Today 12 Dec 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

ঢাকার বুড়িগঙ্গা ইকো পার্কে ভ্রমণ কিছুক্ষণ……..

লিখেছেন: এই মেঘ এই রোদ্দুর | তারিখ: ১৯/০৫/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 896বার পড়া হয়েছে।

 

শ্যামপুর ইকোপার্ক ঘুরে এলাম আমরা তিন ভাই বোন আর সীন মীম…
১৩-০৫-২০১৪ তারিখে অফিস বন্ধ থাকার সুবাধে আমার ছোট ভাই এসেছিল বাসায় । প্ল্যান করলাম কোথাও না কোথাও ঘুরব । আশে পাশে কোন জায়গা খুঁজে না পেয়ে শেষে ইকো পার্কের কথা মনে হল । আগে কখনো যাওয়া হয়নি ।

রিক্সাওয়ালারাও চিনে না । রিক্সা করে বুড়িগঙ্গা ব্রীজের এখানে নেমে অন্য রিক্সা করে শ্যাম পুর ইকো পার্ক গিয়ে পৌছলাম । বিকেলটা ছিল মেঘাচ্ছন্ন । একটু ভয় ভয়ই লাগছিল । তবে ভালও লাগছিল কারণ রোদ বেশী হলে হয়তো বের হতেই পারতাম না । সেদিন খুব বাতাস ছিল ।

টিকেট কেটে ঢুকলাম আমরা । বাহ বেশ সুন্দর পরিবেশ । এত মানুষের ভীড় নাই শো শো বাতাস বইছে । সামনে বুড়িগঙ্গা নদী । আহারে কি রোমান্টিক মুহুর্তগুলো ছিল । রাস্তা দিয়ে সোজা হেটে আমরা ঘাটে পৌঁছালাম । গিয়ে দেখি নৌকা সারি সারি দাড়িয়ে আছে । প্রথমেই ইকো পার্ক না ঘুরে নৌকায় উঠে পড়লাম কারণ তা-সীন+তা-মীম নৌকায়ই উঠতে চাইলো প্রথম ।

http://i.imgur.com/YFW9t0a.jpg

 

বেটারা মামার সাথে হেব্বি আনন্দ পাইছে । আমরা ভয় পাই ঢেউ আসলে বেটারা ভয় পায় না তাজ্জব । যদিও কালা পানি কিন্তু এখন তো পানির মৌসুম তাই তেমন কাল আর গন্ধ ছিল না পানিতে । আধাঘন্টা ঘুরছি নৌকাতে । আর ইচ্ছেমত ছবি তুলছি।
আমার ক্যামেরা মরার শেষ প্রান্তে এসে গেছে বুঝি । বার বারই অন্ধকার স্ন্যাপ উঠে বুঝতেছি না কেন এমন হচ্ছে । আমি তাদের ছবি উঠালে সুন্দর আসে আর তারা আমার ফটো উঠালে কালো আসে sad কি বেসম্ভব কাজ কারবার । যাই হোক আধাঘন্টা ঘুরার মাঝেই হঠাৎ দেখি আকাশ কালো হয়ে আসছে আর জোরে বাতাস বইছে । মাঝি বলল আর ঘুরা যাবে না । ঘাটে নাও ভিড়াতে হবে । বিপদজনক মুহুর্ত । আমরা আর না করিনি । শেষ পর্যন্ত উঠে আসলাম নদী থেকে । এসে যে খানিক্ষণ ইকো পার্ক ঘুরে দেখব তা আর হয়ে উঠেনি ।

ঝড় তুফানের ভয়ে তখনই চলে আসি ।

১।বেশ প্রশস্ত রাস্তা পরিষ্কার পরিচ্ছন্ন ……..
http://i.imgur.com/jW2cgOI.jpg

২। তা-সীন হেটে যাচ্ছে…..
http://i.imgur.com/bMVPaCy.jpg

৩। দু পাশে কামিনী ফুলের গাছ লাগিয়েছে । ফুল ফুটলে বেসম্ভব ভাল লাগার স্থান হবে । ঘ্রানে মাতাল করে দিবে ।
http://i.imgur.com/jOnl5Jb.jpg

৪। ঘাটে দুইটা নৌকা…….
http://i.imgur.com/HioSopU.jpg

৫। নৌকা…..
http://i.imgur.com/RXNcli9.jpg

৬। নৌকার মাথায় বসে অনেক ছবি উঠাইছি । সবারগুলো ভাল আসছে  কিন্তু আমার ছবি ভাল আসেনি ।
http://i.imgur.com/JHW9IbT.jpg

৭। কি ঢেউ রে বাবা উথাল পাথাল……….
http://i.imgur.com/xfClxLH.jpg

 

নৌকায় আধা ঘন্টা ঘুরলাম। আবহাওয়া খারাপের কারণে বেশীক্ষন থাকতে পারিনি। যেই না রিক্সায় উঠছি আর ঝড় শুরু। ফ্লেক্সি দোকানে অনেক্ষণ বসেছিলাম। বসে বসে আইস্ক্রিম খেলাম। বৃষ্টি থামলে বাসায় আসছি মাগরিবের আযানও পড়ছে সাথে সাথে ।

৮। বেটারা মামার সাথে কি খুশি দেখেন….
http://i.imgur.com/CZYT6tH.jpg

৯। ইকো পার্কের একাংশ
http://i.imgur.com/K2EnBWq.jpg

১০। গোল ঘর আছে কতগুলো । এখানে বসতে অবশ্যই ভাল লাগবে । কারণ পাশে নদী । ঠান্ডা বাতাস মন ভাল হয়ে যাবে নিশ্চয়ই ।
http://i.imgur.com/DvDLeMb.jpg

১১। গোল ঘরে সুমি হেটে যাচ্ছে
http://i.imgur.com/Yvf8Iqm.jpg

১২। রাস্তার দুপাশে সাদা সাদা কাঠ বেলী ফুটে আছে…….. । তখন অন্ধকার ছিল তাই ফ্লাশ পড়ে গেছে
http://i.imgur.com/qK5d2M5.jpg

১৩। আড্ডা চলছে………
http://i.imgur.com/rMGk4KE.jpg

১৪। গোল ঘর
http://i.imgur.com/VucqNRv.jpg

১৫। পরিষ্কার পরিচ্ছন্ন জায়গা গুলো দেখে যে কারো ভাল লেগে যাবে
http://i.imgur.com/qC3jbLM.jpg

১৬। বৃষ্টি………….
http://i.imgur.com/ibkAo0n.jpg

আমার ক্যামেরা নষ্ট হওয়ার পথে । ক্লিক করলে কথা শুনে না বার বার মোড চেঞ্জ হয়ে যায়…… ভিডিও অথবা প্যানারোম মোডে  অটো চলে আসে । কোন সাজেশন আছে নি?

৯৩২ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি খুবই সাধারণ একজন মানুষ । জব করি বাংলাদেশ ব্যাংকে । নেটে আগমন ২০১০ সালে । তখন থেকেই বিশ্ব ঘুরে বেড়াই । যেন মনে হয় বিশ্ব আমার হাতের মুঠোয় । আমার দুই ছেলে তা-সীন+তা-মীম ==================== আমি আসলে লেখিকা নই, হতেও চাই না আমি জানি আমার লেখাগুলোও তেমন মানসম্মত না তবুও লিখে যাই শুধু সবার সাথে থাকার জন্য । আর আমার ভিতরে এত শব্দের ভান্ডারও নেই সহজ সরল ভাষায় দৈনন্দিন ঘটনা বা নিজের অনুভূতি অথবা কল্পনার জাল বুনে লিখে ফেলি যা তা । যা হয়ে যায় অকবিতা । তবুও আপনাদের ভাল লাগলে আমার কাছে এটা অনেক বড় পাওয়া । আমি মানুষ ভালবাসি । মানুষকে দেখে যাই । তাদের অনুভূতিগুলো বুঝতে চেষ্টা করি । সব কিছুতেই সুন্দর খুঁজি । ভয়ংকরে সুন্দর খুঁজি । পেয়েও যাই । আমি বৃষ্টি ভালবাসি.........প্রকৃতি ভালবাসি, গান শুনতে ভালবাসি........ ছবি তুলতে ভালবাসি........ ক্যামেরা অলটাইম সাথেই থাকে । ক্লিকাই ক্লিকাই ক্লিকাইয়া যাই যা দেখি বা যা সুন্দর লাগে আমার চোখে । কবিতা শুনতে দারুন লাগে........নদীর পাড়, সমুদ্রের ঢেউ (যদিও সমুদ্র দেখিনি), সবুজ..........প্রকৃতি, আমাকে অনেক টানে,,,,,,,,,আমি সব কিছুতেই সুন্দর খুজি.........পৃথিবীর সব মানুষকে বিশ্বাস করি, ভালবাসি । লিখি........লিখতেই থাকি লিখতেই থাকি কিন্তু কোন আগামাথা নাই..........সহজ শব্দে সব এলোমেলো লেখা..........আমি আউলা ঝাউলা আমার লেখাও আউলা ঝাউলা ...................... ======================== এটা হলো ফেইসবুকের কথা........ ========================== কেউ এড বা চ্যাট করার সময় ইনফো দেখে নিবেন এবং কথা বলবেন...........আর আইস্যাই খালাম্মা বলে ডাকবেন না । পোলার মা হইছি বইল্যা খালাম্মা নট এলাউড......... ================ এই পৃথিবী যেমন আছে ঠিক তেমনি রবে সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে ======================= কিছু মুহূর্ত একটু ভালোবাসার স্পর্শ চিত্তে পিয়াসা জাগায় বারবার এই নিদারুণ হর্ষ ....... ছB ========================= এই হলাম আমি........ =================
সর্বমোট পোস্ট: ৬৩৯ টি
সর্বমোট মন্তব্য: ৮৯৯৭ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৫ ০৪:৫২:৪০ মিনিটে
banner

১১ টি মন্তব্য

  1. জসীম উদ্দীন মুহম্মদ মন্তব্যে বলেছেন:

    অসাধারন পোস্ট ছবি আপু —– !

  2. তাপসকিরণ রায় মন্তব্যে বলেছেন:

    ছবি ওঁ ভাষায় ঘুরে বেড়াবার অনেকখানি আনন্দ ধরে রাখা আছে দেখলাম।ধন্যবাদ।

  3. এস এম আব্দুর রহমান মন্তব্যে বলেছেন:

    ছবিতেই ইকো পার্ক অনেকটা দেখা হয়ে গেল । শুভ কামনা ।

  4. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    ছবি ওঁ ভাষায় ঘুরে বেড়াবার
    অনেকখানি আনন্দ

  5. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    আপনার পরিবারের সকলকে দেখা হলো ,
    শুভো কামনা রইলো

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top