Today 22 Sep 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

নীল নির্জন -এ নীল কাব্য………

লিখেছেন: এই মেঘ এই রোদ্দুর | তারিখ: ১৩/০১/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 1577বার পড়া হয়েছে।

নীল নির্জন -এ নীল কাব্য
(আমার ফেবুর ফ্রেন্ডলিষ্টের সব নীলকে উৎসর্গীকৃত)
হঠাৎ দেখি আমার ফ্রেন্ডলিষ্টের অনেকগুলো নীল বন্ধু……..
============================
https://lh3.googleusercontent.com/-LyqZZnYttBA/UUGhND_qxtI/AAAAAAAAPF4/fVARBgU6BNw/s500/blue-fairy-animated.gif

আজ খুব প্রত্যুষে উঠে ভোরের খোলা হাওয়ায় নিজেকে হারাতে চাইলাম
আচ্ছা!!!! তুমি কি কখনো পূর্বাহ্নের নীল সকাল দেখেছো? খালি পায়ে হেঁটেছ কখনো একাকী সবুজ ঘাসের  উপর ।

আজকের ভোরটা যেন নীল Nil Nilav হয়ে অপেক্ষা করছে আমার জন্য । মৃদু মন্দ হাওয়ায় এলোমেলো মন, চুলগুলো এলোমেলো বাতাসে উড়ছে । মনের মাঝে উঁকি দিচ্ছে হাজারো এলোমেলো নীল ভাবনা ।

আনমনে হাঁটছি আর আমার মাথার উপর ছিল এক আকাশ নীল এক আকাশ নীল ।

মাঝে মাঝে সাদা মেঘগুলো নীল আকাশে সপ্ন ঘুড়ি নীল আকাশে সপ্ন ঘুড়ি হয়ে ভেসে বেড়াচ্ছে মনে হচ্ছিল যেন আমিই ভাসছি অনন্ত নীলের কাব্য র দেশে ।

বেখেয়ালী মন নিয়ে হেঁটে হেঁটে কখন যে চলে এসেছি একাকী অস্পর্শী নীল এর নীল নির্জন এ ভাবতেই পারিনি ।

চারদিকে নীল অরণ্য তার মাঝে আমি একাকী!!!! আমি যেন নীলডানা মেঘবালিকা ।

আচ্ছা!! আজ আমার চারিদিকে এত নীল কেন আনাগোনা করছে?
চারপাশ যেন অস্থিতিশীল নীল আমাকে ঘিরে রেখেছে ।

হঠাৎই দৃষ্টি যায় অই দুরে….. দেখি কি আমার সামনে দিয়েই একটি সুন্দর নীল নদী এঁকে বেঁকে প্রবল স্রোতে বয়ে চলেছে ।

একি!!! নীল নদীর জলে ছলছল কলকল রবে ভেসে যাচ্ছে একখানা নীল তরী । সেই তরীতে বসে নীল দরিয়ার মাঝি সুর তুলেছে গলায় । আহ্ কি যে ভাল লাগছিল !!!!!

বেসম্ভব ভালা লাগা নিয়ে তাকিয়ে আছি আমি আনমনে ।

নীল অরণ্যের একটি গাছে বসে সুন্দর একটি নীল পাখি নীল কণ্ঠে নীল নিষাদ সুর তুলেছে নীল বেদনার ।

এই মুহুর্তে যেন পৃথিবীর সব কিছু থেমে গেছে । পশুপাখি সব নীল বেদনায় নীল সুরে নীলে নীল হয়ে গেছে ।

ঠিক এই মুহুর্তে নীল তোমাকে খুব মনে পড়ছে । তোমাকে হারানোর নীল কষ্ট আজ আমাকে বিষাদের নীল ছায়ায় অন্তর নীলে নীল করে দিয়েছে ।

কেন? তুমি আমাকে নীল সাগরে একাকি ভাসায়ে এক বুক নীল কষ্ট বুকে নিয়ে চলে গেলে বহুদূরে ।

তুমি কি আমাকে দেখতে পাচ্ছো নীল?
দেখো আজ আমি একাকী নীল নির্জনে বসে তোমাকেই মনে করছি তোমাকেই ভাবছি ।

নীল নির্জনের নীল পরীরা আমাকে নীল নিষাদের গান শুনাচ্ছে । আজ আকাশটাও আরো নীল হয়ে গেছে নীল বিষাদের সুরে ।

আচ্ছা তুমি কি এখন নীল আকাশের মেঘ হয়ে আমার অন্তরের নীল আকাশে ভাসছো অথবা নীল আকাশের রঙিন ঘুড়ি হয়ে উড়ছো আমার কষ্টের নীল আকাশে ।

এমন যদি হতো নাটাইবিহীন ঘুড়ির সুতা কেটে রঙিন ঘুড়িখানা নীল প্রজাপতি হয়ে উড়ে উড়ে এসে বসত আমার হাতে । নীল প্রজাপতির ডানায় ভর করে আমিও চলে যেতাম তোমার সাথে, হয়ে যেতাম তোমার নীলাবতী অথবা নীলাম্বরী ।

তুমি হয়ে যাও না আমার কষ্টের নীল আকাশের নীল ধ্রুব তারা
আমি হব তোমার নীল সাগরিকা । হঠাৎ নীল আকাশের নীল ধ্রুবতারা খসে পড়বে আমার বুকের অথৈ নীল সাগরে ।

কেন এমন হলো? চলে গেলে কেন তুমি অসময়ে আমাকে নীল অশ্রুতে ভাসায়ে দিয়ে । নীল অশ্রু ঝরে ঝরে দেখ এক বুক কষ্টের নীল সাগর হয়ে গেছে ।

ভাবতে ভাবতে কখন যে সন্ধ্যা গড়িয়ে রাত্রি নেমে এলো খেয়ালই করিনি । পরিবেশটা আরো অপূর্ব লাগল আমার কাছে । হালকা নীল আলো আধাঁরি খেলাতে মনটা কেমন যেন চঞ্চল হয়ে পড়ল ।

একটি নীল দীর্ঘশ্বাস ছেড়ে উপরে তাকিয়ে তো আমি পুরাই অবাক!!!!!!!! আকাশ জুড়ে নীল চাৎদ নীল জোছনায় ঝকমক করছে আমার চারপাশ । নীল আলোয় ছেঁয়ে গেলো নীল নির্জন । এক নীল আকাশ ভালা লাগা নিয়ে আমার হাতের নীল পেন্সিল দিয়ে নীল ডায়রীটা খুললাম নীল কাব্য লিখব বলে ।

ভালবাসার নীল রং দিয়ে সাজাবো আজ আমার নীল মনোকাব্য । যেখানে শুধু তুমি থাকবে নীল । আমি নীলাম্বরী আর তুমি নীল হয়ে আমার নীল ডায়রীর শব্দে শব্দে বাক্যে বাক্যে পাতায় পাতায় চষে বেড়াব আমাদের নীল রাজ্যে ।

তুমি হবে নীল স্বপ্ন আর আমি ঘুম । স্বপ্নেই দিবে তুমি আমায় নীল কষ্ট উপহার আর আমি নীল কান্নার স্বপ্ন ভাবনা নিয়ে কাটিয়ে দিব অনাধিকাল ।

তুমি আকাশ নীল রঙের টি শার্ট পরে নীল সাগরের পাড়ে নীল সাধু হয়ে ১০২ টি নীল গোলাপ নিয়ে দাঁড়িয়ে আমার জন্য অপেক্ষা করবে অনন্তকাল । আমি তোমার নীল পরী হবো ।

https://lh4.googleusercontent.com/-H61WXk-3A8o/UUGg7b7tywI/AAAAAAAAPFw/E8XFczoyoBg/s363/Fairies-In-Blue-fairies-23205339-290-363.gif

এ্যানিমেশন সংগৃহীত………. নেট থেকে

১,৫৬১ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি খুবই সাধারণ একজন মানুষ । জব করি বাংলাদেশ ব্যাংকে । নেটে আগমন ২০১০ সালে । তখন থেকেই বিশ্ব ঘুরে বেড়াই । যেন মনে হয় বিশ্ব আমার হাতের মুঠোয় । আমার দুই ছেলে তা-সীন+তা-মীম ==================== আমি আসলে লেখিকা নই, হতেও চাই না আমি জানি আমার লেখাগুলোও তেমন মানসম্মত না তবুও লিখে যাই শুধু সবার সাথে থাকার জন্য । আর আমার ভিতরে এত শব্দের ভান্ডারও নেই সহজ সরল ভাষায় দৈনন্দিন ঘটনা বা নিজের অনুভূতি অথবা কল্পনার জাল বুনে লিখে ফেলি যা তা । যা হয়ে যায় অকবিতা । তবুও আপনাদের ভাল লাগলে আমার কাছে এটা অনেক বড় পাওয়া । আমি মানুষ ভালবাসি । মানুষকে দেখে যাই । তাদের অনুভূতিগুলো বুঝতে চেষ্টা করি । সব কিছুতেই সুন্দর খুঁজি । ভয়ংকরে সুন্দর খুঁজি । পেয়েও যাই । আমি বৃষ্টি ভালবাসি.........প্রকৃতি ভালবাসি, গান শুনতে ভালবাসি........ ছবি তুলতে ভালবাসি........ ক্যামেরা অলটাইম সাথেই থাকে । ক্লিকাই ক্লিকাই ক্লিকাইয়া যাই যা দেখি বা যা সুন্দর লাগে আমার চোখে । কবিতা শুনতে দারুন লাগে........নদীর পাড়, সমুদ্রের ঢেউ (যদিও সমুদ্র দেখিনি), সবুজ..........প্রকৃতি, আমাকে অনেক টানে,,,,,,,,,আমি সব কিছুতেই সুন্দর খুজি.........পৃথিবীর সব মানুষকে বিশ্বাস করি, ভালবাসি । লিখি........লিখতেই থাকি লিখতেই থাকি কিন্তু কোন আগামাথা নাই..........সহজ শব্দে সব এলোমেলো লেখা..........আমি আউলা ঝাউলা আমার লেখাও আউলা ঝাউলা ...................... ======================== এটা হলো ফেইসবুকের কথা........ ========================== কেউ এড বা চ্যাট করার সময় ইনফো দেখে নিবেন এবং কথা বলবেন...........আর আইস্যাই খালাম্মা বলে ডাকবেন না । পোলার মা হইছি বইল্যা খালাম্মা নট এলাউড......... ================ এই পৃথিবী যেমন আছে ঠিক তেমনি রবে সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে ======================= কিছু মুহূর্ত একটু ভালোবাসার স্পর্শ চিত্তে পিয়াসা জাগায় বারবার এই নিদারুণ হর্ষ ....... ছB ========================= এই হলাম আমি........ =================
সর্বমোট পোস্ট: ৬৩৯ টি
সর্বমোট মন্তব্য: ৮৯৯৮ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৫ ০৪:৫২:৪০ মিনিটে
banner

৮ টি মন্তব্য

  1. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    চমৎকার হয়েছে।

  2. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    নীল পরী
    ফুল পরী
    নিয়েছো হৃদয় হরি
    এখন বলো কি করি?

    অনেক শুভ কামনা।

  3. আরজু মন্তব্যে বলেছেন:

    নীল পরী
    ফুল পরী
    নিয়েছো হৃদয় হরি
    এখন বলো কি করি? আমার ও একই অবস্থা খুবই রোমান্টিক ছবি রোমন্টিক মেসেজ।আাশা করছি তোমার সীন মীম এর বাবা যেন তোমার জীবনে কামনার স্বপ্নের নীল আকাশ হয়ে আবির্ভূত হয় এবং সেরকম খুশীর দিনে তুমি আমার জন্য পাঠাবে নীল গোলাপের থ্যাংকস নোট।
    চমৎকার লেখাটির জন্য ধন্যবাদ।

  4. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    আপু , লেখা অনেক ভালো লাগলো , তবে নীল মানেই যেন কষ্টের হাতছানি।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top