Today 20 Jan 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

চোর

লিখেছেন: আমির ইশতিয়াক | তারিখ: ২৯/০৭/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 1096বার পড়া হয়েছে।

images

রবিন ছোট এক কম্পিউটার ব্যবসায়ী। নরসিংদী সরকারি কলেজের পিছনে একটি দোকান ভাড়া নিয়ে কম্পিউটারের টাইপের কাজ করে। দিনে দুই তিনশত টাকার কাজ করে। এ থেকে দোকান খরচ বাদে যা আয় হয় তা দিয়ে কোন মতে তার সংসার পরিচালনা করেন। তার সংসারে স্ত্রী, এক কন্যা ও এক ছেলে আছে। তাদেরকে নিয়ে সে ব্রাহ্মন্দীতে বাসা ভাড়া করে থাকে।
আজ সকাল বেলা দোকান খোলার কিছুক্ষণ পর রবিন দোকান ছেড়ে বাথরুমে প্রস্রাব করতে যায়। বাথরুম থেকে এসে রবিন দেখে এক চোর তার দোকান থেকে ইন্টারনেট মডেমটি নিয়ে বের হচ্ছে। রবিনকে দেখে চোর জীবন বাঁচাতে সর্বশক্তি প্রয়োগ করে দৌঁড়ে পালাচ্ছে। রবিনও সাথে সাথে চোর… চোর… বলে চোরের পিছে দৌঁড়াচ্ছে কিন্তু রবিন আর চোরের নাগাল পেল না। চোর এক গলি থেকে অন্য গলিতে ঢুকে চলে যায়। আশে পাশের অসংখ্য দোকানদার ও রাস্তার পাশের বাড়ির ছেলে-মেয়ে, নারী-পুরুষ সবাই তাকিয়ে এ দৃশ্য দেখছে কিন্তু কেউ চোরকে ধরার জন্য এগিয়ে আসছে না। এ যেন সিনেমার কোন দৃশ্য! তখন রবিন নিরূপায় হয়ে দোকানে চলে আসে।

১,২৩৮ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমির ইশতিয়াক ১৯৮০ সালের ৩১ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার ধরাভাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা শরীফ হোসেন এবং মা আনোয়ারা বেগম এর বড় সন্তান তিনি। স্ত্রী ইয়াছমিন আমির। এক সন্তান আফরিন সুলতানা আনিকা। তিনি প্রাথমিক শিক্ষা শুরু করেন মায়ের কাছ থেকে। মা-ই তার প্রথম পাঠশালা। প্রাতিষ্ঠানিক শিক্ষা শুরু করেন মাদ্রাসা থেকে আর শেষ করেন বিশ্ববিদ্যালয়ে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে নরসিংদী সরকারি কলেজ থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ছাত্রজীবন থেকেই লেখালেখি শুরু করেন। তিনি লেখালেখির প্রেরণা পেয়েছেন বই পড়ে। তিনি গল্প লিখতে স্বাচ্ছন্দ্যবোধ করলেও সাহিত্যের সবগুলো শাখায় তাঁর বিচরণ লক্ষ্য করা যায়। তাঁর বেশ কয়েকটি প্রকাশিত গ্রন্থ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য উপন্যাস হলো- এ জীবন শুধু তোমার জন্য ও প্রাণের প্রিয়তমা। তাছাড়া বেশ কিছু সম্মিলিত সংকলনেও তাঁর গল্প ছাপা হয়েছে। তিনি নিয়মিতভাবে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় গল্প, কবিতা, ছড়া ও কলাম লিখে যাচ্ছেন। এছাড়া বিভিন্ন ব্লগে নিজের লেখা শেয়ার করছেন। তিনি লেখালেখি করে বেশ কয়েটি পুরস্কারও পেয়েছেন। তিনি প্রথমে আমির হোসেন নামে লিখতেন। বর্তমানে আমির ইশতিয়াক নামে লিখছেন। বর্তমানে তিনি নরসিংদীতে ব্যবসা করছেন। তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা একজন সফল লেখক হওয়া।
সর্বমোট পোস্ট: ২৪১ টি
সর্বমোট মন্তব্য: ৪৭০৯ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৬-০৫ ০৭:৪৪:৩৯ মিনিটে
Visit আমির ইশতিয়াক Website.
banner

১৫ টি মন্তব্য

  1. আরিফুর রহমান মন্তব্যে বলেছেন:

    আপনার গল্পটি শুনে আমার খুবই খারাপ লাগছে।

  2. এ হুসাইন মিন্টু মন্তব্যে বলেছেন:

    হুঁ ভাই, বাঙালি তামাশা দেখার জন্য ওস্তাদ

  3. কাউছার আলম মন্তব্যে বলেছেন:

    খুবই দুঃখের বিষয়।

  4. সাফাত মোসাফি মন্তব্যে বলেছেন:

    ভাল লাগল সেই সাথে দুঃখও।

  5. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    এ কাউছার আলম গল্পটি পড়ার জন্য ধন্যবাদ।

  6. কাউছার আলম মন্তব্যে বলেছেন:

    আমির ভাই রবিন কে? গল্পটি খুবই বাস্তবিক মনে হচ্ছে।

  7. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    রবিন হচ্ছে আমার গল্পের একটি চরিত্র।

  8. আসমা নজরুল মন্তব্যে বলেছেন:

    বিপদের সময় কাউকে কাছে পাওয়া যায়। এই কথার বাস্তব উদাহরণ আপনার গল্পটি। অল্প কথায় বাস্তবধর্মী চমৎকার ছোট গল্প।

  9. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ মন্তব্য করার জন্য।

  10. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    ভাল লাগা জানিয়ে দিলাম । শুভ কামনা ।

  11. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ ভাই

  12. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    এমন ঘটনা আকসারই হচ্ছে – কেউ কারো বিষয়ে নাক গলাতে চায় না।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top