Today 27 Nov 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

নতুন কৌতুক ও বন্ধ ব্লগ সমাচার ।

লিখেছেন: নিঃশব্দ নাগরিক | তারিখ: ০২/০৯/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 896বার পড়া হয়েছে।

দেশে কৌতুকের রকমসকমে বেশ পরিবর্তন এসেছে । আজকাল তথাকথিত কৌতুক বোধহয় পাঠককে অত আনন্দ দেয় না । তাই প্রথম আলো ব্লগ কর্তৃপক্ষ কৌতুকের এক অভিনব তরিকা নিয়ে হাজির হয়েছেন । এই তরিকা পড়লে মানুষ প্রথমে যথার্থ মর্মাহত হয় । তারপর নিজেকে গন্ডার প্রমান করে উম্মাদ হাসি হাসে । এই কৌতুকের নাম দিয়েছি “গন্ডার কৌতুক ’’ ।

 

দেশে ব্লগের জনপ্রিয়তা কমে গেছে । ইত্যকার সামাজিক যোগাযোগ মাধ্যমের আগমনে ইহা কিছুটা জনপ্রিয়তা হারিয়েছে । এরকম নানান প্যাঁচাল দিয়ে একখানা নোটিশ ধরালেন আমাদের । আগামী ১৫ই সেপ্টেম্বর ২০১৪ থেকে ব্লগ বন্ধ । প্রথমে আমিও অনেক কষ্ট পেয়েছিলাম । দুইদিন পর বুঝলাম আমি উওম গন্ডার বটে । ব্লগ বন্ধ করে দিবে এটা সত্য বটে । তাই ভাবলেন বিদায়বেলা কিছু কৌতুক না করলে আমরা অপ্রমানিত গন্ডার থেকে যাবো । যেই ভাবা সেই কাজ । আমাদের ধরিয়ে দিলেন নানান আশ্চর্য কারন অকারন । আমরাও বিদায় বিয়োগে ব্যথাতুর হয়ে উঠলাম । কিন্তু কৌতুকখানা বুঝলাম না । অর্থ দাসত্বের পৃথিবীতে বিনামূল্যে সেবা দেওয়ার মতো বোকামী যথেষ্ট হয়েছে । আর নয় । এবার ক্ষেমা দেওয়া যাক ।

 

বিপক্ষ যুক্তি ঃ ব্রাজিল এবারের বিশ্বকাপে জার্মানির সাথে সাথে সাত গোল খেয়ে বিদায় নিয়েছে । তাই বলে খেলা ছেড়ে দিয়েছে বলে আমার জানা নাই । বরং নতুন কোচ নতুন আয়োজনে ভবিষৎতকে দেখছে । আর ব্লগ কর্তৃপক্ষ কিঞ্চিত পিছিয়ে পড়েছে যুক্তি দিয়ে ব্লগই বন্ধ করে দিল । এরা পারেও বটে ।

 

অর্ন্তগত কারন ঃ এটা একান্তই আমার নিজস্ব ভাবনা । আমার মনে হয় এর প্রধান কারন সরকারের নতুন সম্প্রচার নীতিমালার ভয় এবং সর্বোপরি বানিজ্যিক চিন্তাধারা ।

 

কৌতুক ভাল । মস্করাও সহ্য করা যায় । তাই বলে ফাইজলামি ! একটু বেশী হয়ে গেল না ?

 

………..নিঃশব্দ নাগরিক ।

 

 

৮৫৪ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
an impossible one with the maximum possibility to be a possible one.
সর্বমোট পোস্ট: ১২৬ টি
সর্বমোট মন্তব্য: ৩১৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৭-৩১ ১৭:৪৬:৩৭ মিনিটে
banner

১ টি মন্তব্য

  1. খন্দকার মোঃ আকতার-উজ-জামান সুমন মন্তব্যে বলেছেন:

    এক সাথে এতগুলো মানুষের লেখালেখির প্লাটফর্ম নষ্ট করা তাদের ঠিক হচ্ছে না

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top