Today 27 Jun 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

মনের মধ্যেই মন

লিখেছেন: দীপঙ্কর বেরা | তারিখ: ০২/১২/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 616বার পড়া হয়েছে।

মনের মধ্যেই মন জমিয়ে রাখতে শিখে গেছি । তাই কেমন মৌন হয়ে আমি কেমন আমি হয়ে অপেক্ষা করতে আছি । আমি এক্ষুণি জিজ্ঞেস করব – কেমন আছো ? তুমি বলবে – ভালো ।
শুধুই ভালো সে তো সবাই বলে । ঐ ভালোকে কেউ পাত্তা দেয় না । আর পরের কথায় চলে যায় ।
আমিও তারপরের সংজ্ঞায় এগিয়ে চলি । তোমাকে পেয়ে যাই । ভাবি এইবার মন আলগা হয়ে যাবে । আর জমে উঠবে না মনের মধ্যে অন্য কিছু । কোথায় কি তোমার সাথে সেই মন কষাকষি মন দেওয়া নেওয়া আর মনের লুকোচুরি । স্পষ্ট বলে ফেললাম সব সব যা আছে । বেশ হাল্কা মেজাজেই বাড়ি ফিরে । আজকে আরাম । কোন কিছু আর অবশিষ্ট নেই । ওমা ঘরে ফিরে আবার অন্য । দেখি এটা হয় ওটা হয় নি । ওরে মা ! কত কি বাকি ।
শুরু হয় দোলাচলের টানাপোড়েন । এটা বলা কি ঠিক হবে ? ওটা কি ওই সময় বলা ঠিক হয়েছে ? না বললেই বোধহয় ভাল হত > এ মা এটা যে কেন বললাম ! দূর দূর আমার মুখে না কিছু আটকায় না ? ভাগ্যিস এইটা বলি নি খুব বাঁচা বেঁচে গেছি । মনে মনে ভেবে ঠিক করাই ছিল তবুও মুখ দিয়ে বেরোল না , নিশ্চয় কেউ আমার মন হয়ে লুকিয়ে ছিল ।
এ সব ভাবতে ভাবতে আবার মনের মধ্যে জমে গেল মন । আমি তাহলে মুক্ত হব কি ভাবে ? তোমার কাছে কত ভাবে প্রকাশিত হয়ে আমার আমারই থেকে গেল । তাহলে এই ছলাকলা প্রেমের প্রকাশ সঠিক হচ্ছে কি ? নিজেকেই কি বারে বারে ঠকিয়ে তোমাকে পেতে চাইছি ।
ধুর মশাই ! মন মন মন । মাথা খারাপ করে ফেললে । আরে মশাই মনে মনে মানসিক চলমানেই তো অনেকভাবে নিজেকে নিজের কাছে তোমাকেই পাওয়া । আর তাই জীবন । মনের মাঝে মন আছে তাতেই মন নিয়ে নাড়াচাড়া আর প্রেমের ধাপে ধাপে তোমাকে পাওয়া ।

৬০৭ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
বাংলা ভাষাকে আমি খুব ভালোবাসি । আসুন সবাই বাংলা খুব পড়ি আর লিখি শিখি ।
সর্বমোট পোস্ট: ৩৪৯ টি
সর্বমোট মন্তব্য: ৪১৭৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৬-১১ ১৫:১৮:২২ মিনিটে
banner

৭ টি মন্তব্য

  1. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    মনের মধ্যেই মনের কথাগুলো ভাল লাগল

  2. জসীম উদ্দীন মুহম্মদ মন্তব্যে বলেছেন:

    ভাল লেগেছে মন কথিকা !!

  3. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    ঠিকই বলেছেন দাদা, প্রত্যেক মানুষের মনের মধ্যে আরেকটি মন বাস করে, ধন্যবাদ ভালো থাকবেন।

  4. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    দারুণ ………দারুন মুগ্ধতা
    ভেরি নাইস ……………
    ভালো লাগলো
    শুভ কামনা রইল

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top