Today 17 Oct 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

গ্রেটেস্ট শো অন দা আর্থ

লিখেছেন: আঃ হাকিম খান | তারিখ: ১২/০৬/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 627বার পড়া হয়েছে।

‘গ্রেটেস্ট শো অন দা আর্থ’- আগেই শুরু হয়েছে ক্ষণগণনা। দিন মাস বছর পেরিয়ে দুয়ারে পা রেখেছে বিশ্বকাপ ফুটবল। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টায় সাও পাওলো স্টেডিয়ামে জমকালো এক উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে ব্রাজিল বিশ্বকাপের। উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও মাছরাঙা। দেশটির প্রেসিডেন্ট দিলমা রউসেফের প্রথম কিকের মাধ্যমে যাত্রা শুরু হবে ব্রাজিল বিশ্বকাপ ২০১৪-এর। উদ্বোধনের পর রাত ২টায় শুরু হবে আসল লড়াই। স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে লড়বে ক্রোয়েশিয়া।আর গ্যালারি মাতাবে সাম্বা নৃত্য।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানকে সামনে রেখে লম্বা সময় ধরে প্রস্তুতি নিয়েছে আয়োজক দেশ ব্রাজিল। ড্রামের বাদ্যের তালে মনোমুগ্ধকর শরীরবৃত্তীয় নাচ, প্রাকৃতিক সৌন্দর্য, মনোমুগ্ধকর নৃত্যসংগীত আর ফুটবলের সমন্বয়ে এক জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দিয়েই শুরু হবে গ্রেটেস্ট শো অন আর্থ। ফিফা ও ব্রাজিল কর্তৃক আয়োজিত এই উদ্বোধনী অনুষ্ঠানে খ্যাতিমান শিল্পী ও ব্যক্তিবর্গের পারফরম্যান্স, ম্যাজিক শো, লেজার লাইটের মাধ্যমে আলোর নকশা প্রদর্শন করা হবে। বেলজিয়ামের আর্টিস্টিক ডিরেক্টর ডাফনো কর্নেজের তত্ত্বাবধানে ৬ শতাধিক অংশগ্রহণকারীর চোখ ধাঁধানো পারফরম্যান্সের মধ্য দিয়ে তুলে ধরা হবে ব্রাজিলের বিখ্যাত খেলোয়াড়, ইতিহাস ও ঐতিহ্যকে।

মঞ্চে গান গাইবেন বর্তমান সময়ের আলোচিত ও জনপ্রিয় শিল্পী পিটবুল, জেনিফার লোপেজ ও ব্রাজিলের স্থানীয় শিল্পী ক্লদিয়া লেইতে। যারা বিশ্বকাপের থিম সং গেয়েছেন। এ ছাড়াও আরো চোখ ধাঁধাঁনো একক ও দলীয় পারফরম্যান্স থাকছে। বিশ্বকাপের এই উদ্বোধনী অনুষ্ঠান দেখবেন বিশ্বের কয়েক’শ কোটি ফুটবলপ্রেমী।

২৫ মিনিটের এই জমকালো উদ্বোধনী শেষে বিশ্বকাপের ময়দানি লড়াইয়ে সামিল হবে ব্রাজিল ও ক্রোয়েশিয়া। এই লড়াই চলবে ১৩ জুলাই পর্যন্ত। একটি দলের শিরোপা জয়ের উল্লাসের মধ্য দিয়ে সমাপ্তি হবে আরো একটি গ্রেটেস্ট শো অন আর্থের।

বিশ্বকাপ ঘিরে আয়োজক ব্রাজিলে বিক্ষোভ, প্রতিবাদ আর ধর্মঘটের খবর এখন পুরনো। টুর্নামেন্টকে সফল করতে যে পরিমাণ অর্থ ব্যয় করেছে ব্রাজিল সরকার। তাতে ক্ষেপেছেন স্থানীয়রা। তাদের দাবি এত বাড়াবাড়ি না করে শিক্ষা, স্বাস্থ্য ও পরিবহন খাতে ওই অর্থ ব্যয় করাই ছিল বুদ্ধিমানের কাজ। এ জন্য আন্দোলনও করছেন তারা। তারপরও ফুটবল পাগল জনতা কি মুখ ফিরে নেবেন? না, বৃহস্পতিবার রাত ২টায় প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে সাও পাওলোতে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে স্বাগতিক ব্রাজিল। যেখানে দেশের মানুষের পূর্ণ সমর্থন পাবেন নেইমাররা। সব রাগ, ক্ষোভ ও প্রতিবাদ ভুলে স্থানীয়রা এখন সেই প্রস্তুতিই নিচ্ছেন। সাও পাওলোসহ ব্রাজিলের বিভিন্ন শহর, বাড়ি ও প্রতিষ্ঠানে পত পত করে উড়ছে ব্রাজিলের কেতন।

৬৪১ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ৮ টি
সর্বমোট মন্তব্য: ১১২ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৭ ১০:০৩:১৯ মিনিটে
banner

২ টি মন্তব্য

  1. জসীম উদ্দীন মুহম্মদ মন্তব্যে বলেছেন:

    ঠিক বলেছেন ভাই !

  2. ছাইফুল হুদা ছিদ্দিকী মন্তব্যে বলেছেন:

    অভিনন্দন বিজয়ী জার্মান দলকে।ধন্যবাদ আপনাকে।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top