Today 06 Aug 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

প্রিয়জনের মন জয় করার ৬ সহজ কৌশল

লিখেছেন: সীমান্ত পারভেজ | তারিখ: ০৫/০৫/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 642বার পড়া হয়েছে।

বিয়েটা হয়েছে পারিবারিক ভাবেই। আর তাই বিয়ের পর থেকেই মন জিতে নেয়ার চেষ্টা করছেন তার। কিন্তু কেন যেন সব চেষ্টাকেই বৃথা মনে হয় দিন শেষে। কোনো ভাবেই বুঝতে পারছেন না কিভাবে জীবন সঙ্গীর মন জিততে পারবেন।
প্রতিটি মানুষই নিজের মনের মানুষটির কাছে হয়ে উঠতে যায় একজন আদর্শ সঙ্গী। আর তাই প্রিয় মানুষটিকে খুশি করার জন্য কত কিছুই না করে থাকে মানুষ। জীবন সঙ্গীর কাছে নিজেকে পৃথিবীর শ্রেষ্ঠ মানুষ বানিয়ে তোলার এই প্রয়াসটি সৃষ্টির শুরু থেকেই দেখা যায়। মনে রাখবেন, প্রিয় মানুষটির মন জিতে নেয়া খুব বেশি কঠিন কাজ নয়। প্রয়োজন শুধু একটু সদিচ্ছা।

1

আসুন জেনে নেয়া যাক প্রিয় মানুষটির মন জিতে নেয়ার ৬টি উপায়।

১. সুবিধা অসুবিধার প্রতি লক্ষ্য রাখুন
জীবন সঙ্গীর মন জিতে নিতে চাইলে প্রতিদিনের সংসারেই জীবন সঙ্গীর সুবিধা অসুবিধার দিকে খেয়াল রাখা উচিত। সঙ্গী কী খাবে, কখন ঘুমাবে, ক্ষুধা লেগেছে কিনা, ক্লান্ত কিনা, কী প্রয়োজন ইত্যাদি সব বিষয়ের প্রতিই জীবন সঙ্গীর হয়ে উঠতে হবে সচেতন। প্রতিদিনের একটু একটু আদর যত্নই ভালোবাসা বাড়িয়ে দেয় অনেক খানি। তাই জীবন সঙ্গীর মন জিতে নিতে চাইলে প্রতিদিন সঙ্গীর সুবিধা অসুবিধার দিকে লক্ষ্য রাখা জরুরী।

২. উপহার দিন
সঙ্গীর মন জিতে নিতে চাইলে সঙ্গীকে মাঝে মাঝে উপহার দেয়া উচিত। পৃথিবীর সব মানুষই জীবন সঙ্গীর কাছ থেকে উপহার আশা করে। প্রেমের সময় অধিকাংশ যুগলই উপহার আদান প্রদান করলেও বিয়ের পরে অধিকাংশ মানুষই তা করে না। সঙ্গীর মন জিতে নিতে চাইলে আপনার সামর্থ্য অনুযায়ী মাঝে মাঝে উপহার দিন তাকে। আর কিছু না হোক একটি ফুল নিয়ে তো চমকে দেয়াই যায় তাই না?

৩. নিজেকে আকর্ষণীয় করে তুলুন
জীবন সঙ্গীর মন জিতে নিতে চাইলে নিজেকে আকর্ষণীয় করে তোলাটা জরুরী। জীবন সঙ্গী আপনাকে সব সময়ই দেখে বলে নিজেকে অগোছালো রাখা উচিত না। প্রতিনিয়তই নিজের যত্ন নিন। সেই সঙ্গে জীবন সঙ্গীর পছন্দের সুন্দর পোষাক পরুন এবং সুগন্ধি ব্যবহার করুন। নিজেকে গুছিয়ে রাখলে সঙ্গীর মন জিতে নিতে পারবেন খুব সহজেই।৪. সঙ্গীর পরিবারের যত্ন নিন

একটি মানুষকে জীবন সঙ্গী করা মানে নতুন একটি পরিবারের সাথে আত্মীয়তা হওয়া। আপনার জীবন সঙ্গীর সব চাইতে কাছের মানুষ তো তারাই। তাই আপনার জীবন সঙ্গীর মন জিতে নিতে চাইলে তার পরিবারের সুবিধা অসুবিধার দিকে লক্ষ্য রাখুন। তাদের বিপদে আপদে সব সময় তাদেরকে সাহায্য করুন। তাহলে আপয়ান্র জীবন সঙ্গীর মন জিতে নিতে পারবেন সহজেই।

৫. সঙ্গীকে স্বাধীনতা দিন
একজন মানুষকে জীবন সঙ্গী করা মানেই তার জীবনের সমস্ত স্বাধীনতা ছিনিয়ে নেয়া নয়। আপনার জীবন সঙ্গীকে যথেষ্ট পরিমাণে স্বাধীনতা দিন। তাকে তার নিজস্ব জগতটাকে উপভোগ করতে দিন। সারাক্ষণ তার পিছে পিছে না থেকে তাকে তার মত করে জীবনটাকে উপভোগ করতে দিন মাঝে মাঝে। তাহলে আপনার সঙ্গীর মন জিতে নিতে পারবেন আপনি।

৬. নিজের ব্যক্তিত্ব বজায় রাখুন
দাম্পত্য সম্পর্ক মানেই নিজেকে উজার করে দেয়া নয়। জীবন সঙ্গীর কাছে নিজের ব্যক্তিত্বকে উজার করে দিলে একটা সময়ের পর জীবনসঙ্গী একঘেয়ে বোধ করে। তাই জীবন সঙ্গীর সাথে নিজের ব্যক্তিত্ব বজায় রাখুন। জীবন সঙ্গীর প্রতি অতিরিক্ত নির্ভরশীল হবেন না। আপনার ব্যক্তিত্ব ও আত্মনির্ভরশীলতা আপনার জীবন সঙ্গীকে মুগ্ধ করবে।

৬৪৫ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ২৫ টি
সর্বমোট মন্তব্য: ৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-২৫ ১১:৪৬:৫১ মিনিটে
banner

৩ টি মন্তব্য

  1. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    সুন্দর সব টিপস্ উপহার দেয়ার জন্য লেখককে ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই।

  2. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    সুন্দর ভাবনার প্রয়াস
    সুন্দর টিপস
    শুভ কামনা রইল

  3. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    তাই নাকি ? এসব করলেই বুঝি মন জয় করা যায় ! এসব কিছুর পরেও নিজের স্বার্থটা একটুও ছাড়তে না চাইলে প্রিয়জনের মন জয় করা যাবে ?
    টিপসের জন্য ধন্যবাদ ! তবে সবকিছু মনে হয় সবার জন্য প্রযোজ্য নয় !

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top