Today 17 Oct 2019
banner
নোটিশ
ব্লগিং করুন আর জিতে নিন ঢাকা-কক্সবাজার রুটের রিটার্ন বিমান টিকেট! প্রত্যেক প্রদায়কই এটি জিতে নিতে পারেন। আরও আছে সম্মানী ও ক্রেস্ট!
banner

সঙ্গীকে খুশি রাখতে চান? আপনার ছোট্ট ৭ টি কাজেই সঙ্গী থাকবেন অনেক খুশি

লিখেছেন: সীমান্ত পারভেজ | তারিখ: ১২/০৫/২০১৫

এই লেখাটি ইতিমধ্যে 807বার পড়া হয়েছে।

সম্পর্ক সঠিক রাখতে একে অপরের সাথে সুখী থাকা এবং সঙ্গীর খুশি থাকা অনেক বেশি নির্ভর করে। যদি সঙ্গী আপনার সাথে একেবারেই খুশি না থাকেন তাহলে সেই সম্পরকে আসলে খুব বেশীদিনের হয় না। কোনো না কোনো কারনে সম্পর্কে ভাঙন আসেই। তবে ভাঙনের পেছনে মূলত কাজ করে এই অখুশি থাকাটাই। তাই সঙ্গী আপনার সাথে খুশি রয়েছেন কিনা তা সম্পর্ক ধরে রাখতে অনেক বেশি কাজ করে। তবে সঙ্গী খুশি আছেন কি নেই তা কিন্তু অনেকাংশে আপনার উপরেই নির্ভর করে। আপনার ছোট্ট কিছু কাজেই সঙ্গী সম্পর্ক নিয়ে অনেক বেশি সুখে থাকতে পারেন। তার কাছে মনে হতে পারে আপনার মধ্যেই তার সব সুখ রয়েছে, আপনার কাজের মধ্যেই তিনি নিজের খুশি খুঁজে নিতে পারেন। এতে কিন্তু আপনার খুব বেশি কষ্ট করতে হবে না। ছোট্ট কিছু কাজেই সঙ্গীকে রাখতে পারবেন অনেক খুশি।

সঙ্গীকে খুশি রাখতে চান? আপনার ছোট্ট ৭ টি কাজেই সঙ্গী থাকবেন অনেক খুশি

১) সঙ্গীর প্রশংসা করুন

মানুষ প্রশংসা অনেক বেশি পছন্দ করেন। যদি সঙ্গীকে অনেক খুশি রাখতে চান তাহলে তার প্রশংসা করুন বিনা দ্বিধায়। হয়তো উপরে বলবেন, আপনি মিথ্যে বলছেন, কিন্তু মনে মনে অনেক বেশিই খুশি হবেন।

২) সময় দিন

1

ভালোবাসা প্রকাশ কিন্তু আপনার অনেক দামী গিফটের মাধ্যমে হবে না। নারী বা পুরুষ উভয়েই সঙ্গীর কাছ থেকে দামী গিফট নয় সময় আশা করে থাকেন। আপনি নিজের টাকা খরচ করে ভালোবাসা প্রকাশ না করে সময় ব্যয় করেই দেখুন না সঙ্গি খুশি হন কিনা।

৩) সঙ্গীর পছন্দ অপছন্দের খোঁজ রাখুন

সঙ্গী সবসময়েই আপনার মনোযোগ চান। তিনি চান আপনি তার পছন্দ অপছন্দের ব্যাপারটি লক্ষ্য করুন। কারণ এর মাধ্যমেই তিনি বুঝে নিতে চান আপনি তাকে কতোটা ভালোবাসেন, কতোটা খেয়াল রাখেন। আপনার এই সামান্য কাজেই আপনার সঙ্গী অনেক বেশি খুশি থাকবেন।

৪) রান্না করুন

ranna

এই রান্না করার বিষয়টি কিন্তু নারী পুরুষ উভয়ের জন্যই প্রযোজ্য। নারীরা তার সঙ্গীর পছন্দের খাবার রান্না করে খাওয়ালেই আপনার সঙ্গী অনেক বেশি খুশি থাকবেন। এবং পুরুষেরাও এই কাজটি করতে পারেন। তবে পুরুষেরা যদি পছন্দের খাবার নাও রাঁধতে পারেন তারপরও সঙ্গীকে সারপ্রাইজ করতে কিছু রান্না করে সামনে এনে দিলেই সঙ্গিনী অনেক খুশি হয়ে যাবেন।

৫) রোমান্টিক হোন

নারী এবং পুরুষ মুখে প্রকাশ না করলেও রোমান্স পছন্দ দুপক্ষেরই। তাই একটু হলেও রোমান্টিক হওয়ার চেষ্টা করুন। রোমান্টিকতা সঙ্গীকে খুশি করার পাশাপাশি আপনাদের সম্পর্ককেও অনেক বেশি গভীর ও মজবুত করে তুলবে।

৬) হঠাৎ একটি ছোট্ট উপহার

upohar

কোনো উপলক্ষ থাকলে তো একে অপরকে উপহার দেয়াই হয়। কিন্তু এর বাইরেও সঙ্গীর কথা মনে করে ছোট্ট কিছু নিয়ে এলেন, তাকে সারপ্রাইজ করে দিলেন, এতেও সঙ্গী অনেক বেশি খুশি হবেন। এর জন্যও অনেক খরচ করার প্রয়োজন নেই। একটি ফুল বা ছোট্ট একটি কার্ডই যথেষ্ট।

৭) একে অপরের কাজে সহযোগিতা

একে অপরের কাজে সহযোগিতা করার বিষয়টি সম্পর্ক অনেক বেশি মজবুত করে তোলে, সেই সাথে সাহায্য পেয়ে সঙ্গীও অনেক বেশি খুশি থাকেন। যদি কাজে সাহায্য না করতে পারেন মানসিকভাবে সঙ্গীকে সাপোর্ট করেও সাহায্য করতে পারেন। এতেও সঙ্গী খুশিই হবেন।

৮০৪ বার পড়া হয়েছে

লেখক সম্পর্কে জানুন |
সর্বমোট পোস্ট: ২৫ টি
সর্বমোট মন্তব্য: ৩ টি
নিবন্ধন করেছেন: ২০১৩-০৯-২৫ ১১:৪৬:৫১ মিনিটে
banner

৫ টি মন্তব্য

  1. অনিরুদ্ধ বুলবুল মন্তব্যে বলেছেন:

    উপকারী পোস্ট
    ভাল লাগল
    শুভেচ্ছা নিন –

  2. এই মেঘ এই রোদ্দুর মন্তব্যে বলেছেন:

    বদের হাড্ডিরা কিছুতেই খুশি হয় না। খালি মাতব্বরি ফলাতে চায়।

    সুন্দর পোস্টের জন্য ধন্যবাদ

  3. সবুজ আহমেদ কক্স মন্তব্যে বলেছেন:

    বেশ উপকারী পোষ্ট

    সুন্দর লিখা
    ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,ভালো লাগলো পড়ে

  4. টি. আই. সরকার (তৌহিদ) মন্তব্যে বলেছেন:

    সঙ্গীই পেলাম না, তাঁকে আবার খুশি রাখা ! :(
    আগে একটা সঙ্গী খুঁজে নেই ! তারপর দেখি টিপস কাজে আসে কি না !
    শুভেচ্ছা জানবেন ।

  5. দীপঙ্কর বেরা মন্তব্যে বলেছেন:

    উপকারী পোস্ট
    ভাল লাগল

মন্তব্য করুন

মন্তব্য করতে লগিন করুন.

go_top