Today 19 Feb 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

বৈশ্বিক উষ্ঞতায় ফ্যাশন চর্চা ।

লিখেছেন: নিঃশব্দ নাগরিক | তারিখ: ২৭/০৪/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 685বার পড়া হয়েছে।

দেশের যা অবস্হা তাতে বস্ত্র টেকানোই দায় । চুয়ান্ন বৎসরের রেকর্ড ভেঙ্গে চুরে একেবারে না খেয়ে গতরের উপর হামলে পড়ছে রোদ । এমন বেহাল দশায় গায়ে গতরে বস্ত্রের পরিমান কমতে শুরু করা একেবারে দোষের কিছু না । ইজ্জতকে অত আমলে নিয়ে যমদূতকে নিমন্ত্রন জানানোর মতো উদারতা শালীনতার পর্যায়ে পড়ে না । জীবন সৃষ্টিকর্তার দান, টেকানোর চেষ্টা মানব ধর্ম ।

 

অবশ্য আজকাল কাল বৈকালের আর বালাই নেই । ক্রমেই সংকুচিত হয়ে আসছে গতরের বস্ত্র । নানান কাঁটা ছিঁড়া ফাটা দিয়ে বায়ু চলাচলের যে সহজ নালা নর্দমা বস্ত্রের পরতে পরতে স্হান নিয়েছে তাতে বৈশ্বিক উষ্ঞতার একটা ঠাহর পাওয়া যায় । বৈশ্বিক উষ্ঞ পরিমন্ডলে ফ্যাশনের যে উর্বর চর্চা চলছে তাতে সৃষ্টিকর্তার সম অংশগ্রহনে আমার মতো ফ্যাশন বিমুখ মানুষেরও পরিবর্তন আসতে শুরু করেছে । বাহ্যিক লাজ লজ্জার একটা সম্মানজনক বিপওি মেনে নিতে পারলেই বিয়াল্লিশি ডিগ্রী কেন বায়ান্ন ডিগ্রীতেও আমার কোন সমস্যা হবে না ।

 

মানুষকে জ্ঞানী হতে হলে দূরদৃষ্টি সম্পন্ন হতে হয় । আমার মতো অন্ধজ্ঞান হলে ফ্যাশন চর্চায় বৈশ্বিক উষ্ঞতার সম্বন্বয় কখনোই আবিষ্কার করা সম্ভবপর হতো না । অহেতুক মানব দোষত্রূটিতে পড়ে থাকতে হতো সকলকে ।

 

 

…………………নিঃশব্দ নাগরিক ।

 

৬৯৬ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
an impossible one with the maximum possibility to be a possible one.
সর্বমোট পোস্ট: ১২৬ টি
সর্বমোট মন্তব্য: ৩১৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৭-৩১ ১৭:৪৬:৩৭ মিনিটে
banner

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top