Today 23 Feb 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

কি করে স্বাগত জানাবো ঈদকে

লিখেছেন: সারমিন মুক্তা | তারিখ: ১১/০৭/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 552বার পড়া হয়েছে।

যদি ও কিছু করার নেই। এটা লিখার কোন বিষয় কিনা আমি তাও জানি না। আমার ছোট মনে কস্ট গুলো একটু বিনীময় করছি। যদি ও গ্রামেই বসবাস করি। অনেক ক্রিটিকাল ভাবেই চলতে হয় গ্রামের মেয়েদের তথাপি আমি একটু আলাদা। ২০১১ সাল থেকেই ফেসবুক ব্যবহার করি। প্রথম প্রথম খুব ভাল লাগতো। নেশার মত হয়ে গিয়েছিল। হঠাৎ মনে হলো একটা কিছু করি। সামনে ছিল শীতের দিন। তাই চিন্তা করলাম এই শীতে যদি গরীবদের মাঝে শীত বস্ত্র বিতরন করা যেত মন্দ হতো না। যেই ভাবা সেই কাজ অমনি ফেইসবুকে পোস্ট দিলাম। কাজ হয়ে গেলো। সংগ্রহ করলাম প্রায় ১৫০০০/= টাকা। বিতরন করলাম নগদ টাকা, বই ও শীত বস্ত্র। ২য় বার আসলো রোজার ঈদ আর একটা প্রোগ্রাম করলাম প্রতিবন্ধীদের মাঝে বস্ত্র বিতরন চেস্টা সফল হলো বিতরন করলাম প্রায় ৪০ জন প্রতিবন্ধীর মাঝে বস্ত্র ও চিনি সেমাই বিতরন। আসলো ২১ই ফেব্রুয়ারী ভাষা দিবস উপলক্ষে প্লান করলাম শিক্ষা সামগ্রী বিতরন করবো সাড়া ও পেলাম কাজিনদের কাছ থেকে। যথা রিতী কাজও শেষ করলাম। তবে সব চাইতে যেটা ভাল লেগেছে তাহলে আমার এলাকার প্রতিবন্ধী প্রতিটি মানুষ আমায় দেখলে শ্রদ্ধা ভরে সালাম করে। যে কোন একটু সমস্যা হলেই আমার কাছে যোগাযোগ করে। আমি তাদের সাহায্যে করি বাট এবার খারাফ লাগছে এই ভেবে যে এবার আমি তাদের জন্য কিছু করতে পারছিনা। কারন আমি সব থেকে এবার নি:শ্ব। ঈদটাকে ঈদ মনে হয় না। খুব খারাফ লাগছে। আমি চাই না এমন ঈদ চাইনা ঈদের কোন ভাল খাবার বা জামা। আগের ওদের মুখে হাসি চাই। তাই ডিসিশান নিলাম এবার ঈদের কোন কিছু কিনবো না।

৫৯২ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
UDC Brance Propaitor
সর্বমোট পোস্ট: ৪৮ টি
সর্বমোট মন্তব্য: ১৬৪ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০২-১৩ ০৩:২৯:১৬ মিনিটে
banner

১২ টি মন্তব্য

  1. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    সুখে কাটুক ।

  2. শাহ্‌ আলম বাদশা মন্তব্যে বলেছেন:

    আপনার ভাবনা সুন্দর; আমি আপনার লেখা পছন্দ করি এবং আপনার সাথেও আছি। কিন্তু আপনার ভুলবানানের দরুণ-খারাপ লাগে।

    আশা করি লেখক হিসেবে লেখার আগে ডিকশনারি দেখে নেবেন। সাধারণ বানানও এতো ভুল হলে লেখকের চলে? যেমন– কস্ট গুলো=কষ্টগুলো, বিনীময়=বিনিময়,ক্রিটিকাল ভাবেই=ক্রিটিকালভাবেই,মত= মতো,শীত বস্ত্র=শীতবস্ত্র, ভাষা দিবস=ভাষা দিবস, যথা রিতী=যথারীতি ইত্যাদি

  3. আরজু মূন মন্তব্যে বলেছেন:

    মুক্তা কোথায় ছিলে এই কয়দিন ? তোমাকে আমি চলন্তিকা মিস করেছি।

    মনে কষ্ট রাখবেনা একেবারে। নিজেকে নিস্ব ও ভাববেনা। তুমি কিভাবে নিস্ব। ভেবে দেখ তুমি গ্রামে বসে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছ , ফেস বুক পর্যন্ত ইউস করতে পারছ। কত মানুষ এর দুবেলা খাওয়ার পর্যন্ত পায়না। সেই হিসাবে তুমি অনেক ভাল অবস্থায় আছ।

  4. আরজু মূন মন্তব্যে বলেছেন:

    ঈদ একদিন ই আসে। সেই আনন্দ ভাগ করে নাও অন্যের সাথে। তোমার অন্য যা ভাল ড্রেস আছে তা পরবে।…আপনজনের সাথে বাহিরে যাও। …ওইদিনে ভুলে যাই সবকিছু। এ বিষন্নতা কে সাময়িক মনে কর। কোন দুঃখ স্থায়ী নয়। …আজ তোমার কষ্ট দেখছে তোমার সৃষ্টিকর্তা। খারাপ বিষন্ন সময় গুলি ধৈয্য প্রার্থনা সহ পার করতে পারলে আল্লাহ আমাদের জীবন চলার পথ আশীর্বাদে পুষ্ট করে দেন। তোমাকে ও অনেক সুন্দর জীবন দিবেন একসময়ে। আজ আমি আমার জীবনে দশ বছর আগে যখন দেখি তা ছিল শুধু দুঃসপ্নের মত। এখন আমার জীবনে অনেকের ভালবাসা আশীর্বাদে পুষ্ট। একদিন এইজীবন তোমার হবে বোন। ভাল থাক তুমি।

    তোমার অনেক সুন্দর জীবন কামনায়।

  5. সাখাওয়াৎ আলম চৌধুরী মন্তব্যে বলেছেন:

    আপনার. মহানুভবতা অন্যজনদের উৎসাহ সৃষ্টি করবে আশাকরি।

  6. তাপসকিরণ রায় মন্তব্যে বলেছেন:

    আপনার প্রচেষ্টা খুব ভাল–আপনাদের মত কিছুলোক আছে বলেই এখনও ভাল দিকটা বেঁচে আছে–তবে লেখাটি একটু অপূর্ণ বলে মনে হল–শেষে কি কারও সাহায্য আপনি পান নি ?–ঠিক বোঝা গেল না।

  7. আজিম মন্তব্যে বলেছেন:

    আপনার গ্রামের প্রতিবন্ধী মানুষগুলো আপনাকে দেখে শ্রদ্ধাভরে সালাম করে, এটা আপনার কাছে ভাল লাগে, এই মনোভাব ভাল নয়। আর সব ঠিক আছে।
    এরকম মানসিকতা জিইয়ে রাখলে উন্নতি করতে পারবেননা।

  8. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    বানানের ত্রুটি দূর করা আবশ্যক

  9. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    কবি বাদশা ভাইয়ে সাথে সহমত

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top