Today 21 Sep 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

পুনের মার্কেটে কেনাকাটা…….(১)

লিখেছেন: এই মেঘ এই রোদ্দুর | তারিখ: ০৬/০৮/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 743বার পড়া হয়েছে।

ট্রেনিং করতে গিয়ে সময় কম পাওয়া যাচ্ছিল । সকাল ১০ টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ট্রেনিং টাইম। তারপর রুমে গিয়ে রেডি হতে হতে ছয়টা বেজে যেত প্রায়দিনই। এনআইবিএম থেকে মার্কেটগুলো পড়েছে অনেক দুরে দুরে। আশে পাশে কোন মার্কেট নেই আমাদের কেনাকাটার। ২২ জনের সবাই ভাগ ভাগ হয়ে একদিন এ মার্কেট তো আরেকদিন অন্য মার্কেট। শুধু চেনার জন্য সবাই এক মার্কেটে একদিনে যাইনি। তো একদিন বিকেলে গেলাম পুনের আনামোরা মার্কেট। সেখানে অনেকগুলো মার্কেট একসাথে ছিল। ছিল বিগ বাজার মার্কেট।

আমি বড় আপা আর এক কলিগ ভাই সেদিন গিয়েছিলাম সেই মার্কেটগুলোতে। কেনাকাটার চেয়ে আমার মার্কেটের আশপাশ, সেখানকার পরিবেশ, মার্কেটের ভিতর পরিষ্কার পরিচ্ছন্নতা, ভীড় কম এসব দেখে বেশ লেগেছিল। কলিগ ভাইকে বললাম চলেন আগে কিছুক্ষণ ঘুরে দেখি। এই ফাঁকে অনেক ছবি উঠিয়ে ফেললাম……..

১। মার্কেটের সামনে এমনভাবেই পানির ফোয়ারা ছিল…… ঝিরঝির পানি ঝরে পড়ছে অবিরাম। পরিবেশটা বেশ….. শীতল অনুভূতি। এমন পানির ফোয়ারা বিভিন্নদিকে ছড়ানো ছিল।

২। মার্কেটের সামনের একটুক অংশ

৩। আনামোরা মার্কেটে ঢুকার মুহুর্তে

৪। মার্কেটের সামনে হালকা পাতলা মানুষের ভীড়। এ মার্কেটে অনেক বাঙালীর দেখা পেয়েছিলাম দোকানগুলোতে। বাংলায় কথা বলেই কেনাকাটা করেছি।

৫। এস্কেলেটর দিয়ে নিচে নামতেই মার্কেট শুরু……

৬। চলন্ত সিড়ি থেকে আনামোরা আর আমার প্রিয় আকাশ

৭। মার্কেটের ভিতর…….. কি সুন্দর মনোরম পরিবেশ। শান্ত শিষ্ট…….

৮। মার্কেটের ভিতরকার পরিবেশ….. পরিষ্কার পরিচ্ছন্ন সুন্দর

৯। করিডোর……….

১০। করিডোর দিয়ে হেঁটে যাওয়ার সময় এমন ছোটখাটো দোকান ছিল দেয়ালে দেয়ালে

১১। আনামোরা থেকে বিগবাজারে যাওয়ার পথ……

১২। সুন্দর চারপাশ……. ভালই লাগছিল smile

বিগবাজারের ভিতরের পরিবেশ অনেক সুন্দর । পরিষ্কার পরিচ্ছন্নতায় বেশ মন কেড়েছে। বিগবাজারে প্রায় জিনিসই ফ্রি । যেমন একটা প্যান্ট কিনলে আরেকটা প্যান্ট ফ্রি। কসমেটিকসেই ফ্রি বেশী।

১৩। বিগবাজারে যাওয়ার পথে হঠাৎ দেখি ডাবল লেয়ারের রঙধনু। তাড়াহুড়ার কারণে এক দুইটা ছবি তুলেছি… । আইনক্স হলো বড় সিনেমাহল …… এখানে অন্য একদিন চেন্নাই এক্সপ্রেস সিনেমাটা দেখেছিলাম

১৪। নিচে সবুজ ঘাসের গালিচা……

১৫। সবুজ ঘাসে বসে সেখানকার বাচ্চারা আইসক্রিম খাচ্ছে…….

১৬। ছবি তোলা দেখে হাসতেছে সুন্দরী আপুরা । আর সামনে আমার কলিগ আপু……

১৭। বাবু নিয়ে সেখানকার একজন…… ক্যামেরা দেখে তিনি তাকিয়ে আছেন আমার দিকেই

১৮। বিগ বাজারের ভিতরকার পরিবেশ…… এই লাইনে কাপড় চোপড়

১৯। এই লাইনে নিত্য প্রয়োজনীয় রান্না সামগ্রী/ভোগ্য পণ্য

২০। ছেলেদের কেনাকাটা…….

২১। কসমেটিকস

২২। ইলেকট্রনিক্স

২৩। মেয়েদের জামাকাপড়

২৪। বিলকাউন্টার অনেকগুলো……

২৫। মার্কেটের সামনে জোকারের সাথে বসে ছবি তুলছেন। আমিও উঠিয়ে দিয়েছি স্বপরিবারের

২৬। জোকারের সাথে বাবু, জোকারের নাক টিপে দিচ্ছে পিচ্ছিটা…

গত বছর আগষ্টে গিয়েছিলাম পুনে। ব্যস্ততার কারণে পোষ্ট করা হয়নি।
আজ এই পর্যন্তই……….

৭৩০ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি খুবই সাধারণ একজন মানুষ । জব করি বাংলাদেশ ব্যাংকে । নেটে আগমন ২০১০ সালে । তখন থেকেই বিশ্ব ঘুরে বেড়াই । যেন মনে হয় বিশ্ব আমার হাতের মুঠোয় । আমার দুই ছেলে তা-সীন+তা-মীম ==================== আমি আসলে লেখিকা নই, হতেও চাই না আমি জানি আমার লেখাগুলোও তেমন মানসম্মত না তবুও লিখে যাই শুধু সবার সাথে থাকার জন্য । আর আমার ভিতরে এত শব্দের ভান্ডারও নেই সহজ সরল ভাষায় দৈনন্দিন ঘটনা বা নিজের অনুভূতি অথবা কল্পনার জাল বুনে লিখে ফেলি যা তা । যা হয়ে যায় অকবিতা । তবুও আপনাদের ভাল লাগলে আমার কাছে এটা অনেক বড় পাওয়া । আমি মানুষ ভালবাসি । মানুষকে দেখে যাই । তাদের অনুভূতিগুলো বুঝতে চেষ্টা করি । সব কিছুতেই সুন্দর খুঁজি । ভয়ংকরে সুন্দর খুঁজি । পেয়েও যাই । আমি বৃষ্টি ভালবাসি.........প্রকৃতি ভালবাসি, গান শুনতে ভালবাসি........ ছবি তুলতে ভালবাসি........ ক্যামেরা অলটাইম সাথেই থাকে । ক্লিকাই ক্লিকাই ক্লিকাইয়া যাই যা দেখি বা যা সুন্দর লাগে আমার চোখে । কবিতা শুনতে দারুন লাগে........নদীর পাড়, সমুদ্রের ঢেউ (যদিও সমুদ্র দেখিনি), সবুজ..........প্রকৃতি, আমাকে অনেক টানে,,,,,,,,,আমি সব কিছুতেই সুন্দর খুজি.........পৃথিবীর সব মানুষকে বিশ্বাস করি, ভালবাসি । লিখি........লিখতেই থাকি লিখতেই থাকি কিন্তু কোন আগামাথা নাই..........সহজ শব্দে সব এলোমেলো লেখা..........আমি আউলা ঝাউলা আমার লেখাও আউলা ঝাউলা ...................... ======================== এটা হলো ফেইসবুকের কথা........ ========================== কেউ এড বা চ্যাট করার সময় ইনফো দেখে নিবেন এবং কথা বলবেন...........আর আইস্যাই খালাম্মা বলে ডাকবেন না । পোলার মা হইছি বইল্যা খালাম্মা নট এলাউড......... ================ এই পৃথিবী যেমন আছে ঠিক তেমনি রবে সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে ======================= কিছু মুহূর্ত একটু ভালোবাসার স্পর্শ চিত্তে পিয়াসা জাগায় বারবার এই নিদারুণ হর্ষ ....... ছB ========================= এই হলাম আমি........ =================
সর্বমোট পোস্ট: ৬৩৯ টি
সর্বমোট মন্তব্য: ৮৯৯৮ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৫ ০৪:৫২:৪০ মিনিটে
banner

৮ টি মন্তব্য

  1. আহমেদ রব্বানী মন্তব্যে বলেছেন:

    অসাধারণ।খুব ভাল লাগল ছবিগুলো।।

  2. জসীম উদ্দীন মুহম্মদ মন্তব্যে বলেছেন:

    অয়াও দুর্দান্ত — ছবি !!

  3. এস এম আব্দুর রহমান মন্তব্যে বলেছেন:

    ছবি গুলো সুন্দর হয়েছে । ভাল লাগল । শুভ কামনা ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top