Today 17 Jun 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

ফেসবুক গ্রুপের মাসিক পত্রিকা ছাড়পত্রে লেখাআহবান

লিখেছেন: শাহ্‌ আলম বাদশা | তারিখ: ১১/০৩/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 1089বার পড়া হয়েছে।

আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, ফেইসবুক গ্রুপ লিটল ম্যাগাজিন ছাড়পত্র আগামি ১মে প্রথমসংখ্যা প্রকাশ করতে যাচ্ছে!

ভার্চুয়াল জগতের লেখা হারিয়ে গেলেও পত্রিকা ইতিহাস হয়ে থাকবে। তাই সম্পূর্ণ ব্যতিক্রমী মাসিক প্রকাশনা হিসেবে ছাড়পত্রে আপনার অপ্রকাশিত ও অনবদ্য সৃষ্টিকর্মকে তুলে ধরে এই ঐতিহাসিক কর্মের ভাগীদার হোন। উল্লেখ্য, পরবর্তীসংখ্যা প্রতিমাসের ২১ তারিখে নিয়মিতভাবে প্রকাশিত হবে!

সাবধানতা ও নিয়মাবলীঃ

* কোন কবি বা লেখকের পূর্বপ্রকাশিত রচনার সাথে আংশিক বা সম্পূর্ণরূপে মিলে গেলে লেখাবাতিল হবে এবং এটি শাস্তিযোগ্য অপরাধ বলে গণ্য হবে! এমন লেখককে ব্লাকলিস্টেড করাও হবে। আর সকল বিষয়ে ছাড়পত্র প্রকাশনাপর্ষদের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে!

* ধর্ম ও রাষ্ট্র নিয়ে অবমাননাকর লেখা গ্রহণযোগ্য হবে না!

* রাজনীতিবিবর্জিত সৃজনশীল ও সাহিত্যসম্মত রচনাই গ্রহণযোগ্য হবে!

বিষয়ঃ

ছড়া, কবিতা, ছোটগল্প, প্রবন্ধ, রম্যরচনা, ভ্রমণকাহিনী, প্রতিবেদন, বিনোদনখবর, চিঠিপত্র, পর্বলেখা, নাটক-নাটিকা, চিত্রাংকন, বইপত্র সমালোচনা ইত্যাদি! বইপত্র সমালোচনা লিখে পাঠাতে হলে বইয়ের ছবিসহ পাঠাতে হবে এবং এককপি বই সম্পাদক বরাবর পাঠাতে হবে।

* শুধু স্বরচিত রচনার ওপরে অবশ্যই বিষয়ের নাম উল্লেখ করতে হবে!

*রচনার সাথে আপনার সংক্ষিপ্ত পরিচিতি, ঠিকানা, ফোন নং অবশ্যই দেবেন! অন্যথায় লেখা গ্রহণযোগ্য নয়।

*লেখা পাঠানোর শেষদিনঃ ৩১ মার্চ ১৫ইং এবং শুধু প্রদত্ত ইমেইলেই ইউনিকোড এবং বিজয় ফন্টে লেখা পাঠাতে হবে। পিডিএফ ফাইল গ্রহনযোগ্য নয়।

* লেখক সংখ্যার বাইরে বাড়তি কপি (কমপক্ষে ৫কপি) পেতে চাইলে লেখার সাথে আগাম প্রতিকপি ৩৫/= হারে প্রকাশক ধ্রুব নয়ন, ফোন- ০১৭২৩১৩০৪৮৩ এর সাথে যোগাযোগ করে অগ্রিম টাকা পাঠাতে হবে।

শুভেচ্ছান্তে-

শাহ আলম বাদশা

সম্পাদক, লিটল ম্যাগাজিন ‘মাসিক ছাড়পত্র’

ইমেইলঃ sirpottru21@gmail.com

ফোনঃ ০১৫৫২৩৪২৪৪৯/০১৮১৭১১৭৯২৯

বইপত্র পাঠানোর ঠিকানাঃ

৪/১০ (নিচতলা) হুমায়ুন রোড, মোহাম্মদপুর, ঢাকা।

১,০৬৪ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
৮০ দশকের কবি, ছড়াকার, গীতিকার বিশেষত; শিশুসাহিত্যিক। ৬টি প্রবন্ধ সংকলন, ৩টি গল্প সংকলন, ১টি শিশুতোষ ছড়াগ্রন্থ, ৭টি অডিও-ভিডিও এলবাম প্রকাশিত হয়েছে। ১৯৭৭ সাল থেকেই বাংলাদেশ ও ভারতের পত্র-পত্রিকায় লেখালেখি। ১৯৭৮ সালে তৎকালীন রেডিও বাংলাদেশ রংপুর কর্তৃক ‘‘উত্তরবঙ্গের শ্রেষ্ঠ ছড়াকার’’ হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত। ১৯৮৬ সালে সিলেট ছড়া পরিষদ কর্তৃক ছড়ায় অবদান রাখার জন্য পুরস্কৃত। ১৯৮৭ সাল পর্যন্ত জাতীয় বিভিন্ন দৈনিকে সাংবাদিকতাছাড়াও বিভিন্ন সাহিত্য পত্রিকা যেমন; লালমনিরহাট থেকে ত্রৈমাসিক চলমান, ত্রৈমাসিক ব্যতিক্রম, ত্রৈমাসিক দারুচিনি, ত্রৈমাসিক কিশোরকন্ঠ, ত্রৈমাসিক প্রজাপতিসহ (অধুনালুপ্ত) বিভিন্ন পত্রিকার সম্পাদক এবং লালমনিরহাটের প্রথম প্রকাশিত ‘সাপ্তাহিক জানাজানি’র প্রতিষ্ঠাতা সাহিত্য সম্পাদক ছিলেন। শাহ আলমা বাদশা’র প্রকাশিত অডিও-ভিডিও এলবাম এবং গ্রন্থসমূহঃ ১। ভোরের পাখিরা [অডিও-ভিডিও এলবাম-১৯৮৯] ২। শিহরণ ১ ও ২ [অডিও এলবাম-১৯৯৩] ৩। শিহরণ ২ [অডিও এলবাম-১৯৯৩] ৪। প্রত্যয় [অডিও এলবাম-১৯৯৪] ৫। প্যারোডি গান [অডিও এলবাম-১৯৯৫] ৬। তথ্য পেলেন কাশেম চাচা [নাটিকার ডিভিডি-২০০১৪] ৭। তথ্য কমিশনের বিচারিক কার্যক্রম [প্রামাণ্যচিত্রের ডিভিডি-২০১৪] ৮। কিশোকন্ঠ গল্প সমগ্র-১ [যৌথ গল্পগ্রন্থ-২০০১] ৯। মা ও শিশু [যৌথ প্রবন্ধগ্রন্থ [১খণ্ড)-২০০৬] ১০। মা ও শিশু [যৌথ প্রবন্ধগ্রন্থ [২খণ্ড-২০০৭] ১১। মা ও শিশু [যৌথ প্রবন্ধগ্রন্থ [৩খণ্ড-২০০৮] ১২। মা ও শিশু [যৌথ প্রবন্ধগ্রন্থ [৪খণ্ড-২০০৯] ১৩। স্বপ্ন দিয়ে বোনা [যৌথ গল্পগ্রন্থ-২০১৩] ১৪। মুক্তিযুদ্ধ এবং অন্যান্য গল্প [যৌথ গল্পগ্রন্থ-২০১৫] ১৫। দুরছাই ধুত্তোরী ছাই [শিশুতোষ ছড়াগ্রন্থ-২০১৫] শাহ আলম বাদশা’র প্রকাশিতব্য গ্রন্থসমুহঃ ১। ইষ্টিপাখি মিষ্টিপাখি [শিশুতোষ ছড়াগ্রন্থ] ২। ষড়ঋতুর দেশে [শিশুতোষ ছড়াগ্রন্থ] ৩। লিন্তামনির চিন্তা [শিশুতোষ ছড়াগ্রন্থ] ৪। ফুল-পাখি-নদী [কিশোর কবিতাগ্রন্থ] ৫। ফুলবনে হই-চই [কিশোর উপন্যাস] ৬। সানিনে অভিযান [[কিশোর উপন্যাস] ৭। কালো মুরগি [শিশুতোষ গল্প] ৮। বেওয়ারিশ লাশ [শিশুতোষ গল্প] ৯। কবিকবি ভাব ছন্দের অভাব [ছন্দপ্রকরণ-প্রবন্ধগ্রন্থ] ১০। বাংলাবানান এবং শব্দগঠনঃ ভুল শুধু ভুল [প্রবন্ধগ্রন্থ] ১১। আমাদের মুসলমানিত্ব এবং কামড়াকামড়ির রকমফের তিনি বিসিএস তথ্য ক্যাডারের সদস্য এবং এলএলবি'র ছাত্র। তথ্যমন্ত্রণালয়ে কর্মরত। ফোনঃ ০১৮১৭১১৭৯২৯/০১৫৫২৩৪২৪৪৯ Website: http://mediamaster1.blogspot.com/
সর্বমোট পোস্ট: ৪৪ টি
সর্বমোট মন্তব্য: ২২৫ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৫-২৬ ১৫:০৭:৪২ মিনিটে
Visit শাহ্‌ আলম বাদশা Website.
banner

১৪ টি মন্তব্য

  1. ঘাস ফড়িং মন্তব্যে বলেছেন:

    শীরোনামটা ফেসবুক নাকি ফেফবুক?

  2. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ইনশাআল্লাহ চেষ্টা করবো

  3. হাসান ইমতি মন্তব্যে বলেছেন:

    শুভেচ্ছা রইল

  4. ঘাস ফড়িং মন্তব্যে বলেছেন:

    চেষ্টা করবো

  5. জসিম উদ্দিন জয় মন্তব্যে বলেছেন:

    খুবই ভালো লাগছে বাদসা ভাই । ভালো থাকবেন ।

  6. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    বেশ ভাল উদ্যাগ, মহতি প্রচেষ্টা। চালিয়ে যান। সফলতা কামনা করি।

  7. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    আমরা সুযোগ পাব তো । লেখা তো পাঠাতেই আছি

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top