পৌঁছতে পারবেন সেখানে।

আপাতত শুধু যুক্তরাষ্ট্রের শহরগুলোতে এই সুবিধা শুরু হলেও এটি দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে যাবে বলে গুগল আশা করছে। এ খবর জানিয়েছে টেক ক্রাঞ্চ।

গুগল অবশ্য আগে থেকেই রাস্তায় ট্রাফিক অবস্থা সম্পর্কে জানিয়ে আসছে। তবে নতুন এই আপডেটে ব্যবহারকারী শুধু তার গন্তব্য ইনপুট দিলে গুগল এগিয়ে আসবে তার সম্ভাব্য রুটগুলোর সম্পর্কে ধারণা দিতে এবং জানিয়ে দেবে সে রুটগুলোর বর্তমান অবস্থা। সব রুটের যানজট এবং ব্যস্ততা হিসাবনিকাশ করে গুগল জানাবে কোন রুটে গেলে সবচেয়ে দ্রুত এবং কম সময়ে পৌঁছানো যাবে গন্তব্য।

এমন কি কোন রুট ধরে চলতে থাকলে তার সামনে কোনও জ্যামে পড়ার সম্ভবনা থাকলে এবং জ্যামে কতক্ষণ বসে থাকতে হবে সে খবরও জানাবে গুগল। আর এই জ্যাম থেকে মুক্তি পাওয়ার জন্য অন্য রুটের খোঁজও মিলবে গুগল ম্যাপের ওপর নজর রাখলে।

তথ্যসূত্রঃhttp://www.now-bd.com/2015/06/04/408091.htm

৭৩১ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
কৈফিয়ত - তোমরা যে যা-ই ব'ল না বন্ধু; এ যেন এক - 'দায়মুক্তির অভিনব কৌশল'! যেন-বা এক শুদ্ধি অভিযান - 'উকুন মেরেই জঙ্গল সাফ'!! প্রতিঘাতের অগ্নি-শলাকা হৃদয় পাশরে দলে - শুক্তি নিকেশে মুক্তো গড়ায় ঝিনুকের দেহ গলে!! মন মুকুরের নিঃসীম তিমিরে প্রতিবিম্ব সম - মেলে যাই কটু জীর্ণ-প্রলেপ ধূলি-কণা-কাদা যত। রসনা যার ঘর্ষনে মাজা সুর তায় অসুরের দানব মানবে শুনেছ কি কভু খেলে হোলি সমীরে? কাব্য করি না বড়, নিরেট গদ্যও জানিনে যে, উষ্ণ কুসুমে ছেয়ে নিয়ো তায় - যদি বা লাগে বাজে। ব্যঙ্গ করো না বন্ধু আমারে অচ্ছুত কিছু নই, সীমানা পেরিয়ে গেলে জানি; পাবে না তো আর থৈ। যৌবন যার মৌ-বন জুড়ে ঝরা পাতা গান গায় নব্য কুঁড়ির কুসুম অধরে বোলতা-বিছুটি হুল ফুটায়!! ভাল নই, তবু বিশ্বাসী - ভালবাসার চাষবাসে, জীবন মরুতে ফুটে না কো ফুল কোন অশ্রুবারীর সিঞ্চনে। প্রাণের দায়ে এঁকে যাই কিছু নিষ্ঠুর পদাবলী: দোহাই লাগে, এ দায় যে গো; শুধুই আমার, কেউ না যেন দুঃখ পায়।
সর্বমোট পোস্ট: ১৪৩ টি
সর্বমোট মন্তব্য: ২৪২২ টি
নিবন্ধন করেছেন: ২০১৫-০২-১৪ ০২:৫৯:৫৩ মিনিটে
banner

৪ টি মন্তব্য

  1. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    দারুন হবে ব্যাপারটা

    ধন্যবাদ শেয়ারের জন্য

  2. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    প্রশ্ন হচ্ছে- আমরা কবে পাচ্ছি এ সুবিধা ?
    পেলেও কি আমাদের এটা খুব একটা উপকারে আসবে ?
    আমাদের যে সব রাস্তাতেই জ্যাম ! 😛

    গুগলের খুব সুন্দর উদ্যোগ ! শেয়ার করার জন্য ধন্যবাদ ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top