Today 21 Nov 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

রাস্তায় লাইভ..!

লিখেছেন: Faruk Ahammed | তারিখ: ২২/০৭/২০১৪

এই লেখাটি ইতিমধ্যে 667বার পড়া হয়েছে।

পান্থপথের রাস্তার ডান পাশে হাটছি। সো সো করে গাড়ি গুলো দ্রুতই যাচ্ছে। বেশ কিছু রিক্সাও সাঁই সাঁই করে দ্রুত যাচ্ছে ইফতারের কারণে। সুজনের বাসায় দ্রুত পৌচানোর তাগিদ আমার ফোনেও। বাতাসের মৃদু দোলায় খুব বেশি জোরে হাটার শক্তি পাচ্ছিলাম না। হঠাৎ চোখে পড়ল এক অদ্ভুত দৃশ্য। দেখি একটা রিক্সায় এক জোড়া কপোত-কপোতি। নিজস্ব গতিতে ছুটে চলছে তারা। তাদের বসার অসস্থাটা একটু খুলে বলি। ছেলেটার বাম হাত মেয়েটার পিঠ ঘেষে হাতের কব্জিটা আবার 90◦ (৯০ ডিগ্রি) এ্যাংগেলে ঘুরে একটা লম্ব তৈরি করেছে। ছেলেটার হাত কোথায় শেষ হয়েছে সেটা হয়তো বোঝানোর দরকার হবে না। মেয়েটা ওড়না দিয়ে আগাছা হাতটি এমন ভাবে আড়াল করে রেখেছে তাকে দেখলেই মনে হতে পারে তার মত ভদ্র প্রাণী পৃথিবীতে আর নেই! পখ শেষ না হওয়ার আকুতি তাদের মনে প্রাণে। অবশ্য বোঝা যাচ্ছে মেয়েটার বামহাত দুইটা! একটা ওড়না দ্বারা অদৃশ্য অন্যটি শাদৃশ্য! ওড়ানার ভেতরে সাইক্লোন হয়ে যাচ্ছে ছেলেটার মুখ সেটা প্রকাশ করছে। ওরা সাধ্যের মধ্যে সবটুকু চেষ্টা চালিয়ে যাচ্ছে। বাতাসের বেগ একটু বাড়তেই মেয়েটার ওড়নাটা হঠাৎ সরে গেল। রাস্তায় অবস্থানরত প্রায় সবাই দেখল ছেলেটার বাম হাত কোথায় কি করছে! উপস্থিত সবাই অনাকাংঙ্খিত লাইভ দেখল। কিছু লোক হাসছিল। আমিও হাসির বাইরে ছিলাম না। থেমে থেমে খুব হাসি পাচ্ছিল। রোজার এই বিকাল বেলা কি দেখলাম! রিক্সা আমাকে পেচনে ফেলে চলে গেলো। নিঃলজ্জ এই কপোত-কপোতি ওড়না আগের মত ঠিক করে হয়তো আবার নির্বিগ্নে কাজে মনোযোগ দিয়েছে। সত্যি বলতে কি, ঢাকার বুকে চরিত্রবান মেয়ে খুজে পাওয়া দুস্কর! উত্তম চরিত্রবান মেয়েও আছে তবে সেটা খুবই সীমিত! যদিও মেয়েদের ভেতরেই নাস্তিকের সংখ্যা ভয়াবহ রকম বেশি! তাই এরা আল্লাহর ভয় করে না! নিজেরাই নিজেকে বড় জ্ঞানী মনে করে! চরিত্রহীন এসব মেয়েরা ছেলেদের চরিত্র কুলসিত করতে ব্যাপক ভাবে সাহায্য করে। এটাও সত্যি কিছু কিছু ছেলেরাও খুব খারাপ। আল্লাহ এসব মেয়েদের হাত থেকে রক্ষা করুন-আমীন।
[বিবর্ণ্ এই বর্ননা স্বাধীন ভাষায় লিখলে খুব খারাপ হয়ে যেত। তাই সর্বোচ্চ ভদ্র ভাষা ব্যবহারের চেষ্টা করেছি। কথাগুলো কারো কাছে খারাপ লাগলে ক্ষমা করার প্রয়োজন নাই।]

৬৫৪ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ৫ টি
সর্বমোট মন্তব্য: ১ টি
নিবন্ধন করেছেন: ২০১৪-০৬-২৪ ১৫:০৩:১০ মিনিটে
Visit Faruk Ahammed Website.
banner

৫ টি মন্তব্য

  1. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    এসব ঘটনা চোখের সামনে অহরহ ঘটছে, ঘৃনা লাগে, সমাজটা যে কোথায় গিয়ে দাঁড়াচ্ছে,

  2. আরজু মূন মন্তব্যে বলেছেন:

    সত্যি বলতে কি, ঢাকার বুকে চরিত্রবান মেয়ে খুজে পাওয়া দুস্কর! উত্তম চরিত্রবান মেয়েও আছে তবে সেটা খুবই সীমিত! যদিও মেয়েদের ভেতরেই নাস্তিকের সংখ্যা ভয়াবহ রকম বেশি! তাই এরা আল্লাহর ভয় করে না! নিজেরাই নিজেকে বড় জ্ঞানী মনে করে! চরিত্রহীন এসব মেয়েরা ছেলেদের চরিত্র কুলসিত করতে ব্যাপক ভাবে সাহায্য করে। এটাও সত্যি কিছু কিছু ছেলেরাও খুব খারাপ। আল্লাহ এসব মেয়েদের হাত থেকে রক্ষা করুন-আমীন।
    ++++++++++++++++++++++++++++++++++++++++++++সুন্দর লেখা ফারুক ভাই। শুভেচ্ছা রইল।

  3. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    Besh

  4. সহিদুল ইসলাম মন্তব্যে বলেছেন:

    ভাই, অন্যায় আমি সমর্থন করিনা, তবে অন্যায় করলেই নাস্তিক হয়ে যায় না, অন্যায়ের শাস্তি তাকে পেতে হবে।

  5. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    বেশ হৃষ্টপুষ্ঠ অভিজ্ঞতা নিয়ে এলেন ভাই!

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top