Today 19 Sep 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

ব্যর্থ প্রেম

লিখেছেন: আমির ইশতিয়াক | তারিখ: ০৭/১০/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 4130বার পড়া হয়েছে।

লিপি,
আমার ভালোবাস নিও। আশা করি ভালো আছ। ভাল থাক, সুখে থাক এই আমার প্রার্থনা। লিপি, তোমাকে বোঝানোর ভাষা আমার কাছে নেই। তাই সবসময় নীরবই থাকি। কোনদিন আমি ভালোবাসার দাবি নিয়ে তোমার সামনে দাঁড়াইনি এবং কোনদিন দাঁড়াব না। কারণ আমি এতটা খারাপ নই যে, জোড় করে তোমার কাছ থেকে ভালোবাসা আদায় করব। জোড় করার হলে আমি প্রথমই করতাম। ভেবেছিলাম তুমি আমার ডাকে সাড়া দিবে কিন্তু আজ তিন বছর হয়ে গেছে তারপরও তুমি একটুও সাড়া দেওনি। সারাক্ষণ তুমি এবং তোমার পরিবার কেবল আমার দুর্নাম বলে যাও। কিছু হতে না হতেই তোমার মা-বাবা আমার উপর অনেক কিছু করে ফেলে। আমি কি এমন অন্যায় কাজটা করেছি? আমি কোন দিন তোমার নাম ধূয়ে বাস্তবতাকে ডাকিনি। কোন দিন তোমার গায়ে হাত দেই নি। কোনদিন তোমার চলার পথে বাঁধা দেই নি। তারপরও তোমার বাবা-মা কেন আমাকে এত অপমান করেছে? এতটা অপমান যদি অন্য কাউকে করত তাহলে আজ সে তোমায় তুলে নিয়ে যেত কিন্তু আমি সেই অবুঝ এর মত তোমায় ভালোবেসেই গেলাম। তুমি আমার ভালোবাসার একটু দামও দেওনি। তুমি একথাটা কেন বিশ্বাস করনা? কেন আমার চেয়ে বেশি তোমাকে আর কেউ ভালবাসতে পারবে না। কোনদিন আমি তোমার মনে কষ্ট দিতে পারবনা। তোমার চাওয়াই হবে আমার পৃথিবী।
ভালোবাস আর না বাস আমার ভালোবাসার একটু দাম দিও। আমি জানি তুমি আমাকে ব্যতিত অন্য কাউকে ভালোবাসতে পারবে না। আর যদি বাসও তাহলে আল্লাহ তোমাকে ক্ষমা করবে না। সারাক্ষণ কেবল তোমার ভালই চিন্তা করে যাই। আমি যতটা চিন্তা করি তা তোমার বাবা-মাও করে না। তুমি যে জায়গায়ই যাওনা কেন সারাক্ষণ তোমার ছায়া হয়ে পেছনে থাকি। তোমার কাছে কাছে থাকি কেবল তোমার চলার পথটা পরিষ্কার করার জন্য। তোমায় পাবার জন্য নয়। কারণ আমি চাই তুমি ভাল থাক।

ইতি-
তোমার প্রেম ভিখারী।
**************************************************************************************************************
শুধু একটাই অনুরোধ ভালোবাস তাকে, যে তোমাকে সত্যিকার অর্থে ভালোবাসে।
**************************************************************************************************************
*এই চিঠিটা প্রথমে পড় তারপর যদি ভেবে থাক আমি অন্যায় করেছি তাহলে আমার নামে আবার বিচার জমাও। আবার আমাকে অপমানিত কর। দয়া করে অপমানটা এবং শাস্তিটা আমাকে দিও আমার বাবা-মা যেন না জানে। যেকোন শাস্তি আমি মেনে নিব।*

৩,৪২০ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমির ইশতিয়াক ১৯৮০ সালের ৩১ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার ধরাভাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা শরীফ হোসেন এবং মা আনোয়ারা বেগম এর বড় সন্তান তিনি। স্ত্রী ইয়াছমিন আমির। এক সন্তান আফরিন সুলতানা আনিকা। তিনি প্রাথমিক শিক্ষা শুরু করেন মায়ের কাছ থেকে। মা-ই তার প্রথম পাঠশালা। প্রাতিষ্ঠানিক শিক্ষা শুরু করেন মাদ্রাসা থেকে আর শেষ করেন বিশ্ববিদ্যালয়ে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে নরসিংদী সরকারি কলেজ থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ছাত্রজীবন থেকেই লেখালেখি শুরু করেন। তিনি লেখালেখির প্রেরণা পেয়েছেন বই পড়ে। তিনি গল্প লিখতে স্বাচ্ছন্দ্যবোধ করলেও সাহিত্যের সবগুলো শাখায় তাঁর বিচরণ লক্ষ্য করা যায়। তাঁর বেশ কয়েকটি প্রকাশিত গ্রন্থ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য উপন্যাস হলো- এ জীবন শুধু তোমার জন্য ও প্রাণের প্রিয়তমা। তাছাড়া বেশ কিছু সম্মিলিত সংকলনেও তাঁর গল্প ছাপা হয়েছে। তিনি নিয়মিতভাবে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় গল্প, কবিতা, ছড়া ও কলাম লিখে যাচ্ছেন। এছাড়া বিভিন্ন ব্লগে নিজের লেখা শেয়ার করছেন। তিনি লেখালেখি করে বেশ কয়েটি পুরস্কারও পেয়েছেন। তিনি প্রথমে আমির হোসেন নামে লিখতেন। বর্তমানে আমির ইশতিয়াক নামে লিখছেন। বর্তমানে তিনি নরসিংদীতে ব্যবসা করছেন। তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা একজন সফল লেখক হওয়া।
সর্বমোট পোস্ট: ২৪১ টি
সর্বমোট মন্তব্য: ৪৭০৯ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৬-০৫ ০৭:৪৪:৩৯ মিনিটে
Visit আমির ইশতিয়াক Website.
banner

১৩ টি মন্তব্য

  1. মিলন বনিক মন্তব্যে বলেছেন:

    সত্যিকারের ভালোবাসা এমনই হয়…ভালো লাগলো….শুভকামনা…

  2. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ ভাই। সত্যিকারের ভালোবাসা এমনই হয়…

  3. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    কোনদিন আমি ভালোবাসার
    দাবি নিয়ে তোমার সামনে দাঁড়াইনি এবং কোনদিন
    দাঁড়াব না। কারণ আমি এতটা খারাপ নই যে, জোড়
    করে তোমার কাছ থেকে ভালোবাসা আদায় করব।
    জোড় করার হলে আমি প্রথমই করতাম।

    কবি ভাই একতরফা কখনও যে প্রেভ হয়না ।

  4. শেখ শান্ত হাসি মন্তব্যে বলেছেন:

    ব্যর্থ প্রেম পত্র দারুণ হয়েছে ।

  5. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    মাত্র ৩ বছরে কান্ত
    সাধনা কম করে হলে ও ১২ বছর চালিয়ে যেতে হয়।

    অনেক ভাল লাগা ।

  6. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    ঠিক বলেছেন।

  7. আজিম মন্তব্যে বলেছেন:

    কি উত্তর দিল, সেটাও আমরা শুনতে চাই ।

  8. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    অন্য একদিন শুনাব।

  9. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    অনেকেই বলে ব্যর্থতার মধ্যেই নাকি প্রেমের সার্থকতা।

  10. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    বেশ অভিমানের কথামালা –
    কবির প্রতি সহানুভূতি –

  11. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    ভালো লাগলো পড়ে

    সুন্দর লিখনী

    শুভ কামনা রইল

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top