Today 14 Dec 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

ধাঁধা-৭

লিখেছেন: আমির ইশতিয়াক | তারিখ: ০১/০৮/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 786বার পড়া হয়েছে।

আচ্ছা কইনতো দেখি- গেরুয়া বসন গায়, খুলিতে বসন তার চোখে পানি এসে যায়, লোকে কেঁদে খেতে চায়।
এটা কি?

উত্তরটি আগামী কাল দেয়া হবে।

৯৮৮ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমির ইশতিয়াক ১৯৮০ সালের ৩১ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার ধরাভাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা শরীফ হোসেন এবং মা আনোয়ারা বেগম এর বড় সন্তান তিনি। স্ত্রী ইয়াছমিন আমির। এক সন্তান আফরিন সুলতানা আনিকা। তিনি প্রাথমিক শিক্ষা শুরু করেন মায়ের কাছ থেকে। মা-ই তার প্রথম পাঠশালা। প্রাতিষ্ঠানিক শিক্ষা শুরু করেন মাদ্রাসা থেকে আর শেষ করেন বিশ্ববিদ্যালয়ে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে নরসিংদী সরকারি কলেজ থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ছাত্রজীবন থেকেই লেখালেখি শুরু করেন। তিনি লেখালেখির প্রেরণা পেয়েছেন বই পড়ে। তিনি গল্প লিখতে স্বাচ্ছন্দ্যবোধ করলেও সাহিত্যের সবগুলো শাখায় তাঁর বিচরণ লক্ষ্য করা যায়। তাঁর বেশ কয়েকটি প্রকাশিত গ্রন্থ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য উপন্যাস হলো- এ জীবন শুধু তোমার জন্য ও প্রাণের প্রিয়তমা। তাছাড়া বেশ কিছু সম্মিলিত সংকলনেও তাঁর গল্প ছাপা হয়েছে। তিনি নিয়মিতভাবে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় গল্প, কবিতা, ছড়া ও কলাম লিখে যাচ্ছেন। এছাড়া বিভিন্ন ব্লগে নিজের লেখা শেয়ার করছেন। তিনি লেখালেখি করে বেশ কয়েটি পুরস্কারও পেয়েছেন। তিনি প্রথমে আমির হোসেন নামে লিখতেন। বর্তমানে আমির ইশতিয়াক নামে লিখছেন। বর্তমানে তিনি নরসিংদীতে ব্যবসা করছেন। তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা একজন সফল লেখক হওয়া।
সর্বমোট পোস্ট: ২৪১ টি
সর্বমোট মন্তব্য: ৪৭০৯ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৬-০৫ ০৭:৪৪:৩৯ মিনিটে
Visit আমির ইশতিয়াক Website.
banner

১৭ টি মন্তব্য

  1. সম্পাদক মন্তব্যে বলেছেন:

    সতর্কতা
    ১। ধাঁধা / কৌতুক পোস্ট করা কিংবা সেসব পোস্টে করা মন্তব্যের জন্য কোন পয়েন্ট দেওয়া হবে না। ঐসব পোস্টের মন্তব্য সমূহ মাস শেষে মুছে দেওয়া হবে আর মুছে যাওয়া প্রতিটা মন্তব্যের জন্য মন্তব্যকারীর ৫ পয়েন্ট কাটা যাবে। আমরা এই জাতীয় পোস্টে মন্তব্য করাকে নিরুৎসাহিত করছি।

  2. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    আপনি নিয়ম পরিবর্তন করছেন ভাল কথা মেনে নিলাম। কিন্তু সেটাতো আগাম সর্তকতা নোটিশ দিয়ে করতে পারতেন। আমি পোস্ট দেয়ার পর আপনি ২০ পয়েন্ট কেটে দিবেন। আবার মন্তব্য করলেও ৫ পয়েন্ট কেটে দিবেন এটা কেমন নীতি হলো। এমন যদি হয় তাহলে ধাঁধা/কৌতুক অপশনটি সংযোজন করলেন কেন? এখন আমি উভয় সংকটে পড়ে গেলাম। আমি এই পোস্টে মন্তব্য করলেও পয়েন্ট কাটা যাবে অন্যরা করলেও পয়েণ্ট কাটা যাবে। সেহেতু মাসে মাসে নীতি পাল্টাবেন সেহেতু একটি পোস্ট দিয়ে সকল ব্লগারদেরকে নোটিশ দিন যাতে কেউ ধাঁধা/কৌতুক পোস্ট না করে বা এ ধরণের পোস্টে মন্তব্য না করে। আর ধাঁধার/কৌতুক অপশনটি ক্যাটাগরি থেকে তুলে দিবেন। বর্তমানে আমার পোস্টটি ডিলেট করে দিবেন আমি এখন অন্য একটি পোস্ট দিব।

  3. সম্পাদক মন্তব্যে বলেছেন:

    সতর্কতাতে দেওয়া ছিল। পয়েন্ট বণ্টন ও পুরষ্কার পদ্ধতি তেও দেওয়া ছিল। আপনি খেয়াল না করলে কিছু করার নাই। আমরা এই জাতীয় পোস্ট দিতে বাঁধা দিব না। কিন্তু এই ধরনের পোস্টের জন্য কোন পয়েন্ট দেওয়া হবে না। তা না হলে ভবিষ্যতে এটি কৌতুক আর ধাঁধার ব্লগে পরিনত হবে।

  4. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    আমার পোস্টটি ডিলেট করে দিবেন আমি এখন অন্য একটি পোস্ট দিব।

    • সম্পাদক মন্তব্যে বলেছেন:

      আপনার এই পোষ্টটি ২য় পেজে না যাওয়া পরজুন্ত আপনাকে অপেক্ষা করতে হবে। আর মুছে দিতে হলে আপনি সেটা নিজেই করতে পারেন।

  5. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    চেষ্টা করব।

  6. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    ধাঁধা দেয়ার পর কেউ যদি মন্তব্য করে উত্তর দিতে না পারে তাহলে সেই ধাঁধা দেয়ার কোন যুক্তিকতা দেখছি না।

    • সম্পাদক মন্তব্যে বলেছেন:

      অন্য কাউকে কেন উত্তর দিতে হবে। আপনি ধাঁধা দিয়ে সেটার উত্তর পোস্টের ভিতর আপনি নিজেই দিয়ে দিতে পারেন। চাইলে এক সাথে ১০০ টা ধাঁধা দিয়ে শেষে ১০০টার উত্তর লিখে দিতে পারেন। আর আপনার পছন্দ না হলে ধাঁধা পোস্ট করবেন না।

      • আমির হোসেন মন্তব্যে বলেছেন:

        আমি ধাঁধা দিয়ে যদি সাথে সাথে উত্তর দিয়ে দেই, তাহলে এই ধাঁধা দেয়ার মাঝে কোন যৌক্তিকতা নেই। এর চেয়ে ভাল না দেয়াই। ব্যাপারটা পরীক্ষার মতো হয়ে গেলে। পরীক্ষার হলে প্রশ্ন দিয়ে যদি উত্তরও দিয়ে দেয়া হয় তাহলে যা হবে এখানেও তা হবে।

  7. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ আপনার কথাই রইল। আজ থেকে ধাঁধা/কৌতুক দেয়া বন্ধ করে দিলাম।

    • সম্পাদক মন্তব্যে বলেছেন:

      বন্ধ করবেন কেন? আপনার উদ্দেশ্যই যদি সবার মাঝে ধাঁধা / কৌতুক শেয়ার করাই হয়, তবে পোস্ট করতে বাঁধা কোথায়?

  8. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    বাঁধা হচ্ছে আপনার নিয়ম। অন্য লেখার ক্ষেত্রে এক নিয়ম এখানে অন্য নিয়ম! তাহলে পয়েন্ট পদ্ধতি রাখার কোন যৌক্তিকতা দেখছি না। পয়েন্ট পদ্ধতি নিয়ে অনেকেই বিরোধীতা করছে। আমি এর পক্ষে ছিলাম। আজিম হোসেন আকাশ ভাই শুধু মাত্র পয়েন্ট পদ্ধতি বহাল রাখার জন্য এ ব্লগ ছেড়ে চলে গেছেন।

    • সম্পাদক মন্তব্যে বলেছেন:

      আজিম সাহেব ব্লগ ছেড়ে চলে গেছেন কারন একজন প্রতি মুূর্ত তাকে বিরক্ত করছে।

    • সম্পাদক মন্তব্যে বলেছেন:

      আপনি ধাঁধা কৌতুক এর পয়েন্ট নিয়ে এত মাথা ঘামাচ্ছেন কেন? পয়েন্ট পাবার জন্য অন্য অনেক বিভাগ আছে? পয়েন্ট পেতে হলে সেখানে লিখুন। আর সবাইকে বিনোদন দিতে হলে ধাঁধা কৌতুক পোস্ট দিতে পারেন, পোস্ট দিতে আমরা মানা করিনি। বলা হয় নাই যে ধাঁধা কৌতুক এর পোস্ট মুছে দেওয়া হবে।

  9. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    ধাধা ভালো দারুন তো
    পিয়াজ নাকী
    বেশ ভালো

  10. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    পেয়াজ হতে পারে

    ধন্যবাদ শেয়ারের জন্য

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top