Today 29 Mar 2020
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

মহামান্য রাষ্ট্রপতি, এখন কিন্তু আপনার কিছু করা দরকার ।

লিখেছেন: সাঈদ চৌধুরী | তারিখ: ৩০/১১/২০১৩

এই লেখাটি ইতিমধ্যে 803বার পড়া হয়েছে।

আজ দেশ মহা সংকটময় অবস্থায় পতিত হয়ে গেছে । খবরের কাগজ, গনমাধ্যমের সংবাদ কোথাও সহিংশতা ছাড়া কোন সংবাদ নেই । অবরোধ আর হরতালে আটকা পড়ে গেছে দেশ । ককটেলবাজিতে পুড়ে মানুষ মরে যাচ্ছে ।রেল লাইন উপরে ফেলে মানুষকে মারা হচ্ছে ।রাজনৈতিক অস্থিরতা দিনদিনই মানুষের মধ্যে স্থায়ী দ্বন্দ সৃষ্টি করে দিচ্ছে । হানাহানি বাড়ছে ।এভাবেও মানুষ মরছে । ছাত্রদের মধ্যেও ছড়িয়ে পড়ছে অস্থিরতা । এই অস্থিরতার বলি হচ্ছে সাধারন শিক্ষার্থী । অকালে প্রান হারাচ্ছে সম্ভাবনাময় মেধা । স্বজনের আহাজারিতে চারিদিক আজ ভারাক্রান্ত ।
আমাদের দেশ দুর্যোগ প্রবন একটি দেশ ।তাই দুর্যোগে এদেশের মানুষ ভয় পায় না । ১৯৭০ সালের ঘূর্ণিঝড়ে লক্ষাধিক মানুষের মৃত্যু, ৮৮ এর বন্যা, সিডর, আইলা এবং রানা প্লাজা ধ্বসের মত ঘটনাকে মানুষ সামষ্টিক শক্তি দিয়ে, বুদ্ধি দিয়ে জয় করেছে । আমরা দেখেছি এদেশের বীর সন্তানদের আত্নত্যাগ । যেদেশের সবই গর্বভরে উচ্চারন করার মত সেই দেশটি আজ উত্তাল । কেউ বোঝেনা এ থেকে মুক্তি পাওয়ার উপায় কি । সরকার বিরোধীদল উভয়ই তাদের চিন্তায় নিবিষ্ট । সাধারন মানুষের কি হচ্ছে তা দেখার আজ কেউ নেই । অসহায় করুন আকুতি ভরা দৃষ্টি নিয়ে আমরা যাদের সিদ্ধান্তের অপেক্ষা করি তারা রাত শেষে যে সিদ্ধান্তগুলো দেয় তাতে রাতের অন্ধকার না বাড়লেও জীবনের শঙ্কা বেড়েই যেতে থাকে । হাজারো মানুষ কাজ থাকা সত্বেও কাজের অভাবে না খেয়ে মরার উপক্রম । অর্থনৈতিক দিক থেকে শক্তিশালী আমার দেশটিতে আজ দুর্ভিক্ষের কাছকাছি অবস্থা । কতদিন আর মজুদ করা খাদ্যে মানুষের চলা সম্ভব । আমরা বিবেচনাই শুরু করি একজন শিল্পপতির অবস্থা দিয়ে সেখানে একজন চা বিক্রেতার কথা কে ভাববে !
আজ এই করুণ মুহূর্তে কি করনীয় তা কি জনগন ভাববে নাকি যারা জনগনের ভোট নিয়ে সরকার গঠন করেছে তারা ভাববে ? হ্যা সরকারকেই ভাবতে হবে । আমাদের সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রির ক্ষমতা বেশী থাকলেও দেশের দুর্দিনে মহামান্য রাষ্ট্রপতির কাজ থেকেই যায় । রাষ্ট্রপতি মানেই একটি দেশের সব্বোর্চ ক্ষমতা তার উপর ন্যাস্ত । যদি তাই হয়ে থাকে তবে এই সময়ে মহামান্য রাষ্ট্রপতির চুপ থাকা আমাদের হতাশই করে। আমরা সাধারন মানুষ আপনার প্রতি বিনীত নিবেদন করছি আপনি এ দেশকে শান্ত করার জন্য, দেশের মানুষের অনিশ্চিত মৃত্যু যাত্রা থেকে মুক্তি দেওয়ার জন্য, একজন গরীব কৃষক, চা বিক্রেতা, দিন মজুরের জীবিকাকে গতিশীল করার জন্য, অসুস্থ রোগীকে নির্বিঘ্নে হাসপাতালে নেওয়ার নিশ্চয়তার জন্য, মায়ের কাছে সন্তানের নিরাপদভাবে ফেরার জন্য কোন ব্যবস্থা নিন । এভাবে চলতে থাকলে আরো অনেক মৃত্যু আমাদের দেখতে হতে পারে । হয়ত একটি দেশের ষোল কটি মানুষ থেকে একজন মানুষ মারা গেলে সাগর থেকে এক ফোটা পানি তুলে নেওয়ার মতই হয় কিন্তু একটি পরিবারের একটি মানুষ মারা যাওয়া মানে ঐ পরিবারের একটি সাগরই শুকিয়ে যাওয়া !
মহামান্য রাষ্ট্রপতি এখন আর সময় ক্ষেপন করার কোন সময় নেই । যত তাড়াতাড়ি সম্ভব একটি গতিশীল পদক্ষেপ নিন । যাতে উভয়দল সম্মত হয়ে নির্বাচণে যায় । কোন একদল নির্বাচনে না গেলে এ সহিংশতা কমানো কঠিনই হয়ে যাবে ।আমরা আপনার দিকে তাকিয়ে আছি । এই করুন আকুতিভরা তাকানোকে মুল্যদিয়ে যত তাড়াতাড়ি সম্ভব একটি ব্যবস্থা নিন । মহামান্য রাষ্ট্রপতি, মনে রাখবেন আপনি এদেশের গার্জিয়ান সুতরাং আপনার দায়িত্বও একজন পিতার মতই যে পিতা নিজের জীবন বাজি রেখে সন্তানকে বাঁচাতে চায় ।

বিনীত
সকল জনসাধারনের পক্ষে
একজন সাধারন মানুষ ।

৮৬৪ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যেতে চাই ।
সর্বমোট পোস্ট: ১৯০ টি
সর্বমোট মন্তব্য: ৬৯২ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৭ ১২:১২:৫১ মিনিটে
banner

১২ টি মন্তব্য

  1. তাপসকিরণ রায় মন্তব্যে বলেছেন:

    যৌক্তিক আবেদন সন্দেহ নেই–আশা করি এর মুল্য নির্ধারিত হবে–মঙ্গলময়ের কাছে এই প্রার্থনা রাখি।

  2. শাহ্‌ আলম শেখ শান্ত মন্তব্যে বলেছেন:

    তাপস কাকার সাথে একমত ।

  3. আরজু মন্তব্যে বলেছেন:

    চমৎকার মানবিক আবেদন।
    মহামান্য রাষ্ট্রপতি, মনে রাখবেন আপনি এদেশের গার্জিয়ান সুতরাং আপনার দায়িত্বও একজন পিতার মতই যে পিতা নিজের জীবন বাজি রেখে সন্তানকে বাঁচাতে চায় ।
    ভাল লাগল আপনার লেখাটি।

    • সাঈদ চৌধুরী মন্তব্যে বলেছেন:

      সভ্য নাগরিক হিসাবে আমাদের আবেদনে তিনি সাড়া দেবেন এই কামনাই করি । ধণ্যবাদ মন্তব্যের জন্য । ভালো থাকুন সবসময় ।

  4. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    হ্যাঁ, তিনি তাহাই করিতেছেন
    এখন অজু করছেন জানাজা পড়ার জন্য?

    এ ছাড়া কি তাহার কোন ক্ষমতা আছে?

    কলা গাছের ও অনেক বেশী ক্ষমতা কিন্তু……………
    তাহার তা ও নাই………….

    • সাঈদ চৌধুরী মন্তব্যে বলেছেন:

      রাষ্ট্রের এ্ই অবস্থায় যে কোন মানুষই তার সর্বস্ব দিয়ে কাজ করবে । রাষ্ট্রপতি অবশ্যই তাঁর ক্শতা অনুযায়ী এগিয়ে আসবে এই কামনাই করি । ধণ্যবাদ ।

  5. এস এম আব্দুর রহমান মন্তব্যে বলেছেন:

    মহামান্য রাষ্ট্রপতি আপনার আবেদনে সাড়া দিবেন বলেই আশা রাখি । শুভ কামনা ।

  6. ঘাস ফড়িং মন্তব্যে বলেছেন:

    ha ha ha শোভেচ্ছা কামনা

  7. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    ak mot sobai ak mot

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top