Today 05 Aug 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

তুই কোথাই যাবি? আমার চোখের দৃষ্টি পড়ে আছে তোর চোখে। এঁকেছি তোর ভালবাসা, হৃদয়ের ক্যনভাসে। আমার হাত পড়ে— আছে তোর হাতের উপর, হাত রেখে হেঁটেছি আমি হৃদয়ের বালুচর। তোর কালো-কেশের গন্ধে আমি পাগল মুহুরী,’ গন্ধে আমি মাতাল হয়ে তোরে বার-বার ডাকি। এ হৃদয়ের পিঞ্জরে চেয়ে দেখনা, নেই যে…… কিছু আর। তোর ক্যনভাস, আর তুই হীনা। এ হৃদয়ের পিঞ্জরে তোরে বার-বার খুঁজি। না দেখিলে তোরে, পাগলের মত ডাকি। আমায় ছেঁড়ে কোথায় তুই যাবি? চোখ সরালে, চোখের দৃষ্টি আমাকে তুই দেখবি। হাত সরালে হাতের স্পর্শ পাবিযে তুই, দূরে গেলে পাইনা তোকে মন বাড়িয়ে চুই। ২০ অগ্রহায়ণ ১৪২০

লিখেছেন: অপরাহ্ণের রবি | তারিখ: ১৫/০৩/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 678বার পড়া হয়েছে।

৬৪১ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
অামি কবি নই, তবু ও ছন্দ বলি। বসন্তের কুকিলের ডানা ঝাপটে কুহ-কুহ করা থেকেই অামার কাব্যর নেশা পেয়ে বসে। বিশ্বাস করি কাব্যর ছাঁয়াতলে অাশ্রয় নেয়া প্রতিটা মানুষই বেশ। কবিতা মাঝে মাঝে নেশা হয়ে অাসে। অাবার হাওয়া হয়ে উবে যায়। শ্রাবণের এক বাদলা মুখর বিকেলে অলস সময় পার করছি হঠাৎ দিদি বললো কবিতা শুনবি? ১২ বৎসরের কিশোর চোখ জোড়া অামার কোনো অানন্দ না নিয়েই ফরমালিটির ঘোরে বললাম হ্যাঁ। "তোর বিকেল অামি করবো চুরি, ভয় পাবিনা নয়তো দেবো অাড়ি" দিদির বানানো সেই কয়টি লাইন থেকেই কবিতার প্রেমে পড়া।। নিজকে কবি নয়, কবিতার প্রেমিক বলতেই ভালো লাগে। ব্লগে লেখার ইচ্ছে দ্বীর্ঘদিন। অার চলন্তিকার সাথেই চলতে শুরু করলাম।।
সর্বমোট পোস্ট: ৬ টি
সর্বমোট মন্তব্য: ২৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৫-০৩-১৪ ১৭:৪৫:০৫ মিনিটে
banner

২ টি মন্তব্য

  1. স্বপ্নীল মিহান মন্তব্যে বলেছেন:

    লেখাটি ভালো হয়েছে, তবে শিরোনাম কই?

  2. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    খুব ভাল এলছেন। আরো বলুন। ভাল লিখুন –

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top