Today 18 Dec 2017
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

পয়েন্ট বণ্টন ও সেরা লেখক নির্বাচন পদ্ধতি [সকল লেখক/প্রদায়ক কে পড়ার জন্য অনুরোধ]

লিখেছেন: ব্যবস্থাপনা সম্পাদক | তারিখ: ০১/০৮/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 476বার পড়া হয়েছে।

পয়েন্ট বণ্টন পদ্ধতি-

১। প্রতি পোস্টের জন্য ১৫ পয়েন্ট

২। প্রতি মন্তব্যের জন্য মন্তব্যকারী পাবেন ১ পয়েন্ট এবং যার লেখাতে মন্তব্য করা হবে তিনি পাবেন ১ পয়েন্ট। ধাঁধা / কৌতুক পোস্ট করা কিংবা সেসব পোস্টে করা মন্তব্যের জন্য কোন পয়েন্ট দেওয়া হবে না। ঐসব পোস্টের মন্তব্য সমূহ মাস শেষে মুছে দেওয়া হবে আর মুছে যাওয়া প্রতিটা মন্তব্যের জন্য মন্তব্যকারীর ৫ পয়েন্ট কাটা যাবে। আমরা এই জাতীয় পোস্টে মন্তব্য করাকে নিরুৎসাহিত করছি।

৩। একবার লগইন ও লগআউট করার মাঝের সময় ন্যূনতম ৩ ঘণ্টা হলেই পাবেন ৩ বোনাস পয়েন্ট।

৪। প্রতি মন্তব্য মুছে দেবার জন্য ৫ পয়েন্ট কাটা যাবে

৫। Alexa.com এ চলন্তিকা নিয়ে review comment করলে ১০০ পয়েন্ট, এটি মাসে একবার। review comment করার জন্য চলন্তিকা পরিসংখ্যান এর like our site  এ ক্লিক করে Alexa.com এ গিয়ে কমেন্ট করুন। তারপর ইমেইল এর মাধ্যমে mahkbd@gmail.com এ সম্পাদককে জানান। পরবর্তী মাসে যদি আবার ১০০ পয়েন্ট পেতে চান তবে নতুন একটি ইমেইল ঠিকানা থেকে Alexa.com এ মন্তব্য করতে হবে। মন্তব্যের শেষে অবশ্যই আপনার নাম লিখে দিবেন, তাহলে সহজেই আপনাকে নিশ্চিত করা যাবে।

৬। যদি কেউ ২/১ শব্দে মন্তব্য করেন আর সেটা যদি বার বার হয় এবং যদি প্রমানিত হয় যে পয়েন্ট এর জন্য মন্তব্য হচ্ছে তবে সেটা মুছে দেওয়া হবে।

৭। বাংলার পরিবর্তে ইংরেজিতে মন্তব্য করলে ৫ পয়েন্ট কাটা যাবে।

৮। অযৌক্তিক মন্তব্য করলে ৫ পয়েন্ট কাটা যাবে। আপনারা সবাই বেশি বেশি লিখুন, সুন্দর ও গঠনমূলক মন্তব্য করুন।

 

সেরা লেখক / লেখা নির্বাচন পদ্ধতি  

১। লেখাটি অবশ্যই চলন্তিকাতে প্রথম প্রকাশিত হতে হবে। অন্য ব্লগে কিংবা মাধ্যমে এর ৩০ দিন পরে প্রকাশিত হতে পারে। তবে চলন্তিকার পর যেখানেই ওই লেখা প্রকাশিত হোক না কেন সেখানে চলন্তিকা ব্লগের লেখাটির লিঙ্ক দিয়ে দিতে হবে, অথবা লেখার শেষে “এই লেখাটি ইতিপূর্বে চলন্তিকা ব্লগে প্রকাশিত হয়েছে” লেখা থাকতে হবে।

২। প্রতি মাসের ২৫ তারিখের দিকে সেরা লেখাগুলোর তালিকা দেওয়া হবে। তালিকা দেওয়ার ৬০ দিন পর ওই তালিকা থেকে সেরা লেখাটির নাম প্রকাশ করা হবে। সহজে বলা যায়, জানুয়ারি মাসের সেরা লেখার নাম জানা যাবে মার্চের ৩০ তারিখের মধ্যে।

৩।  চলন্তিকা সাহিত্য পদক বিবেচনার জন্য ভবিষ্যতে শুধুমাত্র প্রতিমাসের প্রাপ্ত সেরা লেখগুলোকেই হিসাবে নেওয়া হবে। যদি কোন লেখা আমাদের শর্ত ভঙ্গ করে তবে সেটি চলন্তিকা সাহিত্য পদক বিবেচনা থেকে বাদ যাবে। আর কোন লেখকের ১০টি লেখা যদি বাদ যায় তবে সেই লেখক কখনই চলন্তিকা সাহিত্য পদকের জন্য বিবেচিত হবেন না।

৪। কেউ যদি এই ক্যাটাগরিতে অংশ নিতে চান তবে তার সে লেখাটি প্রকাশ হবার সাথে সাথে সম্পাদককে mahkbd@gmail.com এ মেইল করে জানিয়ে দিতে হবে। যে কেউ চাইলে একাধিক লেখার জন্য একাধিক মেইল করতে পারেন।

৭০৪ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ৭৫ টি
সর্বমোট মন্তব্য: ৪৫৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৪-২০ ০৫:০৫:২৮ মিনিটে
Visit ব্যবস্থাপনা সম্পাদক Website.
banner

২১ টি মন্তব্য

  1. এ হুসাইন মিন্টু মন্তব্যে বলেছেন:

    সংশোধনী আমার কাছে ভালো লেগেছে, চলন্তিকা যেহেতু একটি সৃজনশীল ব্লগ সেহেতু সৃজনশীল লেখাগুলোকেই উত্সাহিত করা বাঞ্ছনীয়, ধন্যবাদ মাননীয় সম্পাদক সাহেব,,

  2. আলামগীর কবির মন্তব্যে বলেছেন:

    পয়েন্ট পদ্ধতি সকলকে উৎসাহিত করল। আমার জানামতে বাংলাদেশের আর কোন ব্লগে এ ধরনের ব্যবস্থা নাই। আপনাকে ধন্যবাদ।

  3. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    ধাঁধা / কৌতুক পোস্ট করা কিংবা সেসব পোস্টে করা মন্তব্যের জন্য কোন পয়েন্ট দেওয়া হবে না। ঐসব পোস্টের মন্তব্য সমূহ মাস শেষে মুছে দেওয়া হবে আর মুছে যাওয়া প্রতিটা মন্তব্যের জন্য মন্তব্যকারীর ৫ পয়েন্ট কাটা যাবে। আমরা এই জাতীয় পোস্টে মন্তব্য করাকে নিরুৎসাহিত করছি।

    >> এই পদ্ধতি বহাল থাকলে কেউ যদি কৌতুক পোস্ট করে আর তার সাথে যদি কারো ব্যক্তিগত আক্রোস থাকে তাহলে সে তার ধাঁধা / কৌতুক বার বার মন্তব্য করতে থাকবে। এতে করে ঐ ধাঁধা / কৌতুক পোস্টকারীর পয়েন্ট ৫ করে কমতে কমতে ০ তে চলে যাবে। তার চেয়ে বরং ধাঁধা / কৌতুক অপশন দুটো ব্লগ থেকে বাদ দিয়ে দেন। যে পোস্টে পয়েন্ট থাকবে না উল্টো মন্তব্য করলে পয়েন্ট কর্তন করা হবে তা থাকা উচিত বলে আমি মনে করি না। এতে করে দেখা যাচ্ছে একই জায়গায় দুই নীতি বহাল থাকল।

    • সম্পাদক মন্তব্যে বলেছেন:

      জনাব আমির, আমরা বুঝতে পারছি না যে আপনার সমস্যাটা কি? আমাদের ধারনা আপনি কোন কিছু না পড়েই মন্তব্য করে ফেলেছেন? কোথায় বলা হয়েছে যে পোস্টধারির পয়েন্ট কাটা হবে? কারও নামে কোন অভিযোগ করতে হলে জেনে বুঝে করতে হয়। ভাল করে আবার পড়ুন। দেখুন লেখা আছে, –
      ধাঁধা / কৌতুক পোস্ট করা কিংবা সেসব পোস্টে করা মন্তব্যের জন্য কোন পয়েন্ট দেওয়া হবে না। ঐসব পোস্টের মন্তব্য সমূহ মাস শেষে মুছে দেওয়া হবে আর মুছে যাওয়া প্রতিটা মন্তব্যের জন্য মন্তব্যকারীর ৫ পয়েন্ট কাটা যাবে। আমরা এই জাতীয় পোস্টে মন্তব্য করাকে নিরুৎসাহিত করছি।
      এখানে কোথায় বলা আছে যে পোস্টধারীর পয়েন্ট কাটা হবে?

  4. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    দুঃখিত আমি বুঝতে পেরেছি কিন্তু এত জটিলতায় না গিয়ে এই দুটো অপশন মুছে দিলে ভাল হয়। তাহলে উভয় পক্ষই রক্ষা পাবে।

  5. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    আপনার মর্জি। তবে তার জন্য কোন পয়েন্ট থাকবে না। এই কথাটা ‍মানা যায় কিন্তু কেউ মন্তব্য করতে চাইলে তার পয়েন্ট মাইনাস করলে মন্তব্যের প্রতি উৎসাহ হারিয়ে ফেলবে। কেন জানি আপনার এই সিদ্ধান্তটা আমি মেনে নিতে পারছি না।

    • সম্পাদক মন্তব্যে বলেছেন:

      আমরা চাই না এইসব পোস্টে কেউ মন্তব্য করুক। ধাঁধা / কৌতুক এ মন্তব্য না করলে লেখকেরা মন্তব্য করার আগ্রহ হারিয়ে ফেলবে – এটা অযৌক্তিক কথা।

      • কাউছার আলম মন্তব্যে বলেছেন:

        মাননীয় সম্পাদক সাহেব আমি আপনার নতুন নিয়মের সাথে সম্পূর্ণ একমত। কিন্তু আমার মনে হয় আপনি এই ব্লগের কোন একজনকেও নিরুৎসাহিত করবেন না। যেহেতু আমির সাহেবের ধাঁধা / কৌতুক নিয়ে সমস্যা সেহেতু ধাঁধা/কৌতুক লিখলে বা এতে মন্তব্য করলে পয়েন্ট দেওয়ারও দরকার নেই আবার কাটারও দরকার নেই। ধাঁধা/কৌতুক এর মাধ্যমে আমরা এক ধরনের ব্যাতিক্রমী বিনোদন পাব। এটি থাকলে আমার মনে হয় পাঠকদের জন্যেও একই ধরনের লেখা পড়ার মাঝে যে বিরক্তি আসে তা দূর হবে।

  6. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    আপনারটাই যৌক্তিক। আমি আপনার যুক্তির কাছে হার মানলাম। তবে গত ১০/গ৭/২০১৩ তারিখে একটি পোস্টে আপনাকে অনুরোধ করছিলাম আরো তিনটি বিভাগ সংযুক্ত করার জন্য। বিভাগ তিনটি হলো- তাহলো- ডায়েরী, জানা-অজানা ও সমস্যা। সেটা আশা করি সংযুক্ত করে নিবেন।

  7. আরিফুর রহমান মন্তব্যে বলেছেন:

    তিনটি বিভাগ চালু করার জন্য সম্পাদক সাহেবকে অনুরোধ করা হল।

  8. আলামগীর কবির মন্তব্যে বলেছেন:

    কিন্তু শর্তগুলো জানার আগে যদি শর্ত ভঙ্গ করা হয়ে সেক্ষেত্রে কি করবেন?

  9. আরিফুর রহমান মন্তব্যে বলেছেন:

    কবির ভাই আপনি কাকে বুঝিয়েছেন?

  10. এ টি এম মোস্তফা কামাল মন্তব্যে বলেছেন:

    এ টি এম মোস্তফা কামাল on চুড়েল । (পিশাচ গল্প )
    এ টি এম মোস্তফা কামাল on “তুমি আমার কবিতা”-
    আমার এ ২টি মন্তব্যে পয়েন্ট পাইনি। যদিও মন্তব্য সংখ্যায় এ ২টি মন্তব্যের সংখ্যা যুক্ত হয়েছে।

  11. ঘাস ফড়িং মন্তব্যে বলেছেন:

    হোহোহো সেই দিন কি আৱ আছে? দিন পাল্টাইছে না

  12. ঘাস ফড়িং মন্তব্যে বলেছেন:

    কখনো কখনো মন্তব্য কৱাৱ পৱ মন্তব্য যোগ হয় কিন্তু তাৱ পয়েন্ট টা যোগ হয়না কেন?

  13. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    শুভ কামনা থাকবে সবসময়

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top