Today 13 Aug 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

ক্ষমা অথবা আপনাদের গনতন্ত্র ।

লিখেছেন: নিঃশব্দ নাগরিক | তারিখ: ৩১/১২/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 958বার পড়া হয়েছে।

আমার মাঝে আলসেমীর কমতি নেই ।  জগতের সকল আলসেমী আমাকে বেশ টানে । এমন এমন অনেক আলসেমী আমার আছে যা শুনলে আপনি হাসবেন । আপনাকে হাসানোর ইচ্ছে আমার নেই । সুতরাং আমি ইউটার্ন নিয়ে অন্য প্রসঙ্গে যাই । জগত রাজ্যের সকল আলসেমী আমাকে ভর করলেও এক জায়গায় আমি চূড়ান্ত ক্রিয়াশীল । টিভির রিমোর্ট হাতে পেলেই মিনিটে গুলা পঞ্চাশেক চ্যানেল চূড়ান্ত মনোযোগ দিয়ে দেখে ফেলি । যতক্ষন টিভির সামনে থাকি ততক্ষন বেচারা রিমোর্টের উপর যে মাত্রার অত্যাচার করি তাতে দর্শক হিসেবে আমার যোগ্যতা অবধারিতভাবে প্রশ্নের মুখে পড়ে যাওয়ার কথা । আমি বিরাট ভাগ্যবান, এখনো আমাকে বাদী বিবাদীর আদালতে দাঁড়াতে হয়নি ।

 

কিছুদিন আগে vodaphone এর একখানা বিজ্ঞাপন দেখেছিলাম । বিজ্ঞাপনের স্লোগানটা ছিল change is good. বিষয়খানা অতিরিক্ত খারাপ না । অবশ্য তৎকালে এর ভালো মন্দ আমার মতো মূর্খের মাথায় আসেনি । আজ বহুদিন পর বুঝলাম পরিবর্তনের বাতুলতা আছে বৈকি । না হয় এভাবে’তো আর গোপালগঞ্জের নাম পরিবর্তনের কথা আসেনি ।

 

জিয়া আর্ন্তজাতিক বিমানবন্দরের নাম পরিবর্তন করতে নাকি অনেক টাকার মায়া আমাদের সাঙ্গ করতে হয়েছে । আমরা কৃপন জাতি । তার উপর নিত্য টানাটানি । এমন সময়ে যদি পরিবর্তনের বাড়তি খরচ এসেই যায় তবে অনুরোধ রাখবো যথাসম্ভব কৃপনতার সহিত পরিবর্তন কার্য সমাপ্ত পূর্বক আমাদেরকে কিঞ্চিত বস্ত্র সহিত বাঁচবার সুযোগ দিতে । বাবা মায়ের ভুল আবেগে জগতে এসে যে অন্যায় করেছি তাতে এরচেয়ে বড় দাবী রাখা আমাদের অন্যায় ।

 

পারলে ক্ষমা করবেন । না হয় আপনাদের তৈরী গনতন্ত্রের পথ’তো উমুক্তই রইল ।

 

 

………………নিঃশব্দ নাগরিক ।

 

১,০১৫ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
an impossible one with the maximum possibility to be a possible one.
সর্বমোট পোস্ট: ১২৬ টি
সর্বমোট মন্তব্য: ৩১৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৭-৩১ ১৭:৪৬:৩৭ মিনিটে
banner

৮ টি মন্তব্য

  1. আরজু মন্তব্যে বলেছেন:

    আমদের তৈরী গনতন্ত্রের পথ’তো উমুক্তই রইল ।বলে যান নিঃশব্দে নিঃশব্দ নাগরিক।আমরা আপনাকে লিডার মেনে আওয়াজ তুলতে তুলতে সঃশব্দে অগ্রসর হব।ভয় পাবেন না। আপনাকে পর্দার আড়ালে নিঃশব্দে রাখা হবে।

    ধন্যবাদ চমৎকার লেখার জন্য।
    স্বাগতম নুতুন বছর ২০১৪।

  2. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    বেশ লিখেছেন !

  3. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    ভাল লিখছেন। নববর্ষের শুভেচ্ছা। শুভ নববর্ষ।

  4. এস এম আব্দুর রহমান মন্তব্যে বলেছেন:

    লেখা ভাল লাগল । শুভ নব বর্ষ । ভাল থাকুন ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top