Today 18 Dec 2017
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

» মোবাইলগ্রাফী-১৬ (পুষ্প)

লিখেছেন: এই মেঘ এই রোদ্দুর | তারিখ: ২০/১০/২০১৬

এই লেখাটি ইতিমধ্যে 2971বার পড়া হয়েছে।

এসে গেছি আবার চোখে মুগ্ধতা দিতে……… যদিও মোবাইলে তোলা ছবি এতটা মুগ্ধ না হলেও ভাল যে লাগবে সেটা আমি বুঝতে পারি-আমার চোখে দেখা সুন্দর আপনাদের ভাল লাগবে এটা স্বাভাবিক হিহিহিহি ….. ( না লাগলে কষ্ট পামু sad ) । ফুলগুলোর মাঝে অনেকটির নাম জানি আবার কতগুলোর নাম জানি না। আসলে যখন জানি তখন মনে থাকে যখন ছবি পোস্ট করুম তখন মনে থাকে না-ফুল তো ফুলই থাক না নাম দূরে-গোলাপী সাদা হলুদ সবুজ শত রঙের ফুল মনের আনাচে কানাচে মুগ্ধতা ছড়িয়ে দিক এই প্রত্যাশাই মনে। আজ সকালে অনেক শিউলী ফুল গাছের তলায় দেখতে পেয়েছি কিন্তু লোকজন বেশী হওয়াতে ছবি তুলতে পারি নি আফসোস-মনে কষ্ট লাগল-ছবিগুলো তুলি চুপেচাপে-সময় নিয়ে তোলা সম্ভব হয় না। মানুষ অবাক হয়ে তাকিয়ে থাকে-পাগল ভেবে বসে যদি হাহাহাহ – যাই হোক অল্প কথায় ছেড়ে দিলুম-এলা নিচে চোখ রাখেন দেখি –

১। তুমি তো জানতে আমি গোলাপী রঙই পছন্দ করি- তুমি দিলে না আমায় আজো সাদা পাড়ের গোলাপী সিল্ক শাড়ি-তাই বলে কি আমি তোমায় দেবনা আমার মন হতে গোলাপী রঙের স্নিগ্ধতা-দেখো তুমি আসবে বলে গোলাপী রঙে সাজিয়ে রেখেছি আমার বাড়ির প্রধান ফটক-আর সবুজ গালিচায় সাজিয়েছি তোমার আসার পথটি-তুমি এবার মুগ্ধ হবেই-দেখে নিয়ো-নিমন্তন্ন গ্রহণ করো।

২। গোলাপী রঙ এই ফুলগুলি তুলে রেখেছি-মনের যত ভালবাসা ছিল সব ফরমালিন হিসেব জল ছিটিয়ে দিয়েছি-আপাতত বুক পকেটে রেখে দাও-বিছানার সাইট টেবিলের ফুলদানিতে সাজিয়ে রেখো-এ যে ভালবাসার রঙ-নষ্ট হওয়ার নয়-শুধু মাঝে মাঝে ওদের তৃষ্ণা পেলে একটু প্রেমের জল ছড়িয়ে দিয়ো-ব্যস

৩। #রঙের_ভূবনে_নিমন্তন্ন_তোমার
দোঁ-আশ মাটির উর্বর জমি। মনের জমিতে রঙের বীজ ছিটিয়ে দেই শ্রাবণের মৌসুমে। ভালবাসার সার দেই ছড়িয়ে। সময়ে সুযোগে নিড়ানি দিয়ে দেই রঙের জমিতে। শুকনো মৌসুমে চৌচির শুকনো তৃষ্ণার্থ জমিনে চোখের নদী হতে জলের সেচ দেই। অপেক্ষায় থাকি, জমির চার কিনারে দেই বিশ্বাসের বেড়া। অবসর ক্ষণে প্রেমের স্পর্শ বুলাই কচি পাতায়, রঙ কুঁড়িতে। অত:পর একদিন অপেক্ষার প্রহর শেষে আমায় অবাক করে দিয়ে সেই বিশ্বস্ত জমিতে রঙধনুর সাত নয় -হাজার রঙ ফুটে উঠে জমির সিক্ত বুক ফুঁড়ে– মুগ্ধতায় গা ভাসিয়ে চষে বেড়াই রঙের ভূবনে।

৪।ঠোঁটে ফুটে উঠে স্রষ্টার তরে সন্তুষ্ট হাসি। মুখ বিড়বিড় করে জানায় প্রভুর শোকরিয়া। চোখ দেখে মুগ্ধতায় প্রভুর দেয়া সুন্দর দেখার দৃষ্টি দিয়ে। কে বলেছে আমি সুখি নই; ভাল আছি খুব ভাল-আলহামদুলিল্লাহ!
নিমন্ত্রণ রইল বন্ধু, এসো- পদধুলি দিয়ে যেয়ো আমার রঙের জমিনে-মুগ্ধতায় পুড়ে যাবে তুমি আর আমি ভালবাসার প্রলেপে তোমার করব স্নিগ্ধ! বিশ্বাস রেখো!

৫। গোলাপী রঙ মিশানো কানের ঝুমকো- তুমি পরিয়ে দিয়ো কানে আমার- লাজে রাঙা অধর খুঁজবে উষ্ণতা-একটু জড়িয়ে রেখো

৬্। সবুজের বুকে ওরা লুকিয়ে আছে গোলাপী রঙ স্নিগ্ধতায়-এমন করে তুমি আমার জড়িয়ে নিয়ো- এক আধবেলা- আমি জানি তুমি ছাড়তে চাইবে না- আরে শুন, ভালবাসিবাসি অল্পতেই ভাল-আলতো ছোঁয়া-হালকা মুগ্ধতা- যেনো এই রেশ থেকে যায় অনেকটা ক্ষণ জুড়ে। এমন ভালবাসাই থাকুক জীবন জুড়ে।

৭। অলকানন্দা ফুল ডালে ডালে ঝুলে আছে-তোমার জন্য পুষে রেখেছিলাম-আসছো না তো-দেখো অবেলায় ঝরে যায় মনের প্রেমগুলো এভাবেই-আর তুমি অবহেলাতেই রেখে দিলে আমায়-সত্যিই কি বিচিত্র তোমার প্রেম!

৯। সবুজের বুকে খয়েরী প্রেম আহা-তবে আমি হবো তোমার বুকে গোলাপী প্রেম- এই ফুলগুলি কিন্তু লুকিয়ে থাকে পাতার ভিতরে। তবে তুমি শামুক হয়ে যেয়ো-গুটিসুটি শুয়ে থাকব নিশ্চিন্তে তোমার শামুক বুকে-কতকাল শান্তিতে ঘুমাইনি। এই তুমি কি আমাকে এক টুকরা ঘুম দেবে?

১০। এই গোলাপী রং তুমি আমার খোপায় ঝুলিয়ে দিয়ো- তোমার অপেক্ষায় ওরাও নির্ঘুম প্রহর কাটাচ্ছে-

১১। সেদিন বৃষ্টির ফোঁটায় শুভ্র নয়নতারায় দিয়েছিলে তোমার প্রেম ঢেলে-আজ দেখো জল শুকিয়ে গেছে-আমিও তৃষ্ণায় কাতর গো-শুধু তোমায় দেখবো বলে-শুন পুরুষ-এত অহংকার ভাল নয়-কাউকে তৃষ্ণায় রাখতে নেই হাহাহাহ

১২। আর কিছু লাগবে না শুন, ডায়মন্ডও না প্লিজ এমন সোনালো রঙ একটা নাকফুল তুমি নিজ হাতে পরিয়ে দিয়ো-তবে সাবধান নাকে ব্যথা দিতে যাবে না-তবে আমি কেঁদে দিবো-তুমি কি আঙ্গুলের ডগায় আমার অশ্রু নিবে?

১৩। সকল ফুল কত নরম-অথচ এই ফুলটি ঠিক তোমার মত শক্ত কঠিন হৃদয়ের-ও যেমন ফুটে না -তুমিও তোমার প্রেমগুলো ফুটিয়ে তুলতে পারো না-আরে অপ্রকাশিত প্রেম ভালবাসার কি আর বেইল আছে দুষ্টু হাহাহ

১৪। শুন, বোকা-চুপি চুপি ফুল ঢেলে দাও ঝুল বারান্দায়-আমি বুঝিনে ভাবছো-ক্যান নিজ হাতে এনে পারো না দিতে আঁচল ভরে তোমার প্রেম ফুল- সাহস থাকলে কলিং বেল টিপে আস-মনের অর্গল খুলে দিবো

১৫। ভালবাসা তো এমনই-চর্চা না করলে মানে যত্ন না করলে এমনভাবে চুপসে যায় ধীরে ধীরে -যোগাযোগহীন সম্পর্ক টিকে থাকার প্রয়োজনীয়তা যায় ফুরিয়ে-চোখের আড়াল মানেই মনের আড়াল।

১৬। দুটি নয়নের একটি তারা- সে হচ্ছো তুমি- দেখো কেমন লেপ্টে আছো আমার দুটো চোখে একটি তারা হয়ে

১৭। দুটো ঝুমকো-একটি পরিয়ে হারিয়ে গেলে চোখে বাব্বা এত প্রেম দেখাচ্ছো- নাও অইখানেও পরাও দেখি এখন-আমি আয়না দেখবো তো

১৮। অন্তত এই গোলাপের মতো তুমি হতে চেয়ো না-তুমি জানো কি ও না নয়টি রঙে রূপ বদল করে-কি অদ্ভুত না-মোহতে জড়িয়ে রাখে মানুষের চোখগুলো-একেকবার একেরূপে একেকজনের সামনে গিয়ে করে প্রেম নিবেদন-তুমি তা হতে যেয়ো না-আমি শুধু তোমাকে-তোমার মতই চাই-সাদাসিধে-হাতে আঁচড়ানো চুল-শার্টের একটা বোতাল খুলা উদোম বক্ষ- হ্যাঁ এই তোমাকেই আমি ভালবাসব এক রূপেই থেকো কিন্তু।

১৯। আমাকে এভাবে অবহেলা কর নে ছেলে- ইশারায় ডাক আবার ফিরিয়ে দাও আর এভাবেই ঝুলে থাকি অপেক্ষার দোরে-

২০। একদিন এভাবেই হারিয়ে যাব-ঝরে যাব মন থেকে তোমার- কুড়াতে গেলে তোমার হাতে কাটা ফুটবে আর তোমার চোখে অশ্রু ঝরবে-আমি মরে যেতে যেতে তোমার অশ্রু নিবো আমার চোখে- প্লিজ ভালবাসা আমায়…….

বকবকানি শেষ-আসি আল্লাহ হাফেজ

২,৮৬৫ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
আমি খুবই সাধারণ একজন মানুষ । জব করি বাংলাদেশ ব্যাংকে । নেটে আগমন ২০১০ সালে । তখন থেকেই বিশ্ব ঘুরে বেড়াই । যেন মনে হয় বিশ্ব আমার হাতের মুঠোয় । আমার দুই ছেলে তা-সীন+তা-মীম ==================== আমি আসলে লেখিকা নই, হতেও চাই না আমি জানি আমার লেখাগুলোও তেমন মানসম্মত না তবুও লিখে যাই শুধু সবার সাথে থাকার জন্য । আর আমার ভিতরে এত শব্দের ভান্ডারও নেই সহজ সরল ভাষায় দৈনন্দিন ঘটনা বা নিজের অনুভূতি অথবা কল্পনার জাল বুনে লিখে ফেলি যা তা । যা হয়ে যায় অকবিতা । তবুও আপনাদের ভাল লাগলে আমার কাছে এটা অনেক বড় পাওয়া । আমি মানুষ ভালবাসি । মানুষকে দেখে যাই । তাদের অনুভূতিগুলো বুঝতে চেষ্টা করি । সব কিছুতেই সুন্দর খুঁজি । ভয়ংকরে সুন্দর খুঁজি । পেয়েও যাই । আমি বৃষ্টি ভালবাসি.........প্রকৃতি ভালবাসি, গান শুনতে ভালবাসি........ ছবি তুলতে ভালবাসি........ ক্যামেরা অলটাইম সাথেই থাকে । ক্লিকাই ক্লিকাই ক্লিকাইয়া যাই যা দেখি বা যা সুন্দর লাগে আমার চোখে । কবিতা শুনতে দারুন লাগে........নদীর পাড়, সমুদ্রের ঢেউ (যদিও সমুদ্র দেখিনি), সবুজ..........প্রকৃতি, আমাকে অনেক টানে,,,,,,,,,আমি সব কিছুতেই সুন্দর খুজি.........পৃথিবীর সব মানুষকে বিশ্বাস করি, ভালবাসি । লিখি........লিখতেই থাকি লিখতেই থাকি কিন্তু কোন আগামাথা নাই..........সহজ শব্দে সব এলোমেলো লেখা..........আমি আউলা ঝাউলা আমার লেখাও আউলা ঝাউলা ...................... ======================== এটা হলো ফেইসবুকের কথা........ ========================== কেউ এড বা চ্যাট করার সময় ইনফো দেখে নিবেন এবং কথা বলবেন...........আর আইস্যাই খালাম্মা বলে ডাকবেন না । পোলার মা হইছি বইল্যা খালাম্মা নট এলাউড......... ================ এই পৃথিবী যেমন আছে ঠিক তেমনি রবে সুন্দর এই পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে ======================= কিছু মুহূর্ত একটু ভালোবাসার স্পর্শ চিত্তে পিয়াসা জাগায় বারবার এই নিদারুণ হর্ষ ....... ছB ========================= এই হলাম আমি........ =================
সর্বমোট পোস্ট: ৬৩৯ টি
সর্বমোট মন্তব্য: ৮৯৯৭ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-১৫ ০৪:৫২:৪০ মিনিটে
banner

৩ টি মন্তব্য

  1. শাহানারা রশিদ ঝর্ণা মন্তব্যে বলেছেন:

    বাহ খুব ই সুন্দর !

  2. এম, এ, কাশেম মন্তব্যে বলেছেন:

    .১৬ নং ছবিটা খুব সুন্দর।

    শুভেচ্ছা।

  3. Crown. মন্তব্যে বলেছেন:

    সুন্দর লেখা দারুণ ছবি

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top