Today 19 Jun 2018
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

শুভেচ্ছা সমর্পণ!

লিখেছেন: ফাগুন আইভী | তারিখ: ০৮/০৩/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 394বার পড়া হয়েছে।

অবশেষে প্রতীক্ষার অসংখ্য মুহূর্ত শেষ করে চলন্তিকা ব্লগে সংযুক্ত হলাম আজ!

বৃহস্পতিবার থেকে আজ সকাল, অসংখ্য মুহূর্তই বটে আমার কাছে!

যাইহোক, এখন তো আমি চলন্তিকা পরিবারের সদস্য।

সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার পথচলা।

 

নিজের সম্পর্কে একটু বলি-

লেখালেখিটা সম্ভবত আমার ভিতরে আস্তানা গেড়েছে জন্মগত ভাবে। উৎসাহদাতা আমার নানাভাই (লেট)। সাতবছর বয়েসে এখনকার মতো সেলফোন কমিউনিকেশন ছিলোনা। বাসাতে ল্যান্ডলাইনও ছিলোনা, যোগাযোগ ব্যবস্থা ছিলো হলুদ খামের চিঠি!

নানাভাই আমাকে চিঠি লিখতেন, চিঠিগুলো হতো ছন্দছড়ায়! সেই ক্লাস টু’তে বসেই প্রথম ছড়াটা লিখলাম নানাভাইকে পাঠানো চিঠি হিসেবে। আর আবিষ্কার করলাম -আমি লিখতে পারি!!

আরো একটা ব্যাপার ছিলো -বই পড়া। বই পড়তে পড়তে লেখার ইচ্ছেটা ভিতরে ঢুকে গিয়েছিলো হুড়মুর করে!

তারপর ২০০৭ সালে গালা-আমার দেশ এর একটা কবিতা প্রতিযোগিতায় অংশ নিয়ে কাব্যধারিনী নামে একটা সংকলনে লেখা এলো আমার,পঞ্চদশী এক কবির জন্য মারাত্মক রকমের আনন্দ ছিলো সেটা।  ক্লাস টেন-এ নানাভাই প্রথম একক বইয়ের লেখক হবার স্বাদ এনে দিলেন,বের হলো আমার প্রথম উপন্যাস “নিঃসঙ্গতা” (2009)।পরের বছর 2010 এ প্রকাশিত হলো একক হরর গল্পগ্রন্থ “কড়ে আঙুল”।

তারপর লিখছি বিভিন্ন ব্লগে।  সার্টিফিকেটের নাম “ফাল্গুনী আলম “। এইনামেই লিখেছি এতোদিন। ছদ্মনাম হিসেবে ব্যাবহার করি “ফাগুন আইভি”।

পড়াশোনা করছি চিকিৎসা বিজ্ঞানে, 3rd year MBBS student . আর কিছুদিন পরই 4th ইয়ারে উঠবো। মেডিকেলের গাধারখাটুনি সত্ত্বেও চেষ্টা করছি বিগত কয়েকমাসের অনিয়মিত থাকা-টাকে ঝেড়ে নতুন করে শুরু করতে। সবার দোয়া এবং সাহায্য কামনা করছি!  544d45fd3b0aa

৩৭৭ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
জন্মেছিলাম নদীবেষ্টিত পটুয়াখালী তে,জন্মস্থান বলেই কিনা জানিনা -বাংলাদেশের যেকোন জায়গা থেকে এরপ্রতি টানটা আমার অনেক বেশি। সাড়ে চারবছর বয়সে চলে আসি ফরিদপুর,ঢাকা তে। পরিবার এবং প্রকৃতি পরিবেশের সাথে দ্বন্দ্বময় জীবন কাটিয়ে চলছি আজীবন! পুরো শিক্ষাজীবন কাটছে ফরিদপুরেই। বর্তমানে পড়াশোনা করছি চিকিৎসা বিজ্ঞান নিয়ে, MBBS 4th year এর স্টুডেন্ট। তা বলে কখনো বলিনা, আমি ভবিষ্যৎ ডাক্তার। কেউ জিজ্ঞেস করলে বলি-মানুষের মেকানিক হচ্ছি! কেউ কেউ প্রথম পরিচয়ে ভ্যাবাচেকা খেয়ে যায় তাই! ভবিষ্যৎ প্রফেশন ডাক্তারি হলেও প্যাশন সম্পূর্ণ ভিন্ন দিকে! ভালোবাসি পড়তে, লেখালেখি, গান,ছবি ....... কিংবা এভাবেও বলা যায়,ভালোবাসি বই,কলম,গিটার আর ক্যামেরা! বলা যায়না ভবিষ্যৎ -এ গলায় স্টেথোস্কোপ ঝুলিয়েই ফিল্ম ডিরেক্ট করতে নেমে যেতে পারি! লেখালেখি সম্পর্কে বলতে গেলে- প্রকাশিত একক বই দুইটি - ১। নিঃসঙ্গতা (উপন্যাস /2009) ২। কড়ে আঙুল (ভৌতিক গল্পগুচ্ছ /2010) সাতবছর বয়সে প্রথম একটা কবিতা লিখেছিলাম নানাভাইকে (লেট) তার চিঠির উত্তর দিতে গিয়ে! তার উৎসাহতেই নিজের ভেতর থেকে টেনে বাইরে এনেছিলাম আমার এই জন্মগত প্রতিভা! পনের বছর বয়সে একটা কবিতা কম্পিশনে অংশ নেই,সারা বাংলাদেশের আট হাজারেরও বেশি মানুষ অংশ নেয় তাতে, সিলেক্টেড সাড়ে তিনশ কবিতার একটা সংকলনে স্থান পায় অতি নগন্য এই পঞ্চদশী কবির কবিতা! চৌদ্দ বছর বয়সে লিখে ফেলেছিলাম আস্ত একটা উপন্যাস! 2009 সালের বইমেলায় সেটা প্রকাশিত হয়। তারপরের বছর প্রকাশ পায়-কড়ে আঙুল বইটা। স্থানীয় পত্রিকায় বেশিকিছু লেখা ছাপা হয়েছে। আর লিখছি বিভিন্ন ব্লগে। লিখছি শুধু .....গুটি গুটি পায়ে....লিখে যাচ্ছি .......
সর্বমোট পোস্ট: ১২ টি
সর্বমোট মন্তব্য: ১২৪ টি
নিবন্ধন করেছেন: ২০১৫-০৩-০৮ ০২:৫৭:৪৮ মিনিটে
Visit ফাগুন আইভী Website.
banner

৬ টি মন্তব্য

  1. হাসান ইমতি মন্তব্যে বলেছেন:

    চলন্তিকায় স্বাগতম ফাল্গুন …
    তোমাকে এখানে পেয়ে সমৃদ্ধ হল চলন্তিকা পরিবার …

  2. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    সুস্বাগতম!
    চলন্তিকার পাতায় আপনাকে স্বাগত জানাই।
    আশা করতে পারি; আজ থেকে চলন্তিকায় আরো একজন মানসম্মত লেখক যোগ হলেন।
    আপনার বলিষ্ঠ লেখনীতে এই আসর সমৃদ্ধ হোক। শুভেচ্ছা জানবেন।

  3. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    চলন্তিকায় স্বাগতম
    শুভেচ্ছা জানবেন।

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top