Today 10 Apr 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

প্রথম আলো ব্লগ এবং আমার কিছুকথা

লিখেছেন: সোহেল আহমেদ পরান | তারিখ: ০৭/০৯/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 718বার পড়া হয়েছে।

ছেলেবেলায় লেখালেখি করতাম। মজ্জাগতভাবেই। তখন লেখা প্রকাশের মাধ্যম ছিলো- বিভিন্ন বিশেষদিনে প্রকাশিত স্মরণিকা আর দৈনিক পত্রিকা ও ম্যগাজিন। আমিও তারই আশ্রয় নিয়ে ছিলাম। জীবন ও সময়ের যাঁতাকলে পড়ে অতঃপর প্রায় দেড় যুগ বিচ্ছিন্ন ছিলাম লেখালেখি থেকে।

এরপর প্রথম আলো ব্লগ। প্রথম আলো ব্লগই আবার আমাকে টেনে আনে এ জগতে। আমি আবার যেনো আগের আমি হয়ে যাই। নেশায় পড়ে যাই । প্রতি মুহূর্ত একটা টানের মধ্যে থাকি। অনেক গুণী লেখিয়ে / ব্লগারগণের সাথে পরিচিত হবার সৌভাগ্য হয় আমার। নাম প্রকাশ না করেই বলতে পারি, তাঁদের সাথে একটা দৃঢ় বন্ধন তৈরি হয়ে যায়। যেনো আত্মার আত্মীয় সবাই। অল্পদিনে আমি দুইশতাধিক পোস্ট করি এ ব্লগে।তাই প্রথম আলো ব্লগ আমার জীবনে ঠিক যেনো আলো হয়েই আসে।

ভাবিনি কখনো এ আলোও অন্ধকারে ডুবতে পারে!! তাই গত ২৫ আগস্ট ব্লগ সঞ্চালকের বন্ধ হয়ে যাচ্ছে প্রথম আলো ব্লগ পোস্ট দেখে আমি হতবাক হয়েছি। কষ্ট পেয়েছি। নির্বাক হয়েছি আমি। একি বিশ্বাসযোগ্য! এতো মানুষের প্রাণের এ ব্লগটি বন্ধের ব্যাপারে যেসব কারণ দেখানো হয়েছে তা কতোটা যৌক্তিক!!

ব্লগ বন্ধ ঘোষণা আসার পর আমি কোথাও কোনো কমেন্ট করিনি। করতে পারি নি। কোনো পোস্ট দেইনি ব্লগে। দিতে পারিনি। এটা কষ্ট থেকে নাকি অভিমান থেকে অথবা অন্যকোনো কারণে জানি না। জানি যদিও এটা কোনো সমাধান নয়। এখনো আমি কোনো লেখার ব্যাক-আপ নেইনি। আলো কি অন্ধকারে যায়? জানি না।

৭০৬ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ১০৩ টি
সর্বমোট মন্তব্য: ৬৫৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৫-২৭ ০৪:০৪:৩১ মিনিটে
banner

৩ টি মন্তব্য

  1. গোলাম মাওলা আকাশ মন্তব্যে বলেছেন:

    কষ্টটা সবার, প্রথম সারির একটা ব্লগ বন্ধ হয়ে যাচ্ছে বা গেছে তা খুব ধাক্কা ব্লগ জগতের জন্য।

  2. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    আমরা অনেকই আছি । তাই কষ্টটা আরো বেশি ।

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    খুব কস্ট লাগে
    এটা কি কোনভাবেই চালু রাখা যায় না….

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top