Today 19 Jun 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

ভয়ংকর সীমাবদ্ধতায় অগ্রীম দুঃখ প্রকাশ ।

লিখেছেন: নিঃশব্দ নাগরিক | তারিখ: ২৬/০৫/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 341বার পড়া হয়েছে।

আমার ভয়ংকর সীমাবদ্ধতার পরিধি সম্বন্ধে নিশ্চিত না হয়ে আমাকে ট্রেনিং নামক আবু গারিব কারাগারে পাঠানোর দায়ভার আমার নয় । এই নিয়ে আমার কোন চিন্তা বা দুশ্চিন্তা কাজ করে না । আমি বরং শিক্ষকদের অপার শ্রমচেষ্টা নিয়ে ব্যাপক চিন্তিত । শিক্ষকবর্গ একেবারে গলগর্দম হয়ে আমাকে শিক্ষাদান করার চেষ্টা করছেন । আর আমি টেনেটুনেও চোখ খোলা রাখতে পারছি না । স্যারদের শ্রমের এমন কায়দা বেকাদায় আমি প্রায় লজ্জিত হওয়ার পর্যায়ে ।

 

অনুপযুক্ত লোককে উপযুক্ত জায়গায় পাঠালে যা হওয়ার তাই হবে । আমি অভদ্র স্কুলে গিয়েছি ক্লাশ ফোর থেকে । বাবার স্কুলে স্কুল ফাঁকিতে বলার কেউ ছিল না । উচ্চ মাধ্যমিক এবং তৎপরবর্তীতে আমার ক্লাশ উপস্হিতি ২% বেশী ছিল না । এই আমাকে যদি জোর করে সকাল নয়’টা থেকে ছয়’টা পর্যন্ত বসিয়ে রাখার আয়োজন করা হয়, তবে তার ফল’তো পেতেই হবে ।

 

আজ এক ঘন্টা পর ক্লাসে গিয়েছি । আগামীকাল ভাবছি সরাসরি নাস্তার টেবিলে সবার সাথে দেখা করবো । এবং দুপুরে খাওয়া দাওয়া শেষে ভদ্রছেলের মতো কাউকে কিছু না বলে গৃহে যাত্রা করিব । আল্লাহ আমার সহায় হোন । স্যারদের দৃষ্টি হারিয়ে যাক ।

 

পরশু পরীক্ষা । শিক্ষক সমাজ চেষ্টা করিলেও আমার জন্য কিছু করতে পারবেন বলে মনে হয় না । তাই তাদের কাছে অগ্রীম ক্ষমা চেয়ে বিদেয় হই ।

 

 

……………নিঃশব্দ নাগরিক ।

৪১০ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
an impossible one with the maximum possibility to be a possible one.
সর্বমোট পোস্ট: ১২৬ টি
সর্বমোট মন্তব্য: ৩১৬ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৭-৩১ ১৭:৪৬:৩৭ মিনিটে
banner

৭ টি মন্তব্য

  1. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    ব্যাপারখানা বুঝিয়া উঠিতে পারিলাম না

  2. আরজু মূন মন্তব্যে বলেছেন:

    পরশু পরীক্ষা । শিক্ষক সমাজ চেষ্টা করিলেও আমার জন্য কিছু করতে পারবেন বলে মনে হয় না । তাই তাদের কাছে অগ্রীম ক্ষমা চেয়ে বিদেয় হই ।

    ……………নিঃশব্দ নাগরিক

  3. নিঃশব্দ নাগরিক মন্তব্যে বলেছেন:

    ভালো থাকবেন ।

  4. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:


    ভালো

  5. ঘাস ফড়িং মন্তব্যে বলেছেন:

    কি বলব কিছু বৌঝতে পাৱছিনা তয় ভাল লাগলো

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top