Today 22 Oct 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

ভালোবাসার প্রথম চিঠি

লিখেছেন: আমির ইশতিয়াক | তারিখ: ০৭/০৭/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 5039বার পড়া হয়েছে।

প্রিয় আশিক ভাই,

প্রথমে আমার প্রেমপূর্ণ ভালবাসা গ্রহণ করবেন। আশা করি আপনার শরীর ও মন ভালো আছে। ভালো থাকাই আমার সর্বক্ষণের কামনা। আপনার সাথে আমার যেদিন প্রথম পরিচয় হয় সেদিন থেকেই আমি আপনাকে মন প্রাণ উজাড় করে ভালোবেসে ফেলেছি। কিন্তু এতো দিন সাহস করে আপনাকে আমার ভালোবাসার কথা বলতে পারিনি। যতো বারই বলার চেষ্টা করেছি ততো বারই নিজের মনে বাঁধা আসছে। আজ আর সেই বাঁধা থামিয়ে রাখতে পারিনি। কারণ মনে যে প্রেমের আগুন দাউ দাউ করে জ্বলছে। সে আগুন কি নিভানো যায়। সেই আগুন নেভানোর জন্যে আজ আমি আপনার দ্বারে হাজির হলাম। আপনি যদি আজ আমাকে ফিরিয়ে দেন তাহলে যে, আমার প্রেমের আগুন দ্বিগুন হয়ে জ্বলতে থাকবে। আর তখন হয়তো দেখা যাবে, সে আগুন বিস্ফোরিত হয়ে আমার সব কিছু জ্বলে পুড়ে ছারখার হয়ে গেছে। যতোই দিন যায় রাত আসে ততোই আমি আপনার প্রতি দুর্বল হয়ে যাচ্ছি। সত্যি কথা বলতে কি আশিক ভাই, আপনি যখন আমাদের বাড়ির পাশ দিয়ে হেঁটে স্কুলে যান তখন আপনাকে দেখার জন্যে আমার মন ব্যাকুল হয়ে উঠে। তখন আমি আর ঘরে একমুহূর্ত বসে থাকতে পারি না। ঘর থেকে বের হয়ে যাই আপনাকে দেখার জন্যে। এভাবে প্রতিদিন আপনাকে দেখে আমার হৃদয়ের জ্বালা নিবারণ করি। বিশ্বাস করুন আশিক ভাই, স্কুলে কতো ছেলে দেখি কিন্তু কারো প্রতি আমার মন দুর্বল হয়নি। যেমনটি আপনার বেলায় হয়েছে। কি যাদু করেছেন আপনি আমাকে আমি তা জানি না। অনেক চেষ্টা করেছি আপনার সামনে গিয়ে আমার ভালোবাসার কথা বলতে কিন্তু পারিনি। কোথা হতে যেনো একমুটো লজ্জা এসে আমার সমস্ত দেহকে ঢেকে দেয়। কিন্তু আজ আমি আমার সমস্ত লজ্জা ফেলে রেখে আপনাকে চিঠি লিখতে বাধ্য হলাম। জানিনা আমার এ লেখার দাম দিবেন কিনা। জানিনা এ চিঠি পেয়ে আপনার হৃদয়ে প্রেমের ঝড় উঠবে কিনা। যদি আপনার হৃদয়ে প্রেমের ঝড় উঠে তাহলে আমার বুকের ঝড় নিবারণ করার জন্যে এ চিঠির জবাব দিবেন।

পরিশেষে আপনার দীর্ঘায়ু কামনা করে এখানেই বিদায় নিলাম। আল্লাহ হাফেজ।

‘‘বুক ফাঁটে মুখ ফাঁটে না

এই তো ভালোবাসা,

তুষের আগুন মন পুড়োয়

প্রেম সর্বনাশা।’’

ইতি
আপনার প্রেম ভিখারিনি

খাদিজা

৪,৩৫৪ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমির ইশতিয়াক ১৯৮০ সালের ৩১ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার ধরাভাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা শরীফ হোসেন এবং মা আনোয়ারা বেগম এর বড় সন্তান তিনি। স্ত্রী ইয়াছমিন আমির। এক সন্তান আফরিন সুলতানা আনিকা। তিনি প্রাথমিক শিক্ষা শুরু করেন মায়ের কাছ থেকে। মা-ই তার প্রথম পাঠশালা। প্রাতিষ্ঠানিক শিক্ষা শুরু করেন মাদ্রাসা থেকে আর শেষ করেন বিশ্ববিদ্যালয়ে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে নরসিংদী সরকারি কলেজ থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ছাত্রজীবন থেকেই লেখালেখি শুরু করেন। তিনি লেখালেখির প্রেরণা পেয়েছেন বই পড়ে। তিনি গল্প লিখতে স্বাচ্ছন্দ্যবোধ করলেও সাহিত্যের সবগুলো শাখায় তাঁর বিচরণ লক্ষ্য করা যায়। তাঁর বেশ কয়েকটি প্রকাশিত গ্রন্থ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য উপন্যাস হলো- এ জীবন শুধু তোমার জন্য ও প্রাণের প্রিয়তমা। তাছাড়া বেশ কিছু সম্মিলিত সংকলনেও তাঁর গল্প ছাপা হয়েছে। তিনি নিয়মিতভাবে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় গল্প, কবিতা, ছড়া ও কলাম লিখে যাচ্ছেন। এছাড়া বিভিন্ন ব্লগে নিজের লেখা শেয়ার করছেন। তিনি লেখালেখি করে বেশ কয়েটি পুরস্কারও পেয়েছেন। তিনি প্রথমে আমির হোসেন নামে লিখতেন। বর্তমানে আমির ইশতিয়াক নামে লিখছেন। বর্তমানে তিনি নরসিংদীতে ব্যবসা করছেন। তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা একজন সফল লেখক হওয়া।
সর্বমোট পোস্ট: ২৪১ টি
সর্বমোট মন্তব্য: ৪৭০৯ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৬-০৫ ০৭:৪৪:৩৯ মিনিটে
Visit আমির ইশতিয়াক Website.
banner

১৩ টি মন্তব্য

  1. সাখাওয়াৎ আলম চৌধুরী মন্তব্যে বলেছেন:

    খুবই সাদামাটা কথায় চমৎকার প্রেমের বহিঃপ্রকাশ।

  2. আহমেদ রব্বানী মন্তব্যে বলেছেন:

    বাহ! বেশ সুন্দর চিঠি তো আমির ভাই।

  3. শওকত আলী বেনু মন্তব্যে বলেছেন:

    কিশোরী প্রেম …

  4. আরজু মূন মন্তব্যে বলেছেন:

    প্রিয় আশিক ভাই,

    প্রথমে আমার প্রেমপূর্ণ ভালবাসা গ্রহণ করবেন। আশা করি আপনার শরীর ও মন ভালো আছে। ভালো থাকাই আমার সর্বক্ষণের কামনা। আপনার সাথে আমার যেদিন প্রথম পরিচয় হয় সেদিন থেকেই আমি আপনাকে মন প্রাণ উজাড় করে ভালোবেসে ফেলেছি। কিন্তু এতো দিন সাহস করে আপনাকে আমার ভালোবাসার কথা বলতে পারিনি। যতো বারই বলার চেষ্টা করেছি ততো বারই নিজের মনে বাঁধা আসছে। আজ আর সেই বাঁধা থামিয়ে রাখতে পারিনি। কারণ মনে যে প্রেমের আগুন দাউ দাউ করে জ্বলছে। +

    আশিক ভাই এর প্রেমিকার জন্য অনেক শুভকামনা। আহারে প্রেম ভিক্ষা। ………………..ভিখারিনী খাদিজা রাজরানী হোক। ………এই কামনা।

  5. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    Sohoj kotha sohoj kore bola

    sundar

  6. আমির হোসেন মন্তব্যে বলেছেন:

    ধন্যবাদ

  7. ছাইফুল হুদা ছিদ্দিকী মন্তব্যে বলেছেন:

    জানিনা এ চিঠি পেয়ে আপনার হৃদয়ে প্রেমের ঝড় উঠবে কিনা। যদি আপনার হৃদয়ে প্রেমের ঝড় উঠে তাহলে আমার বুকের ঝড় নিবারণ করার জন্যে এ চিঠির জবাব দিবেন।

    আমির ভাই খুব ভালো প্রেম নিবেদন চিঠি লেখেছেন। অশেষ ধন্যবাদ

  8. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    ভালই তো লাগলো আপনার প্রেমপত্র । ধন্যবাদ, ভালো থাকবেন।

  9. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ও বাব্বা কি সুন্দর প্রেমের চিঠি

    শেষ পর্যন্ত কি হইছিল।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top