Today 21 Nov 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

চলন্তিকা ম্যাগাজিন আসছে!

লিখেছেন: ব্যবস্থাপনা সম্পাদক | তারিখ: ২৩/০২/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 1107বার পড়া হয়েছে।

1

আমরা আনন্দের সাথে জানাচ্ছি যে আগামি এপ্রিল’১৫ থেকে আমাদের চলন্তিকা ব্লগ থেকে ৩০৪ পৃষ্ঠার দ্বিমাসিক ম্যাগাজিন বের হবে। ম্যাগাজিনের লেখা গুলো তিন ভাবে সংগ্রহ করা হবে- সরাসরি ব্লগ থেকে, চলন্তিকা ব্লগের নিজস্ব লেখা আর ব্লগের বাইরে থেকে প্রাপ্ত লেখা।

সরাসরি ব্লগ থেকে: বিশ্বখ্যাত কোন লেখকের ছোট গল্পের অনুবাদ, বাংলা সাহিত্যের বিখ্যাত লেখক/কবির কোন লেখা এবং তার সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরা, বিদেশী রূপকথা, দেশী রূপ কথা, বই পরিচিতি, অনুপ্রেরনার গল্প, সায়েন্স ফিকশন, রহস্য গল্প, হরর গল্প/ পিশাচ কাহিনী, স্মৃতিচারন, অলৌকিক গল্প, রম্য গল্প, অনুগল্প, প্রবন্ধ, প্রবাসের অভিজ্ঞতা, গোয়েন্দা গল্প, জীবনের গল্প, ভ্রমণ কাহিনী (একটি দেশের অন্যটি বিদেশের), কবিতা

চলন্তিকা  ব্লগের নিজস্ব লেখা – ক্যারিয়ার আলোচনা, বাংলাদেশের সাধারন মানুষের সাফল্যের গল্প, পর্যটন, সাক্ষাৎকার, প্রতিযোগিতামূলক পরীক্ষা প্রস্তুতি (বিশ্ববিদ্যালয় ভর্তি, বিসিএস, এমবিএ, ব্যাংক, প্রাইমারি/মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ, সহকারি জজ নিয়োগ প্রস্তুতি, বিবিধ),বিভিন্ন বিষয়ের উপর জিজ্ঞাসামূলক ৫০ প্রশ্নোত্তর (স্বাস্থ্য, চিকিৎসা, ক্যারিয়ার, আইনি, তথ্য-প্রযুক্তি, পারিবারিক সমস্যা, বিবিধ), বাজারদর (মাসিক সাংসারিক বাজার এর জন্য বাজারদর তুলে ধরা, সাথে তথ্য-প্রযুক্তির বাজারদরও থাকবে)।

 

ব্লগের বাইরে থেকে নিম্নের বিভাগের লেখা সংগ্রহ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীঃ “বন্ধু” বিভাগে বন্ধুত্ব বলতে আপনি কিভাবেন, বন্ধু হিসেবে আপনি কেমন – এটা মোবাইলের মেসেজে লিখে পাঠিয়ে দিতেপারেন। লেখা শেষে আপনার নাম, বিভাগের নাম আর প্রতিষ্ঠানের নাম, (মোবাইলনাম্বার যদি প্রকাশ করতে চান তবে সেটিও দিতে পারেন)  লিখে  এসএমএস করতে পারেন। নির্ধারিত দিনের মাঝে এসএমএস করা সবার লেখাই এখানে প্রকাশ করাহবে।

বিশ্ববিদ্যালয় ও একাদশ-দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীঃ “অনুগল্প” বিভাগেঅনূর্ধ্ব ৩০০ শব্দের ভিতরে লেখা গল্প লিখতে পারবে। প্রতি সংখ্যাতেকমপক্ষে ৫০ জনের লেখা প্রকাশ করা হবে।

ষষ্ঠ থেকে দশম শ্রেণীর স্কুলের শিক্ষার্থীঃ আমাদের ছড়া, ধাঁধাঁ, কৌতুকবিভাগে লিখতে পারবে। লেখা শেষে নাম, স্কুলের নাম, রোল নাম্বার থাকাবাধ্যতামূলক। প্রতি সংখ্যাতে ১০টি ছড়া, ১০ জনের ধাঁধাঁ ও ১০ জনের কৌতুকপ্রকাশ করা হবে।

গৃহিণীঃ “রসুই ঘর” বিভাগে গৃহিণীরা অনূর্ধ্ব ৪০০ শব্দের ভিতরে আচার তৈরিকরা নিয়ে লিখতে পারেন। প্রতি সংখ্যাতে কমপক্ষে পাঁচ জনের লেখা প্রকাশ করা হবে।

চাকুরীজীবীঃ “ঘুরে বেড়াই” বিভাগে চাকুরিজীবীরা বাংলাদেশ ঘুরতে বের হলেকোন ১০টি স্থানে যেতেন তার নাম লিখে এসএমএস এর শেষে নাম, ডেজিগনেশন আরপ্রতিষ্ঠানের নাম, (মোবাইল নাম্বার যদি প্রকাশ করতে চান তবে সেটিও দিতেপারেন)  লিখে  এসএমএস করতে পারেন। নির্ধারিত দিনের মাঝে এসএমএস করা সবারলেখাই এখানে প্রকাশ করা হবে।

প্রবাসীঃ “প্রবাসের হৃদয় কথা” বিভাগে প্রবাসীরা দেশে থাকা প্রিয়জনকেউদ্দেশ্য করে অনূর্ধ্ব ২০০ শব্দের ভিতরে  তার অনুভূতি লিখে পাঠাতে পারেন। মোবাইলের মেসেজের মাধ্যমে জমা দিতে হলে লেখা শেষে আপনার নাম, দেশের নাম(মোবাইল নাম্বার যদি প্রকাশ করতে চান তবে সেটিও দিতে পারেন)  লিখে এসএমএস করতে পারেন। নির্ধারিত দিনের মাঝে জমা দেওয়া সবার লেখাই এখানেপ্রকাশ করা হবে।

তৃতীয় থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীঃ লিখে ফেল অনূর্ধ্ব ২৫০ শব্দেরভিতরে নিজের শখ। প্রতি সংখ্যাতে কমপক্ষে ২০ জনের লেখা প্রকাশ করা হবে।

প্রাকপ্রাথমিক  থেকে দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থীঃ “আমার পরিচিতি” বিভাগেশিশু শিক্ষার্থীদের পরিচিতি থাকবে। এখানে শিশুদের ছবি, নাম, গ্রামের নাম, কোন স্কুলে, কোন ক্লাসে পড়ে তুলে ধরা হবে। আমাদের কাছে আসা প্রতিটি শিশুরপরিচয়ই তুলে ধরা হবে।

মা-বাবাঃ  “প্রিয় মা-বাবা” কে উদ্দেশ্য করে লিখতে পারেন আপনার ভালোবাসারঅনুভূতির কথা যা কখনও বলা হয়নি। মোবাইলের মেসেজ এর মাধ্যমে লেখা দিতেপারেন। লেখা শেষে আপনার নাম, দেশের নাম  (মোবাইল নাম্বার যদি প্রকাশ করতেচান তবে সেটিও দিতে পারেন)  লিখে  এসএমএস করতে পারেন। নির্ধারিত দিনেরমাঝে জমা দেওয়া সবার লেখাই এখানে প্রকাশ করা হবে।

প্রিয় শিক্ষকঃ আমাদের প্রত্যেকেরই জীবনে এমন কোন শিক্ষক আছেন যার অবদানআমাদের জীবনে সর্বাধিক। “প্রিয় শিক্ষক” কে উদ্দেশ্য করে লিখতে পারেন আপনার শ্রদ্ধা আর আপনার জীবনে তার অনুভূতির কথা যা কখনও প্রকাশ করা হয়নি।মোবাইলের মেসেজ এর মাধ্যমে লেখা দিতে পারেন। লেখা শেষে আপনার নাম, দেশেরনাম  (মোবাইল নাম্বার যদি প্রকাশ করতে চান তবে সেটিও দিতে পারেন)  লিখেএসএমএস করতে পারেন। নির্ধারিত দিনের মাঝে জমা দেওয়া সবার লেখাই এখানেপ্রকাশ করা হবে।

দ্বিতীয় মা-বাবাঃ প্রিয় সন্তান কিনবা অনাগত সন্তানকে উদ্দেশ্য করে প্রকাশকরতে পারেন আপনার অনুভূতি, তাকে নিয়ে আপনার স্বপ্নের কথা। মোবাইলের মেসেজ এর মাধ্যমে লেখা দিতে পারেন। লেখা শেষে আপনার নাম, দেশের নাম  (মোবাইলনাম্বার যদি প্রকাশ করতে চান তবে সেটিও দিতে পারেন)  লিখে  এসএমএস করতে পারেন। নির্ধারিত দিনের মাঝে জমা দেওয়া সবার লেখাই এখানে প্রকাশ করা হবে।

 

লেখা জমা দেবার ক্ষেত্রেঃ

এপ্রিল’১৫ সংখ্যার জন্য লেখা জমা দেবার শেষ তারিখঃ  মার্চ ২০, ২০১৫।

মোবাইল নাম্বারঃ ০১৯৭১৪৪৫৫৬৯ / ০১৭১১৪৪৫৫৬৯; ইমেইলঃ mahkbd@gmail.com

সরাসরি, ডাকযোগে কিংবা কুরিয়ারে লেখা পাঠানোর ঠিকানাঃ চলন্তিকা উদ্যোগ,হোল্ডিং নং- ২২০/এ/৩/এ, ৩নং দোকান, দক্ষিণ পীরেরবাগ, নতুন ৬০ ফিট রাস্তারভাঙ্গাব্রিজ সংলগ্ন, মিরপুর, ঢাকা-১২১৬। মোবাইলঃ ০১৯১১২২০০৯৩।

ওয়েব সাইটঃ cholontika.com

ফেসবুক পেজঃ facebook.com/cholontika এ মেসেজ অপশনে লেখা জমা দিতে পারেন।

প্রতিটি লেখার শেষে লেখকের নাম, যোগাযোগের মোবাইল নাম্বার, ইমেইল ঠিকানা, থাকা বাধ্যতামূলক। পরিচিতি প্রকাশে অপরাগ থাকলে সেটি জানিয়ে দিবেন, সেক্ষেত্রে আমরাআপনার পরিচয় প্রকাশ করব না।

প্রতিটি লেখা প্রয়োজন অনুসারে সম্পাদনা করা হবে।

১,০৮৬ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ৭৫ টি
সর্বমোট মন্তব্য: ৪৫৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৪-২০ ০৫:০৫:২৮ মিনিটে
Visit ব্যবস্থাপনা সম্পাদক Website.
banner

১৫ টি মন্তব্য

  1. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ ভাইয়া সাথে আছি

  2. জসিম উদ্দিন জয় মন্তব্যে বলেছেন:

    খুবই চমৎকার একটি উদ্যোগ । আমি চলন্তিকার এই উদ্যোগের সাথে সরাসরি থাকতে চাই । চলন্তিকা ব্লগে লিখছি । এই পত্রিকাটি বের করা একটি সাহসী উদ্যোগ। সফলতা কামনা করছি। আমি আপনাদের সাথে থাকতে চাই । মেবাইল নং 01727729666

  3. গোলাম মাওলা আকাশ মন্তব্যে বলেছেন:

    ভাল উদ্যোগ সম্পাদক। সাথে আছি সব সময়

  4. হাসান ইমতি মন্তব্যে বলেছেন:

    ভালো প্রয়াস, সাথে আছি

  5. তৌহিদুল ইসলাম ভুঁইয়া মন্তব্যে বলেছেন:

    আছি সেই প্রথম থেকেই, থাকবো ব্যস্ততার মাঝেও।

  6. তাপসকিরণ রায় মন্তব্যে বলেছেন:

    ব্লগে প্রকাশিত আপনাদের পছন্দ মত আমার কোন ভৌতিক গল্প এই প্রিন্ট পত্রিকায় প্রকাশ করতে অনুরোধ জানাই। ধন্যবাদ।

  7. ফাগুন আইভি মন্তব্যে বলেছেন:

    সৃজনশীল উদ্যোগ। সাথে থাকবো আশা রাখি!

  8. নাজমুল হক পথিক মন্তব্যে বলেছেন:

    অভিনন্দন

  9. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    সাথেই আছি ।

  10. আহমেদ রব্বানী মন্তব্যে বলেছেন:

    শুভকামনা রইল।

  11. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    suvo kamona railo boss ami o sattai achi @@@@@

  12. সেতারা ইয়াসমিন হ্যাপি মন্তব্যে বলেছেন:

    ভাল উদ্যোগ…শুভকামনা…!

  13. সেতারা ইয়াসমিন হ্যাপি মন্তব্যে বলেছেন:

    একটা ম্যাগাজিন পাবোতো? আমার লেখা মনোনীত হোক বা না হোক আমার প্রিয় কিছু মানুষের লেখা তো সংগ্রহে থাকবে…সেই অনেক… :)

  14. হাসান ইমতি মন্তব্যে বলেছেন:

    এপ্রিল থেকে চলন্তিকার যে প্রিন্ট প্রকাশনা হবার কথা ছিল, যে জন্য লেখাও চাওয়া হল, এ ব্যাপারে তো আর কোন খোঁজ খবর পেলাম না,প্রকাশনা হোক বা না হোক, বা বিলম্বিত হোক আশা করছি সম্পাদক মহোদয়ের কাছ থেকে এ ব্যাপারে বিস্তারিত জানতে পারব ।

  15. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    চলন্তিকার শুভ কামনা করছি

    ০১৮১৬- ৮০৫৬৫৬ , ০১৮১৫-৮০৫৬৫৬

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top