Today 20 Aug 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

বিঃদ্রঃ

লিখেছেন: নিঃশব্দ নাগরিক | তারিখ: ১৭/১২/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 632বার পড়া হয়েছে।

আমার মাঝে মাঝে মনে হয় আমি মস্ত প্রতিভা নিয়ে পৃথিবীতে পয়দা হয়েছি । এমন কোন হেন প্রতিভা নেই যা আমার মাঝে অনুপস্হিত । এই যেমন আমি অতি চমৎকার গীত গাইতে পারি । আমারতো মনে হয় কোন হারপিক আইডল জাতীয় প্রতিযোগীতায় আমাকে কেউ বাঁশ দিয়েও ঠেকিয়ে রাখতে পারবে না । শুধু নিজের কন্ঠস্বরটা নিজেরই পছন্দ হয় না । এত জঘন্য কন্ঠ কারো থাকতে পারে তা নিজেরই বিশ্বাস হয় না । আমি অসম্ভব ভালো নাচতেও পারি । কোন নাচিয়ে অনুষ্ঠানে একবার যদি উপস্হিত হই আমি নিশ্চিত অনুষ্ঠানের বিচারক আমার নাচের মুদ্রা বুঝতে গিয়ে পেছন দরজা দিয়ে পলায়ন করিবেন । এত সুন্দর নাচ পূর্বে না দেখার অভিজ্ঞতায় দর্শক যদি মূর্ছা যায় তাতে আমার নৃত্যের স্খলন কিছুতেই করা যাবে না । দর্শকের ব্যর্থতার দায়ভার আমার মতো অতি উচ্চ মার্গীয় শিল্পীর উপর কিছুতেই চাপানো যাবে না ।

 

শুধু নাচ-গান কেন অভিনয়টা আমি কম পারি নাকি ? একবার ক্যামেরার সামনে দাঁড়ালে অস্কার টস্কার পেয়ে একাকার করে ফেলতাম না । এত সহজ কাজের জন্য কেন যে মানুষ বোকার মতো এত বড় বড় পুরষ্কারের আয়োজন রাখে কে জানে ? মানুষের কবে যে জ্ঞান হবে এই চিন্তায় আমার নিজের জ্ঞানই আজ ধরাশয়ী হওয়ার পথে ।

 

আরে বাবা আপনি কি মনে করেছেন এত অল্পতেই আমার প্রতিভা শেষ । আপনি নিতান্ত বোকা মানুষ । আমার প্রতিভা সম্বন্ধে আপনার কোন ধারনাই নেই । আমারতো ধারনা ফুটবল খেললে এতদিনে পেলে ম্যারাডোনাকে কবেই ছাড়িয়ে যেতাম । ওরা আবার ফুটবল খেলে নাকি । ওরাতো ঠিকমত বলে লাথি মারতেই জানে না। কোথ্থেকে যে এসব হতচ্ছড়ারা এসে ফুটবল শিল্পকে ধ্বংস করেছে তা ভেবেই আমি আতংকিত হই ।

 

ব্যাট বলে কি একটা খেলা যেন খেলে । ও মনে পড়েছে । ক্রিকেট খেলা । এটা আবার কোন খেলা হলো নাকি । ছোট্র একটা বল, এতবড় ব্যাট দিয়ে পিটানো কোন মামলা হলো । চোখ বন্ধ করে মারলেই হলো । ছয় বারো কোন ঘটনাই না । একবার ব্যাট ধরলে হাজার দুই রান না করে কিভাবে যে মানুষ আউট হয় তা বুঝতে পারি না । এরা নাকি আবার বিরাট ক্রিকেটার । যওসব ফাজলামি ।

 

আসলে আমার প্রতিভার কোন শেষ নেই । অনন্ত প্রতিভা আমার ।

বিঃদ্রঃ আমার মাথায় কিঞ্চিত সমস্যা আছে । তাছাড়া শীত পড়তে শুরু করেছে ।

 

ভালো থাকবেন ।

 

 

…………………………………নিঃশব্দ নাগরিক ।

৬৯৭ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
an impossible one with the maximum possibility to be a possible one.
সর্বমোট পোস্ট: ১২৬ টি
সর্বমোট মন্তব্য: ৩১৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৭-৩১ ১৭:৪৬:৩৭ মিনিটে
banner

৮ টি মন্তব্য

  1. আরজু মন্তব্যে বলেছেন:

    আসলে আপনার প্রতিভার কোন শেষ নেই । অনন্ত প্রতিভা আপনার ।
    আমার ও মাঝে মাঝে মনে হয় আপনি মস্ত প্রতিভা নিয়ে পৃথিবীতে পয়দা হয়েছেন । এমন কোন হেন প্রতিভা নেই যা আপনার মাঝে অনুপস্হিত ।

    দোয়া করি বেশী প্রতিভার ভারে সামলে চলতে পারেন।অসুস্থ না হয়ে পড়েন।অনেক ধন্যবাদ চমৎকার হাস্য রসে ভরপুর এই মজার লেখাটি উপ্থাপনের জন্য।

    ভাল থাকবেন কেমন।

  2. এস এম আব্দুর রহমান মন্তব্যে বলেছেন:

    এত দিকে প্রতিভার পরিচয় দিতে গেলে সময়ে কুলাবেনা । কাজেই যেকোন একটি দিক নিয়ে কর্ম জীবনে যাপিয়ে পরুন সফলতা
    অনিবার্য । ভাল লাগল লেখাটি । শুভ কামনা ।

  3. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    হা হা হা…. সব জানতা কিছু লোকের জন্যের দেশটার এই অবস্থা যার যে যোগ্যতা সেদিক নিয়ে কাজ করলে দেশটার অনেক উন্নতি হত। আপনার লেখার ভক্ত হয়ে গেলাম.

    মজাই মজা লেখায়

  4. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    আসলে আপনার মাথা ঠিক আছে ।
    আপনার প্রতিভায় চমত্‍কার একটি রস রচনা হয়েছে ।

    অসংখ্য লেগেছে ভাল ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top