Today 19 Sep 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

চালবাজ খান

লিখেছেন: হাসান ইমতি | তারিখ: ৩১/০১/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 765বার পড়া হয়েছে।

আক্কাচ মোল্লা । এক ইঞ্চির জন্য অফলাইনে যার পেরেম হইল না । চেহারাটা তার একদম হিরুইঞ্চি মার্কা। এক ইঞ্চি বাদ গিয়ে সেইটা হিরুমার্কা হইল না বইলা অফলাইনে তার কপালে হেরোইন জুটলেও হিরোইন আর জুটলো না । তার পিয়ারের নায়ক আবার সালমান ওরফে সল্লু খান। অফলাইনে কেছ খাইয়া ফেসবুকে আক্যাউন্ট খুইলা প্রোফাইলে সল্লু খানের ছবি সাইটা আক্কাচ মোল্লা এইবার নাইমা পড়লো অনলাইন পেরেমের ময়দানে । ফাটা কপাল । ফেবু দুনিয়ায় আইসা সল্লু খানের ছবি লাগাইয়াও সে কোন গেরামের বোকা মাইয়ারেও পেরেমের ফাদে ফালাইতে পারলো না আক্কাচ মোল্লা নামের কুদরতে । এই নাম তো আজকাল গ্রামের বোকা মাইয়া গুলানেও খায় না। তো কি করন যায় ?

ছবির লগে লগে বাপ দাদার দেয়া নামখানরেও বদলাইয়া ফালাইতে হইব । এবারেও ভরসা সেই সল্লু খান । তো কি নাম রাখা যায় ?

আক্কাচ খান …

নাহ চইলবে না, খান লাগাইয়াও এই নাম মেয়ে পটানোর মত জাতে উঠে না, সালমান খান, সোহেল খান, শাহবাজ খান, আরবাজ খান, সব গুলা নামই দেখি হেতি আর হেতার ভাইয়েরা নিয়া ফালাইছে ।

নামতো একটা রাখন লাগে, তো কি করা যায় ?

কি নাম রাখা যায়, সল্লু ও তার ভাইগো সাথে মিলাইয়া নাম হইতে হইবো …

ইউরেকা, ইউরেকা, পাইছি, পাইছি …

কি নাম ? বল বল …

চালবাজ খান ।

৭৫২ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি হাসান ইমতি, জন্মস্থান ফরিদপুর, বর্তমান বাসস্থান উত্তরা, ঢাকা । আমি মূলতঃ অনলাইন ভিত্তিক প্ল্যাটফর্মে লেখালেখি করে থাকি । এ ধারায় কবিতা ভিত্তিক সাইটের ভেতর রয়েছে বাংলা কবিতা, কবিতা ক্লাব, কবিতা ইবারয়ারি, গল্প কবিতা, বাংলার কবিতা ইত্যাদি এবং ব্লগের ভেতর সামহোয়্যার ইন ব্লগ, চলন্তিকা, ইস্টিশন, নক্ষত্র, আমার ব্লগ, চতুর্মাত্রিক ইত্যাদি। ইতিমধ্যে ই-ম্যাগের ভেতর অন্যনিষাদ, কালিমাটি, মিলন সাগর, জলভূমি, প্রতিচ্ছবি, বাঙ্গালিয়ানা সহ আরও কিছু ব্লগজিন ও বাজিতপুর প্রতিদিন, মিডিয়াবাজ, নব দিবাকর, তোমার আমার, বাংলা নিউজ ২৪, নারায়ণগঞ্জ টাইমস সহ আরও কিছু অনলাইন পত্রিকায় প্রকাশিত হয়েছে আমার লেখা । প্রিন্ট মিডিয়ার ভেতর গত ২০১৫ ইং বইমেলায় সাহিত্যকথা, অন্যপ্রকাশ, তারুন্য সহ আরও কয়েকটি সংকলনে আমার লেখা প্রকাশিত হয়েছে । এর বাইরে ভারতের দিগন্ত পত্রিকা, যুগসাগ্নিক, ঢাকার লেখচিত্র প্রকাশনী, বাংলার কবিতাপত্র, অতসী পত্রিকাসহ আরও কিছু প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে আমার লেখা । অনলাইনে আয়োজিত আটকাহন সাহিত্য পুরস্কার, গল্পলেখা সাহিত্য পুরস্কার ও সৃষ্টিসুখের উল্লাসে সাহিত্য পুরস্কার সহ আরও কিছু সাহিত্য পুরস্কার আমার লেখাকে সন্মানিত করেছে । ব্যক্তি জীবনে আমি কমনওয়েলথ এম বি এ শেষ করে সি এ করার পাশাপাসি একটি উৎপাদন মুখী প্রতিষ্ঠানে নিরীক্ষা বিভাগে কর্মরত আছি । গুগলে অভ্র দিয়ে বাংলায় "হাসান ইমতি" লিখে সার্চ দিলে আমার সম্পর্কে আরও জানা এবং আমার লেখার একাংশ পড়া যাবে ।
সর্বমোট পোস্ট: ১৫৪ টি
সর্বমোট মন্তব্য: ৮০৮ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-১২-১৪ ১১:৫৬:২৪ মিনিটে
Visit হাসান ইমতি Website.
banner

৫ টি মন্তব্য

  1. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    চালবাজ নিয়ে আপনার চালাচালি ভালো লাগলো।

  2. হাসান ইমতি মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ, আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো । এরকম চালবাজ খানরা কিন্তু আমাদের সমাজে বিরল নয় ।

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ভাল তো

    সুন্দর লেখা

  4. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    চালবাজ নিয়ে চালাচালি বেশ দারুন তো
    শুভ কামনা রইল

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top