Today 17 Jun 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

যন্ত্রণাদায়ক মাথাব্যথার সমস্যা এড়িয়ে চলুন খুব সহজেই!

লিখেছেন: এ্যাডভোকেট শিশির আহমেদ | তারিখ: ২৬/০৪/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 456বার পড়া হয়েছে।

আজকাল প্রায় বেশীরভাগ মানুষকেই মাথাব্যথার সমস্যায় ভুগতে দেখা যায়। অনেকের তো স্বাভাবিক রুটিনের একটু এদিক সেদিক হলেই মাথাব্যথা সমস্যা শুরু হতে দেখা যায়। এবং সমস্যা শুরু হওয়ার পর মাথাব্যথা দূর করা নিয়ে শুরু হয় নতুন যুদ্ধ। কিন্তু মাথাব্যথা শুরু হওয়ার পর তা দূর করার চাইতে মাথাব্যথার সমস্যা এড়িয়ে চলা অনেক বেশি ভালো সমাধান। তাই সকলের এমন কাজ করা উচিত যাতে মাথাব্যথা শুরুই না হয়। জানতে চান কীভাবে এড়িয়ে চলবেন মাথাব্যথার সমস্যা? চলুন জেনে নেয়া যাক।

1

১) দাঁতে দাঁত চেপে থাকবেন না বা দাঁত ঘষবেন না

খাওয়া দাওয়া করা বাদে দাঁতে দাঁত ঘষা বা চেপে ধরে থাকার মতো কাজটি করবেন না। আপনার দাঁতে দাঁত ঘষার বিষয়টির সাথে মাথাব্যথার সমস্যা অনেকাংশে জড়িত থাকে।

২) মুখ একেবারে বন্ধ করে রাখবেন না

অনেকটা সময় ধরে মুখ বন্ধ করে রাখা মাথাব্যথার সৃষ্টি করে। তাই মুখের চোয়াল মাঝে মাঝে খুলুন-বন্ধ করুন, থুঁতনির ব্যায়াম করুন। এতে করে মুখের মাধ্যমেও নিঃশ্বাস নিয়ে মাথাব্যথার সমস্যা এড়িয়ে চলতে পারবেন।

৩) সবসময় ভ্রু প্লাক করবেন না

অনেক নারীই আছেন টুইজার বা চিমটা নিয়ে প্রায় প্রতিদিনই ভ্রু শেপ করতে যান। এই কাজটির কারণে আপনার মাথাব্যথার সৃষ্টি হয়। প্রতিদিন এই কাজ করা থেকে বিরত থাকুন।

৪) শারীরিক ব্যায়াম করুন

শারীরিক ব্যায়াম অনেক ছোটোখাটো সমস্যার সমাধান করতে সক্ষম। নিয়মিত শারীরিক ব্যায়ামের মাধ্যমে অন্যান্য অনেক ধরণের সমস্যার পাশাপাশি মাথাব্যথার মতো যন্ত্রণাদায়ক সমস্যাও এড়িয়ে চলতে পারবেন।

৫) প্রচুর পরিমাণে পানি পান করুন

দেহ যতোটা পানিশূন্য হবে ততোই আপনার মাথাব্যথার সমস্যা বাড়তে থাকবে। তাই মাথাব্যথার সমস্যা এড়িয়ে চলতে সবসময় নিজেকে হাইড্রেট রাখুন। পর্যাপ্ত পরিমাণে পানি পানের অভ্যাস গড়ে তুলুন।

৪৫২ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ৩১ টি
সর্বমোট মন্তব্য: ০ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-২৫ ১১:৫৫:১৮ মিনিটে
banner

৩ টি মন্তব্য

  1. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    উপকারি শেয়ারের জন্য ধন্যবাদ আপনাকে।

  2. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    darun
    দারুন উপকারী পোষ্ট
    ধন্যবাদ আপনাকে ,,,,,,,,,,,,,,,,,,,
    >শুভ কামনা রইল

  3. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    সুন্দর তথ্য পোস্টের মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top