Today 26 May 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

কেএফসি’র খাবারের ট্রে-ই এখন কিবোর্ড!

লিখেছেন: অনিরুদ্ধ বুলবুল | তারিখ: ২২/০৫/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 642বার পড়া হয়েছে।

Tray Typer

(ট্রে টাইপার)

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : খাবারের ট্রে-টি নিয়ে সবে টেবিলে বসেছেন। এমন সময় দেখলেন মোবাইলে জরুরি মেসেজ। বিড়ম্বনা! খাবেন, নাকি টেক্সট চ্যাট করতে থাকবেন! আবার খেতে খেতে এঁটো হাতে মোবাইলে টেক্সট করাও বিরক্তিকর। – প্রযুক্তিপ্রেমীদের এমন পরিস্থিতিতে নতুন সেবা নিয়ে এসেছে খ্যাতনামা ফুড চেইন প্রতিষ্ঠান কেএফসি।

টাইমস অব ইন্ডিয়ার বাংলা সংস্করণের খবরে বলা হয়েছে, ব্রিটেনে কেএফসি চালু করেছে ট্রে টাইপার সেবা। এই সেবার আওতায় মোবাইল পাশে রেখে খাবারের ট্রে-তেই এসএমএস টাইপ করা যাবে আর সেটা পৌঁছে যাবে মোবাইলে।

ট্রে টাইপার হচ্ছে মূলত ৪ মিলিমিটারের পাতলা কিবোর্ড। যার ওপরে খাবার রেখে আপনি খেতে পারবেন, আবার বন্ধুর সঙ্গে খেতে খেতেই চ্যাট করবেন অনায়াসেই। উচ্চপ্রযুক্তির এই কিবোর্ড কাগজের মতো ভাঁজও করা যায়।

‘ট্রে টাইপার’-এ রয়েছে একটি ব্লুটুথ বাটন। সেই ব্লুটুথের সাহায্যে নিজের মোবাইলের সঙ্গে ট্রে-র কনেকশন করে খেতে খেতে চ্যাট করা যাবে। মোবাইলে হাত দিতেই হবে না।

কেএফসির-এই ট্রে টাইপার শুরুতেই বেশ জনপ্রিয় হয়েছে। শুধু ব্রিটেনেই নয়, জার্মানি ও জাপানেও কেএফসি ট্রে টাইপার ব্যবহার শুরু করেছে। তবে এখনই বিশ্বের অন্যান্য দেশে এই ধরনের ট্রে ব্যবহার করার কোনো পরিকল্পনার কথা জানায়নি কেএফসি কর্তৃপক্ষ।

তথ্যসূত্রঃ http://www.risingbd.com/%E0%A6%96%E0%A6%BE%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%9F%E0%A7%8D%E0%A6%B0%E0%A7%87-%E0%A6%87-%E0%A6%95%E0%A6%BF%E0%A6%AC%E0%A7%8B%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%A1/108361

 

৬৩৭ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
কৈফিয়ত - তোমরা যে যা-ই ব'ল না বন্ধু; এ যেন এক - 'দায়মুক্তির অভিনব কৌশল'! যেন-বা এক শুদ্ধি অভিযান - 'উকুন মেরেই জঙ্গল সাফ'!! প্রতিঘাতের অগ্নি-শলাকা হৃদয় পাশরে দলে - শুক্তি নিকেশে মুক্তো গড়ায় ঝিনুকের দেহ গলে!! মন মুকুরের নিঃসীম তিমিরে প্রতিবিম্ব সম - মেলে যাই কটু জীর্ণ-প্রলেপ ধূলি-কণা-কাদা যত। রসনা যার ঘর্ষনে মাজা সুর তায় অসুরের দানব মানবে শুনেছ কি কভু খেলে হোলি সমীরে? কাব্য করি না বড়, নিরেট গদ্যও জানিনে যে, উষ্ণ কুসুমে ছেয়ে নিয়ো তায় - যদি বা লাগে বাজে। ব্যঙ্গ করো না বন্ধু আমারে অচ্ছুত কিছু নই, সীমানা পেরিয়ে গেলে জানি; পাবে না তো আর থৈ। যৌবন যার মৌ-বন জুড়ে ঝরা পাতা গান গায় নব্য কুঁড়ির কুসুম অধরে বোলতা-বিছুটি হুল ফুটায়!! ভাল নই, তবু বিশ্বাসী - ভালবাসার চাষবাসে, জীবন মরুতে ফুটে না কো ফুল কোন অশ্রুবারীর সিঞ্চনে। প্রাণের দায়ে এঁকে যাই কিছু নিষ্ঠুর পদাবলী: দোহাই লাগে, এ দায় যে গো; শুধুই আমার, কেউ না যেন দুঃখ পায়।
সর্বমোট পোস্ট: ১৪৩ টি
সর্বমোট মন্তব্য: ২৪২২ টি
নিবন্ধন করেছেন: ২০১৫-০২-১৪ ০২:৫৯:৫৩ মিনিটে
banner

৭ টি মন্তব্য

  1. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    জানলাম

  2. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    আমি ও জানলাম কবি

    ভালো ভাবনার প্রয়াস

  3. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    বেশ ভালো প্রযুক্তির খবর জানালেন । আমরা কি এটা ব্যবহার করার সৌভাগ্য হবে ?
    ধন্যবাদ সুন্দর বিষয়টি শেয়ার করার জন্য ।

  4. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    এসব ‘ফান’ প্রযুক্তি।
    উপকারের চেয়ে চমক বেশি।
    পড়ার জন্য ধন্যবাদ।

  5. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    সুন্দর খবর

    ধন্যবাদ শেয়ারের জন্য

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top